রবিবার ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চট্টগ্রামে টনক নড়েছে মহিলা কলেজ কর্তৃপক্ষের

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ অবশেষে জনকণ্ঠে সংবাদ প্রকাশের পর টনক নড়েছে চট্টগ্রাম সরকারি মহিলা কলেজ কর্তৃপক্ষের। ২০১৪ সালের স্নাতক (পাস) দ্বিতীয় ও তৃতীয় বর্ষের পরীক্ষার্থীদের আন্দোলনের মুখে সিদ্ধান্ত পাল্টাতে বাধ্য হয়েছেন অধ্যক্ষ ও আহবায়ক কমিটি। বিশেষ বিবেচনায় চূড়ান্ত পরীক্ষায় অংশগ্রহণের অনুমতি দেয়া হল ৬শ’ ৬৬ শিক্ষার্থীকে। নির্বাচনী পরীক্ষায় উপস্থিত পরীক্ষার্থীদের কৃতকার্য না করে অনিয়ম ও দুর্নীতির আশ্রয় নেয়ার নীলনক্সার বিপরীতে গত ৬ ডিসেম্বর অধ্যক্ষের কার্যালয় ঘেরাও ও সড়ক অবরোধ করে প্রতিবাদ জানায়। নির্বাচনী পরীক্ষায় অনিয়মের বিষয়টি গণমাধ্যমে প্রকাশিত হয়। এরপর দফায় দফায় কমিটির বৈঠকের পর শিক্ষার্থীদের দাবি মেনে পরীক্ষার ফরম পূরণে মঙ্গলবার ব্যাংকে জাতীয় বিশ্ববিদ্যালয় ও কলেজের ফি জমা দেয়ার ব্যবস্থা গ্রহণ করা হয়। তবে যেসব পরীক্ষার্থী একটি পরীক্ষায়ও অংশ নেয়নি তাদের বিষয়ে এখনও কোন সিদ্ধান্ত হয়নি।

জঙ্গী তৎপরতা নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই ॥ স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব সংবাদদাতা, ফেনী, ৮ ডিসম্বর ॥ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন জঙ্গী তৎপরতা শুধু বাংলাদেশে নয়। ফ্রান্স, আমেরিকা, ইংল্যান্ডসহ বিশ্বের বিভিন্ন দেশে চলছে।

এটা গ্লোবাল থ্রেট। সে তুলনায় আমরা অনেক ভাল আছি। আমাদের নিরাপত্তা বাহিনী ভাল কাজ করছে। এটা নিয়ে আতঙ্কিত হওয়ার কোন কারণ নেই। মাঝে মাঝে ২-১টা বিছিন্ন ঘটনা ঘটছে। আমাদের নিরাপত্তাবাহিনী ও গোয়েন্দ সংস্থা তা শনাক্ত করে অপরাধীদের গ্রেফতার করছে। মঙ্গলবার দুপুরে ফেনী সার্কিট হাউসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এ কথা বলেন।

বিপণন কেন্দ্র উদ্বোধন

নিজস্ব সংবাদদাতা, চুয়াডাঙ্গা, ৮ ডিসেম্বর ॥ কৃষকের উৎপাদিত পণ্য বিক্রিতে সময় বাঁচানো ও ন্যায্যমূল্য নিশ্চিত করতে সংগ্রহ-বিপণন কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার বেলা ১২টায় চুয়াডাঙ্গা-ঝিনাইদাহ মহাসড়কের সুবদিয়া গ্রামে এ কেন্দ্র উদ্বোধন করেন মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম মালিক। উপজেলা চেয়ারম্যান আসাদুল হক বিশ্বাসের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন কৃষি সম্প্রসারণ অধিদফতরের মহাপরিচালক কৃষিবিদ হামিদুর রহমান।

প্রাচীন মুদ্রা হস্তান্তর

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া ॥ জেলা প্রশাসক ডক্টর মোহাম্মদ মোশাররফ হোসেন মঙ্গলবার ৪৭০টি প্রাচীন রৌপ্যমুদ্রা জাতীয় জাদুঘর কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করেছে। দুপুরে জাদুঘর সংরক্ষণ কমিটির আহ্বায়ক সিরাজুল ইসলামের কাছে মুদ্রাগুলো হস্তান্তর করেন। এ সময় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শামসুল হক, প্রেসক্লাব সভাপতি সৈয়দ মিজানুর রেজা, সাধারণ সম্পাদক রিয়াজউদ্দিন জামি উপস্থিত ছিলেন। সম্প্রতি আখাউড়া উপজেলার দুর্গাপুরের প্রসাদ মন্দির হতে ডেকচিসহ প্রচীন রৌপ্যমুদ্রা মাটি খনন করে উদ্ধার করা হয়।

শীর্ষ সংবাদ:
‘মোকাবেলা করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে ’         তৃতীয় ধাপের সহিংসতাহীন নির্বাচন সম্পন্ন হয়েছে দাবি ইসির         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩         করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে স্বাস্থ্য অধিদফতরের সতর্কবার্তা         পরিবহন সেক্টর কার নিয়ন্ত্রণে : জি এম কাদের         সংসদে নির্বাচন কমিশন গঠনে আইন আনা হচ্ছে শিগগিরই ॥ আইনমন্ত্রী         আগামী ১ ডিসেম্বর থেকে নগর পরিবহন চালু সম্ভব নয় : মেয়র তাপস         মানবপাচার মামলা : কুয়েতে পাপুলের ৭ বছরের কারাদণ্ড         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় আরও ৭৪ রোগী হাসপাতালে         নন-জুডিসিয়াল স্ট্যাম্পে বঙ্গবন্ধুর ছবি যুক্ত করতে রুল         বাংলাদেশে বিপুল পরিমাণ বিনিয়োগ আসছে : সালমান এফ রহমান         নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের অবরোধ         বুয়েট ছাত্র আবরার হত্যা মামলার রায় পিছিয়ে ৮ ডিসেম্বর নির্ধারণ         করোনা : সুইজারল্যান্ড না গিয়ে দেশে ফিরলেন স্বাস্থ্যমন্ত্রী         আন্তর্জাতিক মানের নতুন একটি বিমানবন্দর নির্মাণের পরিকল্পনা         তেজগাঁওয়ে ঠিকাদারের কাছে চাঁদা দাবির অভিযোগ         টঙ্গীতে পুড়ে যাওয়া বস্তির একটি মানুষও না খেয়ে থাকবে না ॥ রাসেল         মসজিদে বুথ বানিয়ে ভোটগ্রহণে সমালোচনার ঝড় চলছে (ভিডিও)         তথ্য প্রতিমন্ত্রী মুরাদ যখন রকস্টার ! (ভিডিও)