শুক্রবার ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফরিদপুরে মুজাহিদের দাফন সম্পন্ন

ফরিদপুরে মুজাহিদের দাফন সম্পন্ন

অনলাইন ডেস্ক॥ বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে মানবতাবিরোধী অপরাধের দায়ে ফাঁসির দণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা আলী আহসান মোহাম্মদ মুজাহিদের দাফন সম্পন্ন হয়েছে।

ফরিদপুরে তার নিজ বাড়ির কাছে একটি মাদ্রাসা প্রাঙ্গণে জানাজা শেষে ঐ মাদ্রাসার প্রধান ফটকের পাশে তাকে কবর দেয়া হয়।

এর আগে ভোরবেলা মি. মুজাহিদের মরদেহ ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে সরাসরি ফরিদপুরে নিয়ে যাওয়া হয়। আগেই সেখানে পৌছে যান মি. মুজাহিদের স্ত্রী এবং সন্তানেরা।

ফরিদপুরের একজন সাংবাদিক পান্না বালা জানাচ্ছেন, জানাজায় স্থানীয় জামায়াতের নেতা-কর্মীসহ সহস্রাধিক মানুষ উপস্থিত হয়। জানাজার আগেই পুলিশ মাদ্রাসা প্রাঙ্গণ থেকে সংবাদকর্মীসহ অন্যান্যদের বের করে দেয়। এরপর আর কোন ব্যক্তিকে সেখানে প্রবেশ করতে দেয়া হয়নি।

মি. মুজাহিদের ফাঁসিকে কেন্দ্র করে ফরিদপুরে জামায়াতের দৃশ্যমান তেমন কোন তৎপরতা দেখা যায়নি। তবে ফাঁসি কার্যকর হবার পর গভীর রাতে ফরিদপুর শহরে একটি আনন্দ মিছিল বের করেছিল আওয়ামীলীগের নেতা-কর্মীরা।

ফরিদপুর শহর এবং মি. মুজাহিদের বাড়ির আশেপাশের এলাকায় পুলিশের সতর্ক অবস্থান দেখা যাচ্ছে বলে জানাচ্ছেন স্থানীয় সাংবাদিকেরা।

রোববার রাত ১২ টা ৫৫ মিনিটে ঢাকা কেন্দ্রীয় কারাগারে মানবতাবিরোধী অপরাধের দায়ে আলী আহসান মোহাম্মদ মুজাহিদের ফাঁসি কার্যকর হয়।

সূত্র : বিবিসি বাংলা

শীর্ষ সংবাদ:
১৩ জনের মৃত্যুদণ্ড ॥ আমিনবাজারে ছয় ছাত্র হত্যা         যে কোন চ্যালেঞ্জ মোকাবেলায় আমরা প্রস্তুত         এইচএসসি পরীক্ষা শুরু, ১৪ লাখ পরীক্ষার্থী         ১৬ ডিসেম্বর শপথ করাবেন শেখ হাসিনা         আলেশা মার্টের কার্যক্রম বন্ধ ঘোষণা         প্রয়োজনে ফের বন্ধ হতে পারে শিক্ষা প্রতিষ্ঠান ॥ দীপু মনি         কোটি কোটি শিক্ষার্থীর হাতে বিনামূল্যের বই         যানজটে বাজেটের ২০ শতাংশ ক্ষতি হচ্ছে         পাহাড় ও সমতলের ব্যবধান ক্রমেই কমছে         এবার বন্দুকযুদ্ধে প্রধান আসামি নিহত         খালেদাকে চিকিৎসার জন্য বিদেশে যেতে দেয়া হোক ॥ ফখরুল         একটি মহল শিক্ষার্থীদের ব্যবহার করে ফায়দা লুটতে চায়         ময়লার ট্রাকের ধাক্কায় এবার বৃদ্ধা আহত, চালাচ্ছিল হেলপার         ৭০ কারাকর্মকর্তা ও কর্মচারীর অর্থের খোঁজে দুদক         অভিবাসীরা বাংলাদশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে         বিজয় দিবসে দেশবাসীকে শপথ পড়াবেন প্রধানমন্ত্রী         দাম কমল এলপি গ্যাসের         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ৩ জনের মৃত্যু, শনাক্ত ২৬১         ‘ওমিক্রন’: বিমানবন্দরে ল্যাবের সংখ্যা বৃদ্ধি করা হবে : স্বাস্থ্যমন্ত্রী         ঢাকার যানজটে বছরে জিডিপির ক্ষতি আড়াই শতাংশ