বুধবার ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রতিবছর ৮ এপ্রিল ‘পিএসসি দিবস’ পালিত হবে

বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি) প্রথমবার ৮ এপ্রিল ‘পিএসসি দিবস’ পালন উপলক্ষে মেধাবী শীর্ষ সরকারী কর্মচারীদের ‘রাষ্ট্রপতি পদক’ প্রদান করবে। রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন বাসসকে জানান, রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদের সঙ্গে পিএসসি চেয়ারম্যান একরাম আহমেদ সোমবার বঙ্গভবনে এক সৌজন্য সাক্ষাতকালে রাষ্ট্রপতিকে এ বিষয়টি অবহিত করেন। খবর বাসসর।

একরাম আহমেদ এ সময় রাষ্ট্রপতিকে আরও জানান, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালের ৮ এপ্রিল পিএসসি গঠন করেছিলেন। তাই এখন থেকে প্রতিবছর ৮ এপ্রিলকে ‘পিএসসি দিবস’ হিসেবে পালন করার সিদ্ধান্ত গ্রহণ করেছে পিএসসি। তিনি জানান, জাতির জন্য তাদের সেবার স্বীকৃতিস্বরূপ প্রতিবছর এই দিনে মেধাবী শীর্ষ সরকারী কর্মচারীদের এখন থেকে পিএসসি ‘রাষ্ট্রপতি পদক’ দেবে। পিএসসির চেয়ারম্যান টেকসই উন্নয়ন লক্ষ্যসমূহ (এসডিজিএস) বাস্তবায়নের জন্য প্রয়োজনীয় দক্ষতা অর্জনে সরকারী কর্মচারীদের সাহায্য করার জন্য বিভিন্ন উদ্যোগসহ পিএসসির সামগ্রিক কার্যক্রম সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন । রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ আন্তরিকতা ও সততার সঙ্গে কাজ করার জন্য পিএসসিকে পরামর্শ দেন যাতে মেধাবীরা প্রজাতন্ত্রের কাজ করার জন্য আগ্রহী হতে পারে এবং পিএসসিতে যোগ দেয়ার সুযোগ পায়। রাষ্ট্রপতি আরও বলেন, একটি সাংবিধানিক প্রতিষ্ঠান হিসেবে পিএসসিকে তার ইমেজ বৃদ্ধিতে আরও সক্রিয় হতে হবে। এ সময় রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবগণ উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
শেখ কামালের বহুমুখী প্রতিভা বিকশিত হয়ে সব অঙ্গনে ভূমিকা রাখতে পারতো ॥ প্রধানমন্ত্রী         বৈরুত বিস্ফোরণে ১০০ ছাড়িয়েছে নিহতের সংখ্যা, আহত ৪ হাজারের বেশি মানুষ         দেশ বিরোধী চক্র জাতির পিতার পরিবার নিয়ে ভ্রান্ত চিত্র আঁকার অপচেষ্টা করেছে ॥ সেতুমন্ত্রী         বৈরুত বিস্ফোরণে দুই বাংলাদেশি নিহত         ৯ পুলিশের বিরুদ্ধে সিনহার বোনের মামলা         সৌদিতে আটকেপড়াদের ফেরাতে বিশেষ ফ্লাইট         টিকটকে অশালীন ভিডিও বন্ধে নোটিশ         বৈরুর অ্যামোনিয়াম বিস্ফোরণের ধোয়া এমন নয়, যুক্তরাষ্ট্রের বিশেষজ্ঞ         বৈরুতে তিন দিনের শোক, জারি হচ্ছে জরুরি অবস্থা         বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৭ লাখ ছাড়াল         রাশিয়ার ভ্যাকসিন নিয়ে সতর্ক করলো ডব্লিউএইচও         বিস্ফোরণে প্রাণ হারালেন লেবাননের কাতায়েব পার্টির মহাসচিব         সমগ্র কাশ্মীরকে অন্তর্ভুক্ত করে পাকিস্তানের মানচিত্র প্রকাশ         টাইমস স্কয়ারে দেখানো হবে না রামমন্দিরের ভূমিপূজার ছবি         বৈরুতে বিস্ফোরণ ॥ সহায়তার আশ্বাস দিলেন সমব্যথী বিশ্বনেতারা        
//--BID Records