বুধবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এমপিওভুক্তির দাবীতৈ আন্দোলনে নামছেন ননএমপিও শিক্ষকরা

অনলাইন রিপোর্টার ॥ আন্দোলনে নামছেন এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগ পাওয়া শিক্ষকরা। এমপিওভুক্তির দাবিতে তারা এ আন্দোলনে যাচ্ছেন। দাবি আদায় না হলে ১৪ ফেব্রুয়ারি থেকে ক্লাস বর্জন ও ২২ ফেব্রুয়ারি থেকে আমরণ অনশন কর্মসূচির ঘোষণা করেছে এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানে সৃষ্ট পদে নিয়োগপ্রাপ্ত নন এমপিও বাংলাদেশ শিক্ষক ঐক্য পরিষদ।

শনিবার জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে পরিষদের নেতারা এ কর্মসূচি ঘোষণা করেন। এতে পরিষদের সভাপতি প্রদীপ চন্দ্র রায় ও সাধারণ সম্পাদক কামাল হোসেন উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে তারা জানান, আমরা বৈধভাবে নিয়োগ পেয়েও ২০১১ সালের ১৩ নভেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের এক পরিপত্রের জন্য পাঁচ বছর ধরে এমপিওভুক্ত হতে পারছি না। ওই পরিপত্রে শিক্ষা প্রতিষ্ঠান থেকে বেতন-ভাতা পরিশোধ করার কথা বলা হয়েছে। এই পরিপত্র বাতিলের দাবিতে সরকারের বিভিন্ন পর্যায়ে স্মাকরলিপি প্রদানসহ আন্দোলন কর্মসূচি পালন করছেন শিক্ষকরা।

শীর্ষ সংবাদ:
১৪ দলের নতুন সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু         মাস্ক দুর্নীতি ॥ জেএমআই- তমা কনস্ট্রাকশনের ২ জনকে জিজ্ঞাসাবাদ         পাপুলের কোম্পানির সঙ্গে আর চুক্তির মেয়াদ বাড়াবে না কুয়েত বিমানবন্দর         নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে ১৫ কৃষক নিহত         জাপানে বন্যা পরিস্থিতির অবনতি, প্রাণ গেছে অর্ধশত         যুক্তরাষ্ট্রে করোনায় প্রাণহানি ১ লাখ ৩৪ হাজার         চট্টগ্রামে ভাতিজাকে হত্যা ॥ বন্দুকযুদ্ধে নিহত চাচা         চীনে শিক্ষার্থীবাহী বাস ডুবে ২১ জনের মৃত্যু         ব্রাজিলে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা         চীনে প্লেগের উচ্চ ঝুঁকি নেই : ডব্লিউএইচও         পূর্বানুমানের চেয়ে ভয়াবহ হবে ইউরোপের মন্দা         সোলেইমানি হত্যায় আইন লঙ্ঘন করেছে যুক্তরাষ্ট্র ॥ জাতিসংঘ         রেজায়িনেজাদ পরমাণু স্থাপনায় বিস্ফোরণের খবর অস্বীকার করল ইরান         ঘর থেকে বের হলেই মাস্ক পরা উচিত ॥ ব্রিটেনের রয়্যাল সোসাইটি         হার্ভার্ড ও প্রিন্সটন বিশ্ববিদ্যালয় অর্ধেকেরও কম শিক্ষার্থী নিয়ে খুলছে         যুক্তরাষ্ট্রের জন্য সবচেয়ে বড় হুমকি চীন ॥ এফবিআই         বিশ্ব স্বাস্থ্য সংস্থা ছাড়ার আনুষ্ঠানিকতা শুরু করল যুক্তরাষ্ট্র         উ. মেসিডোনিয়ায় ট্রাক থেকে আরো ১৪৪ বাংলাদেশি উদ্ধার         করোনাভাইরাস ধরেই ছাড়ল ব্রাজিলের প্রেসিডেন্টকে         চিকিৎসায় প্রতারণা ॥ সিলগালা করা হলো রিজেন্ট হাসপাতাল        
//--BID Records