বুধবার ৩০ আষাঢ় ১৪২৭, ১৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফেনীর একরামুল হত্যা মামলার বিচার ৬ মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ

স্টাফ রিপোর্টার ॥ ফেনীর ফুলগাজীতে চাঞ্চল্যকর একরামুল হক হত্যা মামলার বিচার ছয় মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দিয়েছে আপীল বিভাগ। এ মামলার আসামি ফেনী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির আদেলের জামিন স্থগিতের আদেশ বহাল রেখে প্রধান বিচারপতি এস কে সিনহার নেতৃত্বাধীন চার সদস্যের আপীল বেঞ্চ বৃহস্পতিবার এ আদেশ দেয়। আপীল বিভাগ বলেছে, ওই ছয় মাসের মধ্যে মামলাটির নিষ্পত্তি না হলে বিচারিক আদালত আসামি আদেলের জামিন বিবেচনা করতে পারবে। আদেলের জামিনের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা লিভ টু আপীলের নিষ্পত্তি করে এ আদেশ দেয় সর্বোচ্চ আদালত। নিম্ন আদালতে আগামী ১০ ফেব্রুয়ারি এ মামলায় অভিযোগ গঠনের শুনানির দিন রয়েছে।

আপীল বিভাগে রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি এ্যাটর্নি জেনারেল খোন্দকার দিলীরুজ্জামান। আদেলের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী আবদুল বাসেত মজুমদার। ২০১৪ সালের ২০ মে ফেনী শহরের একাডেমি এলাকায় ফুলগাজী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি একরামুল হককে নিজের গাড়িতে গুলি করে ও পুড়িয়ে হত্যা করা হয়। নিহতের বড় ভাই রেজাউল হক জসিম ওই দিনই ফেনী জেলা তাঁতি দলের আহ্বায়ক মাহাতাব উদ্দিন আহম্মদ চৌধুরী মিনারের নাম উল্লেথ করে অজ্ঞাতপরিচয় ৩০/৩৫ জনের বিরুদ্ধে ফেনী মডেল থানায় মামলা করেন।

মামলা হওয়ার পর ২০১৪ সালের ২৭ মে গোয়েন্দা পুলিশ ঢাকা থেকে মিনারকে গ্রেফতার করে। রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের পর ৪ জুন তাকে ফেনী জেলা কারাগারে পাঠানো হয়। এর পর হাইকোর্ট থেকে জামিন নিয়ে মিনার ১৭ জুলাই কারাগার থেকে মুক্তি পেলেও আপীল বিভাগ তাকে আবার বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে নির্দেশ দেয়। এর মধ্যে মিনারকে প্রধান আসামি করে ৫৬ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয় ফেনী পুলিশ।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৩২৪৯৫৭৫
আক্রান্ত
১৯০০৫৭
সুস্থ
৭৭১৮৩০৭
সুস্থ
১০৩২২৭
শীর্ষ সংবাদ:
হোতারা রেহাই পাবে না ॥ স্বাস্থ্য খাতে দুর্নীতির বিরুদ্ধেও জিরো টলারেন্স         উন্নয়ন প্রকল্পে ব্যয়ে সাশ্রয়ী হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর         কক্সবাজার-সাতক্ষীরা সুপার ড্রাইভওয়ে হচ্ছে         করোনায় সুস্থ হয়েছেন ১ লাখ তিন হাজার         সীমান্ত পাড়ি দেয়ার জন্য সাহেদ মৌলভীবাজারে!         করোনার নকল সনদ ॥ সাবরিনার বিরুদ্ধে মামলা         নিয়ন্ত্রণহীন বেসরকারী হাসপাতাল         ১৯ দিন ধরে বন্যায় ভাসছে উত্তরের বিভিন্ন জেলা         যশোর-৬ ও বগুড়া-১ উপনির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী জয়ী         সাংগঠনিক কার্যক্রম জোরদার করতে চায় বিএনপি         বাস ও লঞ্চ টার্মিনালে হকারদের ছবিসহ তালিকা হচ্ছে         ঈদের দিনসহ ৫ দিন ৬ স্থানে বসবে পশুর হাট         চট্টগ্রামে করোনায় ডাক্তার ও ব্যাংক কর্মকর্তার মৃত্যু         নবায়নযোগ্য জ্বালানিতে বিদ্যুত উৎপাদনে চীনা বিনিয়োগ আসছে         করোনা ও উপসর্গ নিয়ে স্বাস্থ্যকর্মীসহ ১১ জনের মৃত্যু         একনেকে ১০ হাজার কোটি টাকার ৮ প্রকল্প অনুমোদন         কেশবপুর উপনির্বাচনে আওয়ামী লীগের শাহীন চাকলাদার নির্বাচিত         ঈদের জামাত নিয়ে ধর্ম মন্ত্রণালয়ের ১১ নির্দেশনা         অধিদপ্তরের সঙ্গে মন্ত্রণালয়ের কোনো সমস্যা নেই : স্বাস্থ্যমন্ত্রী         বন্যায় ক্ষতিগ্রস্ত সাড়ে ১৪ লাখ মানুষ        
//--BID Records