সোমবার ২৫ শ্রাবণ ১৪২৭, ১০ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আবারও শুরু হচ্ছে স্কুল ক্রিকেট

স্পোর্টস রিপোর্টার ॥ ভবিষ্যতের ক্রিকেটার খুঁজতে আবারও শুরু হতে চলেছে স্কুল টুর্নামেন্ট। জাতীয় দলের সাবেক ও বর্তমান ক্রিকেটাররা কম-বেশি সবাই খেলেছেন স্কুল ক্রিকেটে। আবারও শুরু হচ্ছে প্রতিভাবান ক্রিকেটার অন্বেষণের কর্মকা-। আগামী বছরের জানুয়ারির দ্বিতীয় সপ্তাহ থেকে শুরু হবে ‘প্রাইম ব্যাংক ইয়ং টাইগার্স ক্রিকেট টুর্নামেন্ট’। যার মধ্যে থেকে বেরিয়ে আসবে ভবিষ্যতের সুজন, মুশফিক, সৌম্যরা। বৃহস্পতিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) ‘প্রাইম ব্যাংক ইয়ং টাইগার্স ক্রিকেট টুর্নামেন্ট’ এর লোগো উন্মোচন হয়। সেখানে উপস্থিত ছিলেন জাতীয় দলের সাবেক ক্রিকেটার খালেদ মাহমুদ সুজন, বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন, মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস, বিসিবির বয়সভিত্তিক টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান এবং প্রাইম ব্যাংক ক্রিকেটের প্রতিনিধি তানজিল চৌধুরী। প্রতিবছরই এ টুর্নামেন্ট চালিয়ে আসছে বিসিবি। এবারও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে ৬ বছরের চুক্তি করেছে প্রাইম ব্যাংক। স্কুল পর্যায় থেকে মেধাবী ক্রিকেটারদের বের করে আনার জন্য বিসিবির সঙ্গে কাজ করবে তারা।

এ প্রসঙ্গে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন বলেন, ছয় বছরের আওতায় স্কুল টুর্নামেন্ট চলাকালীন সময়ে সব ধরনের আর্থিক সহায়তা প্রদান করবে প্রাইম ব্যাংক। মাঠের স্কোরবোর্ড থেকে শুরু করে যে কোন সুবিধা দিতে তারা বিসিবির সঙ্গে যুক্ত থাকবে। এবারের টুর্নামেন্টে অংশ নেবে ৫৪০ স্কুল। যেখানে খেলবেন প্রায় সাড়ে সাত হাজার ক্ষুদ ক্রিকেটার। দেশের ৭০ ভেন্যুতে ৫০ ওভারের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে বলে লোগো উন্মোচন অনুষ্ঠানে জানানো হয়। প্রাথমিকভাবে জেলা পর্যায়ের স্কুলগুলো টুর্নামেন্টে লড়বে।

শীর্ষ সংবাদ:
ঘুরে দাঁড়াচ্ছে অর্থনীতি ॥ শক্তিশালী হয়ে উঠছে সূচকগুলো         দেশের অভ্যন্তরীণ নিরাপত্তার জন্য বড় হুমকি হয়ে দাঁড়াতে পারে         রাজনৈতিক পরিচয় কোন অপরাধীর আত্মরক্ষার ঢাল হতে পারে না ॥ কাদের         বঙ্গবন্ধু হত্যায় জিয়াসহ যারা যুক্ত তাদের মুখোশ উন্মোচন করা প্রয়োজন ॥ তথ্যমন্ত্রী         সাবমেরিন কেবল কেটে ফেলেছে হাউজিং কোম্পানি         ওসি প্রদীপকে দেখানো দালিলিক প্রমাণই কাল হয় সিনহার         বিড়ম্বনা ছাড়াই শুরু হলো একাদশে ভর্তির অনলাইন আবেদন         লেনদেনের বিরোধের জেরে ব্যবসায়ী খায়েরকে খুন করে মিলন         বিশ্ব আদিবাসী দিবস পালিত         বরেণ্য সঙ্গীত পরিচালক আলাউদ্দিন আলী আর নেই         গীতিকার ও সুরকার আলাউদ্দিন আলী আর নেই         পোশাক রফতানিতে আবারো দ্বিতীয় বাংলাদেশ         সাবমেরিন কেবল লাইনে জটিলতা দেখা দেওয়ায় সারা দেশে ইন্টারনেটে ধীরগতি         স্বাধীনতাবিরোধীদের তালিকা তৈরি করবে সংসদীয় কমিটি         ডেঙ্গু মশা নিয়ন্ত্রণে ১৬ই অগাস্ট হতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবে ডিএসসিসি         কেরালায় চা বাগানে ভূমিধসে নিহতের সংখ্যা বেড়ে ৪৩         কোভিড-১৯ কালীন অনিশ্চিয়তায় ধান উৎপাদন বৃদ্ধি অব্যাহত রাখার বিকল্প নেই ॥ কৃষিমন্ত্রী         ন্যায়ভিত্তিক সমাজ প্রতিষ্ঠা করতে হলে অন্যায়ের প্রতিকার করতে হয় ॥ তথ্যমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৩৪ জন, নতুন শনাক্ত ২৪৮৭         শেখ হাসিনা সরকার প্রতিটি হত্যাকাণ্ডের বিচারে সোচ্চার থেকেছে ॥ সেতুমন্ত্রী        
//--BID Records