মঙ্গলবার ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

যৌতুকের জন্য প্রতিবন্ধীসহ দুই গৃহবধূকে বেঁধে নির্যাতন

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ২২ অক্টোবর ॥ রূপগঞ্জে যৌতুকের টাকা না দেয়ায় স্বামীসহ শ্বশুর বাড়ির লোকজন পৃথক স্থানে এক প্রতিবন্ধী গৃহবধূসহ দুই গৃহবধূকে বেঁধে রেখে নির্যাতন চালিয়েছে। বুধবার রাতে উপজেলার কেয়ারিয়া ও রূপসী কাহিনা এলাকায় এ নির্যাতনের ঘটনা ঘটে। পুলিশ ওই দুই গৃহবধূকে উদ্ধার করেছে। নির্যাতনের শিকার গৃহবধূ লামিয়া আক্তার লোজা (১৮) রাজধানীর ডেমরা থানার আমুলিয়া এলাকার মহিউদ্দিনের মেয়ে ও সুমি আক্তার উপজেলার বাগবেড় এলাকার শুক্কুল আলী ভুইয়ার মেয়ে।

লামিয়া আক্তার লোজার মা আফরোজা শাহীন জানান, তার মেয়ে প্রতিবন্ধী। কথা বলতে পারে না (বোবা)। ৬ মাস আগে লামিয়া আক্তারকে রূপসী কাহিনা এলাকার সিরাজ পাঠানের ছেলে মলিন পাঠানের কাছে বিয়ে দেন। বিয়েতে যৌতুক হিসেবে নগদ ২ লাখ টাকা, টেলিভিশন ও ফ্রিজসহ যাবতীয় আসবাবপত্র দেয়া হয়। জামাতা মলিন পাঠান ইয়াবাসেবী। নেশার টাকার জন্য মেয়েকে প্রায়ই মারধরসহ নির্যাতন করত। বুধবার সকালে জামাতাসহ মেয়ের শ্বশুর বাড়ির লোকজন ফের ২ লাখ টাকা যৌতুক দাবি করে। দাবিকৃত টাকা না পেয়ে প্রতিবন্ধী লামিয়া আক্তারকে বেঁধে রেখে নির্যাতন চালায়। মেয়ের ওপর নির্যাতনের খবর পেয়ে মা আফরোজা শাহীন এসে প্রতিবাদ করলে তাকেও গলাটিপে হত্যার চেষ্টা চালানো হয়। পরে বিষয়টি থানা পুলিশকে অবহিত করা হলে পুলিশ তাদের উদ্ধার করে।

নির্যাতনের শিকার অপর গৃহবধূ সুমি আক্তারের মা মাজেদা বেগম জানান, প্রায় ১০ বছর আগে তার মেয়ে সুমি আক্তারকে কেয়ারিয়া এলাকার জহির উদ্দিনের ছেলে মাসুদ মিয়ার সঙ্গে বিয়ে দেন। বিয়েতে যৌতুক হিসেবে ৩৫ হাজার টাকা, দেড় ভরি স্বর্ণালঙ্কারসহ আসবাবপত্র দেয়া হয়। এক বছর পর মিসরে যাওয়ার জন্য আরও ২ লাখ টাকা দেয়া হয়। বিদেশে যাওয়ার পর জামাতা আর বাড়ি ফেরেনি। মিসরেই তিনি বিয়ে করেছেন বলে জানা গেছে।

এদিকে স্বামীর অপেক্ষায় এখনও প্রহর গুনছেন সুমি আক্তার। বেশ কয়েকদিন ধরে শ্বশুর জহির উদ্দিন, শাশুরী মাসুদা, দেবর সজীব, রাশিদুল, মনুসহ শ্বশুর বাড়ির লোকজন সুমি আক্তারের কাছে থাকা স্বর্ণালঙ্কারসহ জমানো টাকা-পয়সা জোর করে নেয়ার জন্য চেষ্টা চালিয়ে আসছে। বুধবার রাত ৯টার দিকে সুমি আক্তারকে বেঁধে রেখে রড দিয়ে পিটিয়ে শরীরের বিভিন্ন স্থানে গুরুতর জখম করে। পুলিশের সহযোগিতায় সুমি আক্তার উদ্ধার পায়। পৃথক ঘটনায় নির্যাতনের শিকার ওই দুই গৃহবধূকে উপজেলা স্বাস্থ্য রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল ইসলাম বলেছেন, পৃথক ঘটনায় অভিযুক্তদের আটক ও মামলার প্রস্তুতি চলছে।

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪১২৫৩৭৪৬
আক্রান্ত
১৫৬৫৪৮৮
সুস্থ
২১৮৪৮৭৭৮৯
সুস্থ
১৫২৭৮৬২
শীর্ষ সংবাদ:
আর হত্যা ক্যু নয় ॥ দেশবাসীকে ষড়যন্ত্র সম্পর্কে সতর্ক থাকার আহ্বান         বাংলাদেশের টিকে থাকার চ্যালেঞ্জ         কুমিল্লা ও রংপুরের ঘটনা একই সূত্রে গাঁথা         সাম্প্রদায়িক হামলা ॥ উস্কানিদাতাদের খুঁজছে পুলিশ         সাম্প্রদায়িক হামলার বিচার দাবিতে আল্টিমেটাম         পিছিয়ে পড়া চুয়াডাঙ্গা এখন উন্নয়নের মহাসড়কে         ইভ্যালি পরিচালনা ও নিয়ন্ত্রণে পাঁচ সদস্যের বোর্ড গঠন         শেখ রাসেল একটি আদর্শ ও ভালবাসার নাম         রেমিটেন্স হঠাৎ কমছে         ই-কমার্সে শৃঙ্খলা ফেরাতে এক মাসের মধ্যে সুপারিশ         রাসেলের হত্যাকারীরা পশুতুল্য ঘৃণ্য ও নর্দমার কীট         দেশে করোনায় ১০ জনের মৃত্যু         সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জাতিসংঘের         শেখ রাসেলের মতো আর কোন মৃত্যু দেখতে চাই না : আইনমন্ত্রী         ষড়যন্ত্র করে মিথ্যা অপবাদ দিয়ে প্রশ্নবিদ্ধ করবেন না : গাসিক মেয়র         রংপুর-ফেনীসহ ৭ এসপিকে বদলি         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১৭২ রোগী হাসপাতালে         প্রকাশ হলো ৪৩তম বিসিএস প্রিলির আসন বিন্যাস         সম্প্রতির মধ্যে ভাঙন সৃষ্টি করতে কুমিল্লার ঘটনা : স্বরাষ্ট্রমন্ত্রী         এফআর টাওয়ারের নকশা জালিয়াতি: চারজনের বিচার শুরু