বৃহস্পতিবার ২১ শ্রাবণ ১৪২৮, ০৫ আগস্ট ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজশাহী বোর্ডে বিশেষ ভিজিলেন্স ও ঝটিকা টিম গঠন

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ আগামীকাল সোমবার থেকে শুরু হওয়া এসএসসি পরীক্ষা সম্পুর্ণ নকলমুক্ত পরিবেশে গ্রহনের লক্ষ্যে কঠোর প্রস্তুতি নিয়েছে রাজশাহী শিক্ষাবোর্ড। এ বোর্ডের অধিন ২২৭ টি কেন্দ্রে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। ১১৬ টি ভিজিলেন্স টিম ও ৬টি ঝটিকা টিম গঠন করা হয়েছে।

আজ রবিবার রাজশাহী শিক্ষাবোর্ড মিলনায়নে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পরীক্ষা নিয়ন্ত্রক সামসুল কালাম আজাদ। এসময় প্রধান মুল্যায়ন কর্মকর্তা এসএম গোলাম আজম ও উপ পরীক্ষা নিয়ন্ত্রক দুরুল হক উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, রাজশাহী শিক্ষাবোর্ডের অধিনে এবারের পরীক্ষায় এক লাখ ৫২ হাজার ৫৬৬ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে। যা গতবারের চেয়ে ২৫ হাজার ৪৬ জন বেশি। ২০১৪ সালে মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিলো এক লাখ ২৭ হাজার ৫২০ জন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, এবার শিক্ষাবোর্ডে ২২৭টি কেন্দ্রের মাধ্যমে পরীক্ষা নেয়া হবে। নিয়মিত পরীক্ষার্থীর সংখ্যা এক লাখ ৪৫ হাজার ৬৯৮ জন। এছাড়াও অনিয়মিত পরীক্ষার্থীর সংখ্যা ৬ হাজার ৫৯০ জন ও জিপিএ উন্নয়ন পরীক্ষার্থীর সংখ্যা ২৭৮ জন।

রাজশাহী শিক্ষাবোর্র্ড সূত্র জানায়, বোর্ডের আওতায় দুই হাজার ৬১৬টি প্রতিষ্ঠান থেকে এক লাখ ৫২ হাজার ৫৬৬ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে। এরমধ্যে ৭৯ হাজার ৭৬৬ জন ছাত্র এবং ৭২ হাজার ৮০০ জন ছাত্রী।।

রাজশাহী শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক সামসুল কালাম আজাদ জানান, এবারো নকলমুক্ত পরিবেশে পরীক্ষা গ্রহনের সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এজন্য ভিজিলেন্স ও ঝটিকা দলও গঠন করা হয়েছে। কেন্দ্রগুলোতে উত্তরপত্রসহ অন্যান্য উপকরণ পাঠানোসহ পরীক্ষা গ্রহণের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

শীর্ষ সংবাদ:
‘ক্রীড়া ও সাংস্কৃতিক জগতে শেখ কামালের গুরুত্বপূর্ণ অবদান রয়েছে ’         খুলনা বিভাগে করোনায় আরও ৩৪ জনের মৃত্যু         শেখ কামালের জন্মদিন ॥ স্মারক ডাকটিকিট অবমুক্ত করলেন প্রধানমন্ত্রী         ‘শেখ কামালের পদ-পদবি-ক্ষমতার প্রতি আকর্ষণ ছিল না’         পরীমনি ও রাজের বিরুদ্ধে একাধিক মামলা হচ্ছে         ‘শেখ কামাল সৃষ্টিশীল অনন্য প্রতিভার দৃষ্টান্ত হয়ে থাকবেন’         প্রজ্ঞাপন জারি ॥ লকডাউন বাড়ল ১০ আগস্ট পর্যন্ত         ১১ আগস্ট থেকে চলবে ট্রেন         রাজশাহীতে করোনায় একদিনে আরও ১৭ জনের মৃত্যু         শেখ কামালের কবরে প্রধানমন্ত্রী ও দলের শ্রদ্ধা         দিনাজপুরে করোনায় ৭ জনের মৃত্যু         শেখ কামালের জন্মবার্ষিকীতে ১০ প্রবীন ক্রীড়াবিদ ও বীরমুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান         আগামীকাল থেকে শিল্পকারখানা খোলা, চলবে বিমান         ৭ আগস্ট নয়, গণটিকা কার্যক্রম শুরু ১৪ আগস্ট         খুলনায় করোনায় চার জনের মৃত্যু         ঝিনাইদহে করোনা পজিটিভ ও উপসর্গে ৫ জনের মৃত্যু         ৫ বিভাগে বৃষ্টির সম্ভাবনা         কাকরাইল গ্যারেজের আগুন নিয়ন্ত্রণে         আজ ব্যাংক লেনদেন আড়াইটা পর্যন্ত         কাকরাইলে গ্যারেজে আগুন, নিয়ন্ত্রণে ১০ ইউনিট