মঙ্গলবার ১২ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বনানীতে চিরনিদ্রায় শায়িত সিএস করিম

বিডিনিউজ ॥ পরমাণু বিজ্ঞানী ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা চৌধুরী সাজ্জাদুল করিমকে শনিবার বেলা আড়াইটার দিকে বনানী কবরস্থানে দাফন করা হয়েছে। এর আগে কৃতী এই বিজ্ঞানীকে তার সাবেক সহকর্মী ও শুভাকাক্সক্ষীসহ সর্বস্তরের মানুষ শেষ শ্রদ্ধা জানান।

তত্ত্বাবধায়ক সরকারের কৃষি ও পানি সম্পদ মন্ত্রণালয়ের সাবেক এই উপদেষ্টাকে দাফনের আগে মরদেহ তার এক সময়ের কর্মস্থল পরমাণু শক্তি কমিশনসহ রাজধানীর চারটি স্থানে নেয়া হয়। বেলা এগারোটায় বাংলাদেশ মেডিক্যাল কলেজ হাসপাতাল প্রাঙ্গণে প্রথম জানাজা, আগারগাঁওয়ের পরমাণু শক্তি কমিশনে দুপুর বারোটায় দ্বিতীয় জানাজা, মোহাম্মদপুরে তার বাসার কাছে বায়তুস সালাহ জামে মসজিদে বাদ জোহর তৃতীয় জানাজা এবং বনানীতে চতুর্থ জানাজা শেষে বনানী কবরস্থানে তার লাশ দাফন করা হয়েছে।

তার মৃত্যুতে স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিকসহ অনেকেই শোক প্রকাশ করেছেন। বিজ্ঞানী সিএস করিমের কুলখানি আগামী বুধবার আছরের পর মোহাম্মদপুরের বাসায় অনুষ্ঠিত হবে।

বাংলাদশ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার রাতে মারা যান বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের (বিএইসি) সাবেক এই চেয়ারম্যান। ৬৭ বছর বয়সী এই বিজ্ঞানী সিএস করিম নামে পরিচিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
করোনায় মৃত্যু ১৮, শনাক্ত ১৬ হাজার         টিকার কারণে হাসপাতালে রোগী কম, মৃত্যুও কম : স্বাস্থ্যমন্ত্রী         একনেকে ১০ প্রকল্প অনুমোদন         ডিবির জ্যাকেটে নতুন প্রযুক্তি         ওমিক্রনে শিশুদের ঝুঁকি বাড়ছে         ‘বিএনপি অগণতান্ত্রিক পথে ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখছে’         ৭ ফেব্রুয়ারি জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষা শুরু         ক্রিপ্টো বাজারে ট্রিলিয়ন ডলার ধস         দুর্নীতি মামলায় জিকে শামীমের মা কারাগারে         ‘জাতিসংঘে চিঠি শান্তিরক্ষা মিশনে প্রভাব ফেলবে না’         ‘দুর্নীতিগ্রস্ত’ দেশের তালিকায় বাংলাদেশ ১৩তম         ঢাকায় শাবিপ্রবির সাবেক দুই শিক্ষার্থীকে আটকের অভিযোগ         ঝালকাঠিতে লঞ্চে অগ্নিকাণ্ডে দগ্ধ ৩০ জনকে নগদ সহায়তা         এবার র‌্যাবকে নিষিদ্ধ করতে ইইউতে চিঠি         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৫ হাজার ৯২২ জন         রাজশাহীতে বাড়ছে করোনা সংক্রমণ, তবুও উপেক্ষিত স্বাস্থ্যবিধি         ফটিকছড়িতে ভারতের দেওয়া লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স হস্তান্তর         ব্রিটেনে পাঁচ বাঙালীর নামে পাঁচটি নতুন ভবন উৎসর্গ         ৪০২ দিন পর খেলতে নামলেন মাশরাফি         বুরকিনা ফাসোর প্রেসিডেন্ট কাবোরেকে পদচ্যুত করেছে সেনাবাহিনী