বৃহস্পতিবার ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এত সব বাঘামন্ত্রী থাকতে সব কিছু কেন প্রধানমন্ত্রীকে সমাধান করতে হবে ॥ সুরঞ্জিত

স্টাফ রিপোর্টার ॥ সরকারের মন্ত্রীদের একহাত নিলেন আওয়ামী লীগের উপদেষ্টাম-লীর সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত এমপি। বেতন কাঠামো নিয়ে শিক্ষকদের আন্দোলন ইস্যুতে শেষপর্যন্ত প্রধানমন্ত্রীর হস্তক্ষেপের কথা উল্লেখ করে তিনি বলেন, বিষয়টি এখন একটি সমাধানে পৌঁছবে এবং সবার জন্য একটি সমাধান আসবে বলে আমরা আশা করছি। এতে জাতি স্বস্তির নিঃশ্বাস ফেলবে। তবে সবকিছু প্রধানমন্ত্রীকে সমাধান করতে হবে কেন? ‘সরকারের বাঘামন্ত্রী, আমলামন্ত্রী, সিংহমন্ত্রী ছাড়াও রাবিশ-খবিশ তো আছেনই। আপনারা এতদিন কোথায় ছিলেন?’ সোমবার শিল্পকলা একাডেমি মিলনায়তনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত জাতীয় চার নেতার মধ্যে অন্যতম ক্যাপ্টেন এম মনসুর আলীর ৯৮তম জন্মদিন উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে সাবেক এই মন্ত্রী আরও বলেন, বিশ্ববিদ্যালয় শিক্ষকদের দাবি-দাওয়া নিয়ে শিক্ষা ও শিক্ষকদের মধ্যে যে অসামঞ্জস্য অবস্থা সৃষ্টি হয়েছে সে ব্যাপারে আওয়ামী লীগ সব সময়ই সংবেদনশীল।

কিছু পুলিশের ভূমিকার কঠোর সমালোচনা করে সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, সাম্প্রতিক সময়ে পুলিশবাহিনীর কিছু সদস্যের কর্মকা- সরকারকে বিব্রত করছে। এ বিষয়ে পুলিশের উর্ধতন কর্মকর্তাদের আরও মনোযোগী হতে হবে। তিনি বলেন, মুক্তিযুদ্ধ থেকে পুলিশের জন্ম। এর জন্য আমরা গর্ববোধ করি। কিন্তু সম্প্রতি পুলিশের কিছু কিছু ঘটনা আমাদের অনেক পীড়া দেয়। সেবামূলক অবস্থান থেকে পুলিশের বিচ্যুতি হয়েছে- এটা আমাদের বিব্রত করে। তিনি বলেন, পুলিশের ওপর বিশ্বাস রেখেই আমরা রাতে ঘুমাই। সেই রক্ষকই যদি ভক্ষক হয়ে যায় সেটা অত্যন্ত দুর্ভাগ্যজনক।

বিএনপির সমালোচনা করে প্রবীণ এই পার্লামেন্টারিয়ান আরও বলেন, বিএনপি একটি ক্ষমতালোভী ও ষড়যন্ত্রধর্মী রাজনৈতিক দল। এর জন্যই তারা কখনও পথ হারাচ্ছে, কখনও পথে আসছে। তিনি বলেন, বিএনপি এখন নানা সঙ্কটে আছে। কোনটি আসল বিএনপি আর কোনটি নকল- সেটি এক্স-রে করে বের করা সম্ভব নয়। এমআরআই করতে হবে। ক্ষমতা ছাড়া তাদের কোন রাজনৈতিক দর্শন নেই। শহীদ মনসুর আলীর স্মৃতিচারণ করে তিনি বলেন, ক্যাপ্টেন মনসুর আলী অত্যন্ত মেধাবী রাজনৈতিক নেতা ছিলেন। তার জীবনে কোন সেকেন্ড ক্লাস নেই, সব ফার্স্ট ক্লাস। বাঙালী জাতি তাকে চিরদিন স্মরণে রাখবে।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, যারা বাংলাদেশের পোশাক শিল্পকে ধ্বংস করতে চায় তাদের সঙ্গে যোগসাজশে টিআইবি পোশাক খাত নিয়ে নেতিবাচক প্রতিবেদন প্রকাশ করেছে। টিআইবিকে ‘পোশাক শিল্পের শত্রু’ আখ্যায়িত করে তিনি বলেন, টিআইবিতে কাজ করা মুখোশধারী সুশীলরা দেশের শত্রুদের সঙ্গে হাত মিলিয়ে পোশাক শিল্পকে ধ্বংস করতে চাচ্ছেন।

শীর্ষ সংবাদ:
গণমুখী প্রশাসন ॥ স্বাধীনতার ৫০ বছরে বড় অর্জন         ছাত্রদের কাজ লেখাপড়া, রাস্তায় নেমে যান ভাংচুর নয়         উন্নয়নে পাকিস্তানকে পেছনে ফেলেছে বাংলাদেশ         ঢাকা বিশ্ববিদ্যালয় নেতৃত্বের ভূমিকায় থাকবে         ১১ খাতে বিপুল বিনিয়োগ আসার সম্ভাবনা         ঐতিহাসিক পার্বত্য শান্তি চুক্তিতে বদলে গেছে পাহাড়         রামপুরায় ছাত্র বিক্ষোভ, মতিঝিলে গাড়ি ভাংচুর         দেশের প্রথম বর্জ্য বিদ্যুত কেন্দ্র অবশেষে বাস্তবায়ন হচ্ছে         বাল্যবিয়ে রোধে কাজীদের সচেতন করতে প্রশিক্ষণ দেয়া হচ্ছে         হত্যা মিশনে ব্যবহৃত গুলি-অস্ত্র উদ্ধার         শ্রদ্ধা ভালবাসায় জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের চিরবিদায়         সুপ্রীমকোর্টে শারীরিক উপস্থিতিতে বিচার কাজ শুরু         খালেদা জিয়াকে স্তব্ধ করে দিতে চায় সরকার ॥ ফখরুল         মুক্তিপণের টাকা আদায় হচ্ছিল মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে         সুবর্ণজয়ন্তী উপলক্ষে লাল সবুজের মহোৎসবে মুখরিত হাতিরঝিল         ৯০ কার্যদিবসে সম্প্রীতি বিনষ্টের মামলা নিষ্পত্তি করতে হবে         এইচএসসি ও আলিম পরীক্ষা উপলক্ষে যে নিষেধাজ্ঞা দিয়েছে ডিএমপি         আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমলে ব্যবস্থা নেবো : অর্থমন্ত্রী         হৃদরোগ ঝুঁকি হ্রাসে সরকারের যুগান্তকারী পদক্ষেপ         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ২ জনের মৃত্যু