শুক্রবার ১৮ আষাঢ় ১৪২৭, ০৩ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রেসিডেন্টকে হত্যার চক্রান্ত ! মালদ্বীপের ভাইস প্রেসিডেন্ট গ্রেফতার

মালদ্বীপের প্রেসিডেন্ট আবদুল্লাহ ইয়ামিনকে হত্যার ষড়যন্ত্রে জড়িত থাকার অভিযোগে দেশটির ভাইস প্রেসিডেন্ট আহমেদ আদিবকে শনিবার গ্রেফতার করা হয়েছে। এই ঘটনার পর রাজধানী মালেতে নিরাপত্তা ব্যবস্থাও জোরদার করা হয়েছে। মালদ্বীপ পুলিশ রবিবার এ খবর জানিয়েছে। এদিকে দেশটির প্রেসিডেন্ট রবিবার এক টেলিভিশন ভাষণে বলেছেন, সমগ্র জাতির নিরাপত্তার স্বার্থে ভাইস প্রেসিডেন্টকে গ্রেফতার করা হয়েছে। খবর এএফপি ও বিবিসির।

২৮ সেপ্টেম্বর হজ থেকে ফিরে প্রেসিডেন্ট ইয়ামিন ও তার স্ত্রী স্পিডবোটে করে যখন বিমানবন্দর থেকে রাজধানী মালেতে যাচ্ছিলেন তখন তাদের নৌকার ওপর বোমা হামলা হয়।

এতে প্রেসিডেন্ট আহত না হলেও তার স্ত্রী, এক সহকারী ও এক দেহরক্ষী আহত হন। ঘটনার পর পরই প্রেসিডেন্ট তার প্রতিরক্ষামন্ত্রীকে বরখাস্ত করেন এবং দু’জন নিরাপত্তা কর্মকর্তাকে গ্রেফতার করা হয়। এক টুইটারবার্তায় দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী উমর নাসির বলেছেন, আদিবকে আটক করে একটি কারাদ্বীপে রাখা হয়েছে এবং তার বিরুদ্ধে দেশদ্রোহিতার সর্বোচ্চ অভিযোগ আনা হবে। বিদেশ সফর শেষে শনিবার ফেরার পর আদিবকে বিমানবন্দর থেকে গ্রেফতার করে পুলিশ।

শীর্ষ সংবাদ:
করোনা শিল্প ॥ মহামারী প্রতিরোধে         পাওনা বুঝিয়ে রাষ্ট্রায়ত্ত পাটকলে উৎপাদন বন্ধের সিদ্ধান্ত         এবার দীর্ঘস্থায়ী রূপ নিতে পারে বন্যা         বাজেটের কপি ছিঁড়ে বিএনপি সংসদের অবমাননা করেছে         ১০০ দিন পর বুড়িমারী স্থলবন্দর পুনরায় চালু         করোনার মধ্যেও রেমিটেন্সে রেকর্ড         বিএনপির ঔদ্ধত্যের নতুন বহিঃপ্রকাশ ॥ তথ্যমন্ত্রী         সাইবার হামলার রেড জোনে দেশ         দেশে করোনার টিকা আবিষ্কার দাবি গ্লোব বায়োটেকের         বায়ান্ন বাজার তিপ্পান্ন গলি         গ্রাম পুলিশকে জাতীয় বেতন স্কেলে অন্তর্ভুক্ত করার নির্দেশ         চট্টগ্রামে করোনায় আক্রান্ত ছাড়াল ৯ হাজার         রাজধানীতে আন্তর্জাতিক প্রতারক চক্রের ৩ বিদেশী গ্রেফতার         রূপগঞ্জে কর্মচারীর হাতে মালিক খুন         বিএনপি ১১ বছর ধরে বাজেট প্রত্যাখ্যান করছে : তথ্যমন্ত্রী         বিএসএমএমইউতে চালু হচ্ছে ৩৭০ শয্যার‘করোনা সেন্টার’         ঢামেকে কোনো অনিয়ম হলে তদন্তে বেরিয়ে আসবে : স্বাস্থ্যসচিব         সর্বোচ্চ শনাক্তে আক্রান্ত দেড় লাখ, মৃত্যু ১৯’শ ছাড়াল         সকলকে সাথে নিয়ে জনমুখী পু‌লিশ গঠ‌নে কাজ করছি : আইজিপি         করোনা মোকাবেলায় তৃণমূলের ভূমিকা        
//--BID Records