সোমবার ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জনগণের বন্ধু

সঞ্চিতা পোদ্দার

শহর এলাকায় যে স্থানীয় শাসন সংস্থাটি আছে তার নাম পৌরসভা, পৌরসভা মূলত শহর এলাকার বিভিন্ন সমস্যার সমাধান ও বিভিন্ন উন্নয়নমূলক কাজ করে থাকে। নির্বাচনের মাধ্যমে স্থানীয় জনগণ তাদের এই জনপ্রতিনিধি নির্বাচন করে। যেহেতু এবার দলীয় প্রতীকে মেয়র নির্বাচন হচ্ছে তাই স্থানীয় জনগণের চাওয়াটা একটু বেশিই। তবে চওয়ার সঙ্গে পাওয়ার সামঞ্জস্য খুব একটা থাকে না বললেই চলে। কারণ নির্বাচনের আগে মেয়র ও কমিশনার প্রার্থীরা জনগণের দোরগোড়ায় গিয়ে অনেক ভাল কথা বলেন। আমি নির্বাচিত হলে এটা করব, সেটা করব। হাতে হাত কাঁধে কাঁধ মিলিয়ে চলার নানা কথার ফুলঝুরি ঝরান। নির্বাচনে জয়ী হয়ে বেমালুম ভুলে যান জনগণের কাছে দেয়া প্রতিশ্রুতির কথা। তখন নিজেদের আখের গোছাতেই বেশি ব্যস্ত হয়ে পড়েন। এটাই যেন এখন হয়েছে নিয়তি।

স্থানীয় জনগণের চাওয়া থাকে একজন ভাল ও সৎ জনপ্রতিনিধির। যিনি সত্যি সত্যিই জনগণের বন্ধু হয়ে আপদে বিপদে তাদের পাশে থাকবেন। মাদকের মতো ভয়াবহ ঘাতক ব্যাধি থেকে যুবসমাজকে রক্ষার পাশাপাশি তাদের কর্মসংস্থানের ব্যবস্থা করবেন। বাল্য বিয়ের অভিশাপ থেকে সমাজকে রক্ষা করবেন। মশার উপদ্রব থেকে শহরবাসী কিভাবে মুক্তি পাবে সেই পরিকল্পনা হাতে নিবেন। বিধবা ভাতা ও বয়স্ক ভাতার পাশাপাশি বিভিন্ন উন্নয়নমূলক কাজই স্থানীয় জনগণের প্রত্যাশা।

একদিন অশীতিপর এক বৃদ্ধা ভিক্ষা করতে এসে আমাকে বললেন, আচ্ছা মা আর কত বয়স হলে আমি বয়স্ক ভাতা পাব বলতে পারো? আমি সেদিন ঐ বৃদ্ধ মায়ের প্রশ্নের কোন উত্তর দিতে পারিনি। তবে অতীত থেকে শিক্ষা নিয়ে মেয়র প্রার্থীরা উন্নয়নের জোয়ার নিয়ে সামনে এগিয়ে যান তাহলে আগামীতে মানুষের দ্বারে দ্বারে ভোটের জন্য ঘুরে বেড়াতে হবে না। জনগণের বন্ধু ভেবে জনগণই পুনরায় নির্বাচিত করে নিয়ে আসবে তাদের পছন্দের প্রার্থীকে।

মেহেরপুর সদর থেকে

শীর্ষ সংবাদ:
সমাপনী পরীক্ষা না থাকলেও বৃত্তি ও সনদের ব্যবস্থা থাকবে : শিক্ষামন্ত্রী         চরফ্যাশনে ট্রলার ডুবি ॥ ২১ মাঝি-মাল্লা নিখোঁজ         পেট্রোবাংলার নতুন চেয়ারম্যান নাজমুল আহসান         আড়াইহাজারে আগুনে দুই শিশুসহ একই পরিবারের চারজন দগ্ধ         এক প্রতিষ্ঠানের ২৭৫ কোটি টাকা ভ্যাট ফাঁকির অভিযোগ         ডেঙ্গু : ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ৫৬         বাংলাদেশ-ভারতের অংশীদারত্ব চুক্তিতে সীমাবদ্ধ নয় : প্রধানমন্ত্রী         করোনা : ২৪ ঘণ্টায় মৃত্যু ৪         তথ্য প্রতিমন্ত্রীর বক্তব্য ব্যক্তিগত, দলের নয় ॥ কাদের         কাটাখালীর বিতর্কিত মেয়র আব্বাস তিন দিনের রিমান্ডে         ভারতের সঙ্গে আমাদের রক্তের সম্পর্ক ॥ পররাষ্ট্রমন্ত্রী         বৃষ্টিতে ভেসে গেল ঢাকা টেস্টের তৃতীয় দিনের খেলা         গুণগত মান ভালো না হলে চাল গুদামে ঢুকবে না ॥ খাদ্যমন্ত্রীর সতর্কবার্তা         সুদানে সাম্প্রদায়িক সহিংসতা ॥ অন্তত ২৪ জন নিহত         জাওয়াদ’র প্রভাবে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি         বৃষ্টি উপেক্ষিত, মুখে কালো কাপড় বেঁধে রাজপথে শিক্ষার্থীরা         সু চির ৪ বছরের সাজা         তথ্য প্রতিমন্ত্রী মুরাদের পদত্যাগ দাবি ফখরুলের         শিশু তামীমকে তাৎক্ষণিক ৫ লাখ দেওয়ার নির্দেশ, ১০ কোটি দিতে রুল         স্কুলে ভর্তি ॥ বেসরকারীর তুলনায় সরকারী স্কুলে দ্বিগুণ আবেদন