শুক্রবার ২২ শ্রাবণ ১৪২৭, ০৭ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পিএসএল নিয়ে ক্ষুব্ধ মিসবাহ-ইউনিস

অনলাইন ডেস্ক ॥ প্রথমবারের মতো আয়োজিত ‘পাকিস্তান সুপার লিগ (পিএসএল)’ মাঠে গড়াবে পাঁচটি দল নিয়ে। আগামী বছরের ৪ থেকে ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত সংযুক্ত আরব আমিরাতে এ টুর্নামেন্ট হবে। শরুর আগেই দেশটির তারকা ক্রিকেটারদের মধ্যে শুরু হয়ে গেছে আয়োজন আর ক্রিকেটার-কোচ নির্বাচন নিয়ে নানা সমালোচনা।

আসন্ন পিএসএলে পাঁচটি দলের জন্য রাখা হয়েছে পাঁচজন আইকন ক্রিকেটার। তবে, আইকনদের মধ্যে তিনজনই পাকিস্তানের বাইরের। প্রথমবারের মতো বড় বাজেটের এমন আয়োজনে দেশের ক্রিকেটারদের আইকন হিসেবে না রাখায় ক্ষুব্ধ হয়েছেন মিসবাহ উল হক এবং ইউনিস খান।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) পক্ষ থেকে পিএসএলের জন্য আইকন নির্বাচন করা হয়েছে পাকিস্তানের বর্তমান টি-টোয়েন্টির অধিনায়ক শহীদ আফ্রিদি, সাবেক দলপতি শোয়েব মালিক, ইংল্যান্ডের কেভিন পিটারসেন, ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল আর অস্ট্রেলিয়ার শেন ওয়াটসনকে। পাঁচজনের এ তালিকায় জায়গা হয়নি পাকিস্তানের বর্তমান টেস্ট অধিনায়ক মিসবাহ, সাবেক অধিনায়ক ইউনিস খান, ওয়ানডের বর্তমান অধিনায়ক আজহার আলি কিংবা টি-টোয়েন্টির সাবেক অধিনায়ক মোহাম্মদ হাফিজের। অথচ তারকা এ পাকিস্তানিরা এখনও জাতীয় দলের হয়ে খেলে চলেছেন।

আর এতেই বেজায় চটেছেন মিসবাহ ও ইউনিস। আইকন ক্রিকেটার নির্বাচনে এমন দায়সারা কাজে ক্ষুব্ধ এ তারকারা পাকিস্তান ক্রিকেট বোর্ডকে নিয়ে সমালোচনা করেন।

পাকিস্তানের সংবাদমাধ্যম থেকে জানা যায়, আইকন ক্রিকেটার নির্বাচনে আপত্তি তুলে তারা জানিয়েছেন, ‘যারা দেশের হয়ে খেলেন না, কিংবা দেশের জার্সি তুলে অবসর নিয়েছেন তারা কেনো পাকিস্তান ক্রিকেট বোর্ডের আয়োজনে প্রথমবারের মতো টি-টোয়েন্টির জমজমাট আসরে আইকন হিসেবে জায়গা পাবেন?’

আরও জানা যায়, দলের অধিনায়কত্ব না পেলে নিজেদের নাম প্রত্যাহার করে নেবেন মিসবাহ-ইউনিস।

মিসবাহ-ইউনিসদের ইঙ্গিত যে পিটারসেন আর ওয়াটসনের দিকে তা বোঝা যাচ্ছে। গত এক বছর ধরে ইংল্যান্ডের জাতীয় দল থেকে বাদ পড়েছেন পিটারসেন। অজি দল থেকে অবসর নিয়েছেন ওয়াটসন।

এদিকে, পিএসএলে শুধু যে আইকন ক্রিকেটার নিয়েই সমালোচনা শুরু হয়েছে তা নয়। কোচ নিয়োগেও পিসিবি আগে-পরে কিছু ভাবেনি। কোচ নিয়োগ নিয়ে বোর্ডের ওপর ক্ষুব্ধ পাকিস্তানের সাবেকরা। সাবেক পেস বোলার সিকান্দর বখত জানান, ‘পিএসএলে অস্ট্রেলিয়ার টেস্ট ব্যাটসম্যান ডিন জোনসকে ইসলামাবাদের দায়িত্ব দেওয়া হয়েছে। অজি এ সাবেক ব্যাটসম্যান ম্যাচ ফিক্সিং কাণ্ডে জড়িত থাকার কারণে অস্ট্রেলিয়ার জাতীয় দল থেকে বাদ পড়েছিলেন এবং জোর করে তাকে অবসর নিতে বাধ্য করা হয়েছিল।’

এ টুর্নামেন্টে বাংলাদেশের দশ ক্রিকেটার তালিকায় রয়েছেন। পাঁচ ফ্রাঞ্চাইজির এ টুর্নামেন্টের জন্য ৩০৮ ক্রিকেটারকে বাছাই করেছে পিএসএল গভর্নিং কাউন্সিল। যেখানে দেশটির স্থানীয় ক্রিকেটারের সংখ্যা ১৩৭ ও বিদেশি ক্রিকেটারের সংখ্যা ১৭১ জন।

শীর্ষ সংবাদ:
সোনার বাজারে আগুন ॥ দাম বাড়ছে লাফিয়ে লাফিয়ে         বিনিয়োগ পরিবেশ আরও আকর্ষণীয় করতে হবে         আত্মসমর্পণের পর ওসি প্রদীপসহ ৭ জন রিমান্ডে         দুর্নীতি তদন্তে স্বাস্থ্য অধিদফতরের কর্মকর্তা-কর্মচারীদের দুদকে তলব         বন্যার কোথাও উন্নতি কোথাও অবনতি ॥ নতুন এলাকা প্লাবিত         বৈরুতে এখনও অনেকে নিখোঁজ, ধ্বংসস্তূপে আটকা পড়ার শঙ্কা         বলির পাঁঠা সিফাত ও শিপ্রা         ঘুষ নিয়ে দ্বন্দ্বের জের, কৃষককে কুপিয়ে হত্যা         কাঁচা চামড়া কেনার আগ্রহ ২০ জুতা কোম্পানির         স্বাস্থ্যের কর্মকর্তা ও কর্মচারীদের মিডিয়ায় সাক্ষাতকারে অনুমতি লাগবে         সিনহা হত্যা : ওসি প্রদীপ ও ইন্সপেক্টর লিয়াকতসহ তিনজন রিমান্ডে         দ্বিতীয় প্রান্তিকে বিনিয়োগ প্রস্তাব হ্রাস ৬৭ শতাংশ         বেড়িবাঁধ নির্মাণ ও রক্ষণাবেক্ষণে স্থানীয় জনগণকে সম্পৃক্ত করতে হবে         ‘ইসির নতুন আইন চাপিয়ে দেওয়া হবে না ’         সরকারি কর্মকর্তাদের অফিস করতে হবে ৯টা-৫টা         কোটি টাকা আত্মসাৎ ॥ সাহেদকে হেফাজতে চায় দুদক         স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী কিনতে ৩০ লাখ ডলার দেবে এডিবি         মাতারবাড়ী প্রকল্পের কাজের অগ্রগতি হয়েছে ॥ নৌ প্রতিমন্ত্রী         ঠাকুরগাঁও ১ আসনের সংসদ সদস্য করোনায় আক্রান্ত        
//--BID Records