মঙ্গলবার ২৭ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পিএসএল নিয়ে ক্ষুব্ধ মিসবাহ-ইউনিস

অনলাইন ডেস্ক ॥ প্রথমবারের মতো আয়োজিত ‘পাকিস্তান সুপার লিগ (পিএসএল)’ মাঠে গড়াবে পাঁচটি দল নিয়ে। আগামী বছরের ৪ থেকে ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত সংযুক্ত আরব আমিরাতে এ টুর্নামেন্ট হবে। শরুর আগেই দেশটির তারকা ক্রিকেটারদের মধ্যে শুরু হয়ে গেছে আয়োজন আর ক্রিকেটার-কোচ নির্বাচন নিয়ে নানা সমালোচনা।

আসন্ন পিএসএলে পাঁচটি দলের জন্য রাখা হয়েছে পাঁচজন আইকন ক্রিকেটার। তবে, আইকনদের মধ্যে তিনজনই পাকিস্তানের বাইরের। প্রথমবারের মতো বড় বাজেটের এমন আয়োজনে দেশের ক্রিকেটারদের আইকন হিসেবে না রাখায় ক্ষুব্ধ হয়েছেন মিসবাহ উল হক এবং ইউনিস খান।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) পক্ষ থেকে পিএসএলের জন্য আইকন নির্বাচন করা হয়েছে পাকিস্তানের বর্তমান টি-টোয়েন্টির অধিনায়ক শহীদ আফ্রিদি, সাবেক দলপতি শোয়েব মালিক, ইংল্যান্ডের কেভিন পিটারসেন, ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল আর অস্ট্রেলিয়ার শেন ওয়াটসনকে। পাঁচজনের এ তালিকায় জায়গা হয়নি পাকিস্তানের বর্তমান টেস্ট অধিনায়ক মিসবাহ, সাবেক অধিনায়ক ইউনিস খান, ওয়ানডের বর্তমান অধিনায়ক আজহার আলি কিংবা টি-টোয়েন্টির সাবেক অধিনায়ক মোহাম্মদ হাফিজের। অথচ তারকা এ পাকিস্তানিরা এখনও জাতীয় দলের হয়ে খেলে চলেছেন।

আর এতেই বেজায় চটেছেন মিসবাহ ও ইউনিস। আইকন ক্রিকেটার নির্বাচনে এমন দায়সারা কাজে ক্ষুব্ধ এ তারকারা পাকিস্তান ক্রিকেট বোর্ডকে নিয়ে সমালোচনা করেন।

পাকিস্তানের সংবাদমাধ্যম থেকে জানা যায়, আইকন ক্রিকেটার নির্বাচনে আপত্তি তুলে তারা জানিয়েছেন, ‘যারা দেশের হয়ে খেলেন না, কিংবা দেশের জার্সি তুলে অবসর নিয়েছেন তারা কেনো পাকিস্তান ক্রিকেট বোর্ডের আয়োজনে প্রথমবারের মতো টি-টোয়েন্টির জমজমাট আসরে আইকন হিসেবে জায়গা পাবেন?’

আরও জানা যায়, দলের অধিনায়কত্ব না পেলে নিজেদের নাম প্রত্যাহার করে নেবেন মিসবাহ-ইউনিস।

মিসবাহ-ইউনিসদের ইঙ্গিত যে পিটারসেন আর ওয়াটসনের দিকে তা বোঝা যাচ্ছে। গত এক বছর ধরে ইংল্যান্ডের জাতীয় দল থেকে বাদ পড়েছেন পিটারসেন। অজি দল থেকে অবসর নিয়েছেন ওয়াটসন।

এদিকে, পিএসএলে শুধু যে আইকন ক্রিকেটার নিয়েই সমালোচনা শুরু হয়েছে তা নয়। কোচ নিয়োগেও পিসিবি আগে-পরে কিছু ভাবেনি। কোচ নিয়োগ নিয়ে বোর্ডের ওপর ক্ষুব্ধ পাকিস্তানের সাবেকরা। সাবেক পেস বোলার সিকান্দর বখত জানান, ‘পিএসএলে অস্ট্রেলিয়ার টেস্ট ব্যাটসম্যান ডিন জোনসকে ইসলামাবাদের দায়িত্ব দেওয়া হয়েছে। অজি এ সাবেক ব্যাটসম্যান ম্যাচ ফিক্সিং কাণ্ডে জড়িত থাকার কারণে অস্ট্রেলিয়ার জাতীয় দল থেকে বাদ পড়েছিলেন এবং জোর করে তাকে অবসর নিতে বাধ্য করা হয়েছিল।’

এ টুর্নামেন্টে বাংলাদেশের দশ ক্রিকেটার তালিকায় রয়েছেন। পাঁচ ফ্রাঞ্চাইজির এ টুর্নামেন্টের জন্য ৩০৮ ক্রিকেটারকে বাছাই করেছে পিএসএল গভর্নিং কাউন্সিল। যেখানে দেশটির স্থানীয় ক্রিকেটারের সংখ্যা ১৩৭ ও বিদেশি ক্রিকেটারের সংখ্যা ১৭১ জন।

শীর্ষ সংবাদ:
হায় স্বাস্থ্যবিধি! অস্তিত্ব শুধু কাগজে কলমে         বন্যা দীর্ঘস্থায়ী হতে পারে, সতর্ক থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর         সিনহা হত্যাকাণ্ডের নেপথ্য ঘটনা এখনও স্পষ্ট নয়         সরকারের পদক্ষেপে সিনহার মা বোনের সন্তোষ         ওসি প্রদীপসহ চার আসামিকে রিমান্ডে চায় র‌্যাব         বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকরা বিনামূল্যে ফসলের বীজ-চারা পাবেন         অপরাধী সন্ত্রাসীদের দলীয় পরিচয় থাকতে পারে না         করোনা থেকে এ পর্যন্ত সুস্থ দেড় লাখের বেশি         কৃষক বাঁচাতে চায় সরকার ॥ ২৫ পাটকল পুনরায় দ্রুত চালুর উদ্যোগ         হাইকোর্টে গঠন করা হলো ৫৩ বেঞ্চ, নিয়মিত ১৮         পূর্ণাঙ্গ আন্তর্জাতিক রূপ পাচ্ছে ওসমানী বিমানবন্দর         বন্যা পরিস্থিতি এবার দীর্ঘস্থায়ী হতে পারে         এমপির সুপারিশে চাকরি নেয় লিয়াকত         ঢাকা-১৮ ও পাবনা-৪ আসনের উপ-নির্বাচন হবে সেপ্টেম্বরের শেষ সপ্তাহে         তরুণরাই উন্নয়নের মূল চালিকাশক্তি ॥ পলক         সাবেক স্বরাস্ট্রমন্ত্রীর হাসপাতালসহ দুই হাসপাতালকে ১১ লাখ টাকা জরিমানা         মালামাল পরিবহনে নেপালকে রেল ট্রানজিট দিচ্ছে বাংলাদেশ         করোনা ভাইরাসের ভ্যাকসিন আগে পাওয়াই এখন সরকারের মূল লক্ষ্য         শারীরিক উপস্থিতিতে হাইকোর্টে বিচারকাজ শুরু হচ্ছে বুধবার         ভাদ্র মাসের বন্যা নিয়ে সতর্ক করলেন প্রধানমন্ত্রী        
//--BID Records