বৃহস্পতিবার ৭ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সামনে নির্বাচন ॥ রাজশাহীতে তৎপর মাদকচক্র

মামুন-অর-রশিদ, রাজশাহী ॥ পৌর নির্বাচনকে ঘিরে রাজশাহী অঞ্চলের সীমান্ত দিয়ে আসতে শুরু করেছে মাদক। রাজশাহীর সীমান্তের মাদক সিন্ডিকেট চক্র পৌর নির্বাচনকে সামনে রেখে ওপার (ভারত) থেকে নিয়ে আসছে বিভিন্ন ব্র্যান্ডের মদ, ফেনসিডিল, হেরোইনসহ বিভিন্ন ধরনের মাদক। জেলার গোদাগাড়ী, চারঘাট ও বাঘার সীমান্ত দিয়ে এসব মাদকদ্রব্য এসে সহজেই ছড়িয়ে পড়ছে বিভিন্ন পৌর এলাকার গ্রামে গ্রামে। উঠতি বয়সের যুবক থেকে শুরু করে প্রার্থীর কর্মী সমর্থকদের মধ্যে যোগান নিতে এসব মাদক নিয়ে আসা হচ্ছে।

সর্বশেষ বুধবার জেলার চারঘাটে বিজিবির হাতে বিপুল পরিমাণ ফেনসিডিলসহ ভারতীয় নাগরিক গ্রেফতার হয়েছে। জেনারুল ইসলাম নামের এ মাদক বিক্রেতা নদী সাতরিয়ে ফেনসিডিলগুলো এপারে নিয়ে আসছিল। ভোটের সময় মাদকের কদর বেশি ভেবে ওপারের ব্যবসায়ীরা টাকার মিনিময়ে তাকে পাঠিয়েছিল। তার কাছ থেকে ৫৩০ বোতল ফেনসিডিল জব্দ করা হয়।

চারঘাটের ইউসুফপুর বিজিবি ক্যাম্পের সদস্যরা জানান, চোরাকারবারী জেনারুল ভারতের মুর্শিদাবাদ জেলার জলঙ্গী থানার সাহেবনগর এলাকার মজিবার রহমানের ছেলে। বিজিবি সূত্র জানায়, বুধবার ভোর ৫টার দিকে উপজেলার মোক্তারপুর এলাকার নিচে পদ্মার চর থেকে তাকে গ্রেফতার করা হয়। দুপুরে তার বিরুদ্ধে চারঘাট মডেল থানায় একটি মামলা করেছে বিজিবি।

বিজিবির ইউসুফপুর ক্যাম্পের নায়েব সুবেদার আব্দুল কুদ্দুস জানান, ভারতীয় এসব চোরাকারবারীরা নদী সাতরিয়ে এসব মাদক বাংলাদেশে নিয়ে আসছে। তাদের একটি সিন্ডিকেট রয়েছে। তারা মূলত এভাবেই মাদক পাচারের সঙ্গে জড়িত। সংশ্লিষ্ট একটি সূত্র জানায়, এপারের পৌর নির্বাচন শুরু হওয়ায় মাদকের কদর বেশি। এ কারণে এপারের চোরাকারবারী ওপারের সঙ্গে আঁতাত করে মাদকের চালান নিয়ে আসতে শুরু করেছে। তাদের টার্গেট এখন এপারের পৌর এলাকা।

জেলার গোদাগাড়ী ও বাঘা উপজেলা ছাড়াও সীমান্তবর্তী নাটোরের লালপুর সীমান্ত দিয়ে এখন মাদকদ্রব্য আসছে বলে জানিয়েছে সীমান্ত সংশ্লিষ্ট একাধিক সূত্র। গোদাগাড়ীর মাদক সিন্ডিকেট সবচেয়ে বেশি সক্রিয় রয়েছে সীমান্তে। সুযোগ পেলেই তারা মাদকের চালান দেশে প্রবেশ করাচ্ছে। পদ্মাপাড়ের উপজেলা গোদাগাড়ী। নদীর ওপারে ভারতীয় সীমানা। এক সময়কার ধান, আম আর সবজির জন্য বিখ্যাত গোদাগাড়ী এখন দেশের সবচেয়ে বড় হেরোইন ও ফেনসিডিল কেন্দ্র হিসেবে পরিচিত। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের হিসাব অনুযায়ী, দেশে প্রবেশ করা ফেনসিডিল ও হেরোইনের ৮০ শতাংশই আসে এ পথে।

শীর্ষ সংবাদ:
সস্ত্রীক করোনা আক্রান্ত প্রধান বিচারপতি, হাসপাতালে ভর্তি         ২০২৪ সালেও নির্বাচনী জুটি হবেন কমলা-বাইডেন         ৩৩ বাংলাদেশিকে ফেরত পাঠাল জার্মানি         ‘সামরিক-বেসামরিক প্রশাসনের একসঙ্গে কাজ করার বিকল্প নেই’         এক সপ্তাহে করোনা রোগী বেড়েছে ২২৮ শতাংশ         ‘স্বাধীনতা আন্দোলনের ইতিহাসে শহীদ আসাদ একটি অমর নাম’         ‘শহীদ আসাদের আত্মত্যাগ সবসময় প্রেরণা জোগাবে’         বিধিনিষেধে তোয়াক্কা নেই ॥ করোনা সংক্রমণ বেড়েই চলেছে         অগ্রযাত্রা কেউ থামিয়ে দিতে পারবে না         চিকিৎসার নামে অপচিকিৎসা         ঢাকা, রাঙ্গামাটির পর ঝুঁকিপূর্ণ আরও ১০ জেলা         বিএনপি-জামায়াতের লবিস্ট নিয়োগ তদন্তে গোয়েন্দারা         লাভজনক থেকে রুগ্ন ॥ গাজী ওয়্যারসের আধুনিকায়ন প্রকল্পে ২০ কোটি টাকা লোপাট         বিএনপি জনমনে বিভ্রান্তি সৃষ্টির পাঁয়তারা চালাচ্ছে ॥ কাদের         ওমক্রিন প্রতেিরাধে ডসিদিরে র্সবােচ্চ সর্তক থাকার নর্দিশে         শিমুকে সরিয়ে দেয়ার সুযোগ খুঁজতে থাকে ঘাতক স্বামী         দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন চলবে         কেটে গেছে শৈত্যপ্রবাহ তিনদিনের মধ্যে বৃষ্টি হতে পারে         অস্ট্রেলিয়ায় চাকরির নামে বিপুল অর্থ আত্মসাত