সোমবার ১৯ শ্রাবণ ১৪২৭, ০৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভারতে ৪ মাদ্রাসা শিক্ষার্থীকে আইএস সন্দেহে আটক

ভারতে ৪ মাদ্রাসা শিক্ষার্থীকে আইএস সন্দেহে আটক

অনলাইন ডেস্ক॥ ভারতে মাদ্রাসার ৪ জন শিক্ষার্থীকে আইএস সন্দেহে আটক করা হয়েছে। দেশটির উত্তরখন্ড প্রদেশের হরিদ্বার জেলার লানধোরা এলাকার একটি মাদ্রাসায় ঐ ৪ শিক্ষার্থীকে আটকের পরই সেখানে স্মার্টফোন, ইন্টারনেটের ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে। প্রযুক্তিতে দক্ষ এই চার শিক্ষার্থীকে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) সদস্য সন্দেহে আটকের পর মাদ্রাসা কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে।

টাইমস অব ইন্ডিয়ার (টিওআই) খবরে বলা হয়, ইমদাদুল ইসলাম নামের ওই মাদ্রাসার শিক্ষকদেরও স্মার্টফোন ও সামাজিক যোগাযোগমাধ্যম থেকে দূরত্ব বজায় রাখতে বলা হয়েছে। তবে যেসব মোবাইল দিয়ে শুধু কথা বলা ও মোবাইল বার্তা পাঠানো যায়, সেগুলো ব্যবহার করতে পারবেন শিক্ষকরা। মাদ্রাসা কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী, কোনো শিক্ষার্থী শিক্ষকদের মোবাইল থেকে পরিবারের সঙ্গে কথা বলতে পারবে।

মাদ্রাসাটিতে ৯০০ শিক্ষার্থী রয়েছে। এর মধ্যে ২০০ জন মাদ্রাসার হলে থাকে। মাদ্রাসার ৩০ শিক্ষকও ক্যাম্পাসে থাকেন। স্মার্টফোন ও ইন্টারনেট নিষিদ্ধ হওয়া প্রসঙ্গে মাদ্রাসার প্রধান মাওলানা নওয়াব আলী টিওআইকে বলেন, আমরা চাই, আমাদের সন্তানরা ভ্রান্ত না হোক। মাদ্রাসা প্রধান বলেন, রুকরি শহরের বিভিন্ন স্থান থেকে আইএস সদস্য সন্দেহে গত ১৯ জানুয়ারি প্রতিষ্ঠানটির যে চার ছাত্রকে ধরা হয়েছে, তারা সামাজিক যোগাযোগমাধ্যমে আসক্ত ছিল।

শীর্ষ সংবাদ:
পাটুরিয়া ঘাটে ঈদফেরত যাত্রী-যানবাহনের চাপ বাড়ছে         ৬৫ হাজার প্রাথমিক বিদ্যালয়ে শুরু হচ্ছে মিড-ডে মিল কার্যক্রম         স্বাস্থ্যবিধি মেনে জীবন-জীবিকাকে গুরুত্ব দেয়া হচ্ছে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী         বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু         মুজিববর্ষে সারাদেশে শতভাগ বিদ্যুতায়ন করা হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         রাত ৮টার মধ্যে দোকানপাট ও শপিংমল বন্ধের নির্দেশ         জামালপুরে নৌকাডুবিতে দুই শিশুসহ তিন জনের মৃত্যু         গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় ৩০ জনের মৃত্যু         চলাচল নিয়ন্ত্রণ থাকবে ৩১ আগস্ট পর্যন্ত         ১৫ আগস্টের ষড়যন্ত্রকারীদের অপচেষ্টা আজও চলমান ॥ কাদের         বন্যায় ক্ষতিগ্রস্ত ২৫ হাজার মানুষকে সহায়তা দেবে ইইউ         সব ধরনের কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ        
//--BID Records