শনিবার ২৭ আষাঢ় ১৪২৭, ১১ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পিএসএল নিয়ে ক্ষুব্ধ মিসবাহ-ইউনিস

অনলাইন ডেস্ক ॥ প্রথমবারের মতো আয়োজিত ‘পাকিস্তান সুপার লিগ (পিএসএল)’ মাঠে গড়াবে পাঁচটি দল নিয়ে। আগামী বছরের ৪ থেকে ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত সংযুক্ত আরব আমিরাতে এ টুর্নামেন্ট হবে। শরুর আগেই দেশটির তারকা ক্রিকেটারদের মধ্যে শুরু হয়ে গেছে আয়োজন আর ক্রিকেটার-কোচ নির্বাচন নিয়ে নানা সমালোচনা।

আসন্ন পিএসএলে পাঁচটি দলের জন্য রাখা হয়েছে পাঁচজন আইকন ক্রিকেটার। তবে, আইকনদের মধ্যে তিনজনই পাকিস্তানের বাইরের। প্রথমবারের মতো বড় বাজেটের এমন আয়োজনে দেশের ক্রিকেটারদের আইকন হিসেবে না রাখায় ক্ষুব্ধ হয়েছেন মিসবাহ উল হক এবং ইউনিস খান।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) পক্ষ থেকে পিএসএলের জন্য আইকন নির্বাচন করা হয়েছে পাকিস্তানের বর্তমান টি-টোয়েন্টির অধিনায়ক শহীদ আফ্রিদি, সাবেক দলপতি শোয়েব মালিক, ইংল্যান্ডের কেভিন পিটারসেন, ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল আর অস্ট্রেলিয়ার শেন ওয়াটসনকে। পাঁচজনের এ তালিকায় জায়গা হয়নি পাকিস্তানের বর্তমান টেস্ট অধিনায়ক মিসবাহ, সাবেক অধিনায়ক ইউনিস খান, ওয়ানডের বর্তমান অধিনায়ক আজহার আলি কিংবা টি-টোয়েন্টির সাবেক অধিনায়ক মোহাম্মদ হাফিজের। অথচ তারকা এ পাকিস্তানিরা এখনও জাতীয় দলের হয়ে খেলে চলেছেন।

আর এতেই বেজায় চটেছেন মিসবাহ ও ইউনিস। আইকন ক্রিকেটার নির্বাচনে এমন দায়সারা কাজে ক্ষুব্ধ এ তারকারা পাকিস্তান ক্রিকেট বোর্ডকে নিয়ে সমালোচনা করেন।

পাকিস্তানের সংবাদমাধ্যম থেকে জানা যায়, আইকন ক্রিকেটার নির্বাচনে আপত্তি তুলে তারা জানিয়েছেন, ‘যারা দেশের হয়ে খেলেন না, কিংবা দেশের জার্সি তুলে অবসর নিয়েছেন তারা কেনো পাকিস্তান ক্রিকেট বোর্ডের আয়োজনে প্রথমবারের মতো টি-টোয়েন্টির জমজমাট আসরে আইকন হিসেবে জায়গা পাবেন?’

আরও জানা যায়, দলের অধিনায়কত্ব না পেলে নিজেদের নাম প্রত্যাহার করে নেবেন মিসবাহ-ইউনিস।

মিসবাহ-ইউনিসদের ইঙ্গিত যে পিটারসেন আর ওয়াটসনের দিকে তা বোঝা যাচ্ছে। গত এক বছর ধরে ইংল্যান্ডের জাতীয় দল থেকে বাদ পড়েছেন পিটারসেন। অজি দল থেকে অবসর নিয়েছেন ওয়াটসন।

এদিকে, পিএসএলে শুধু যে আইকন ক্রিকেটার নিয়েই সমালোচনা শুরু হয়েছে তা নয়। কোচ নিয়োগেও পিসিবি আগে-পরে কিছু ভাবেনি। কোচ নিয়োগ নিয়ে বোর্ডের ওপর ক্ষুব্ধ পাকিস্তানের সাবেকরা। সাবেক পেস বোলার সিকান্দর বখত জানান, ‘পিএসএলে অস্ট্রেলিয়ার টেস্ট ব্যাটসম্যান ডিন জোনসকে ইসলামাবাদের দায়িত্ব দেওয়া হয়েছে। অজি এ সাবেক ব্যাটসম্যান ম্যাচ ফিক্সিং কাণ্ডে জড়িত থাকার কারণে অস্ট্রেলিয়ার জাতীয় দল থেকে বাদ পড়েছিলেন এবং জোর করে তাকে অবসর নিতে বাধ্য করা হয়েছিল।’

এ টুর্নামেন্টে বাংলাদেশের দশ ক্রিকেটার তালিকায় রয়েছেন। পাঁচ ফ্রাঞ্চাইজির এ টুর্নামেন্টের জন্য ৩০৮ ক্রিকেটারকে বাছাই করেছে পিএসএল গভর্নিং কাউন্সিল। যেখানে দেশটির স্থানীয় ক্রিকেটারের সংখ্যা ১৩৭ ও বিদেশি ক্রিকেটারের সংখ্যা ১৭১ জন।

শীর্ষ সংবাদ:
ডিজিটাল পশুর হাট নতুন মাত্রা যুক্ত করেছে ॥ স্থানীয় সরকার মন্ত্রী         দাম্মাম থেকে ফিরলেন ৪১২ বাংলাদেশি         করোনা ভাইরাসে আরও ৩০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৮৬         অনলাইনে কোরবানির গরু কেনার কথা জানালেন বাণিজ্যমন্ত্রী         নেপালে ভূমিধসে ২২ জনের প্রাণহানি         সাহারা খাতুন ছিলেন একজন সংগ্রামী নেতা ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         স্বাস্থ্য মন্ত্রী ও স্বাস্থ্য অধিদপ্তরের ডিজির অপসারণের দাবিতে মুক্তিযুদ্ধ মঞ্চের ৭২ ঘন্টার আলটিমেটাম         করোনা ভাইরাস ॥ ভারতে শনাক্ত ৮ লাখ ও মৃত্যু ২২ হাজার ছাড়াল         বাবার মৃত্যুর পরও লাপাত্তা সাহেদ         চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন         নোয়াখালীতে ধর্ষণ মামলার আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত         আড়াই লাখের বেশি বাংলাদেশীকে ফেরত পাঠাতে পারে কুয়েত         সাবেক উপদেষ্টা রজার স্টোনের সাজা মওকুফ করলেন ট্রাম্প         করোনা ভাইরাসে উন্নয়নশীল দেশগুলোকে মানবিক হওয়ার আহ্বান         যুক্তরাষ্ট্রের বিদায়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান বিপাকে         সাহেদরাই আওয়ামী শাসনের নমুনা ॥ রিজভী         রাষ্ট্রপতির ভাই করোনায় আক্রান্ত ॥ ভর্তি সিএমএইচে         নতুন রোগ মাল্টিসিস্টেম ইনফ্লেমেটরি সিনড্রোম বাংলাদেশে         করোনা কেড়ে নিল আরডিএ মহাপরিচালকের প্রাণ         করোনায় ব্রাজিলে মৃত্যু ৭০ হাজার ছাড়াল        
//--BID Records