রবিবার ২৪ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বরিশালের জয়ে বাধা বৃষ্টি

স্পোর্টস রিপোর্টার ॥ জাতীয় ক্রিকেট লীগের ১৭তম আসরের প্রথম রাউন্ডের খেলায় তৃতীয় দিনেই একটি ম্যাচের রেজাল্ট আসা করা হয়েছিল। সেটি দ্বিতীয় স্তরের রাজশাহী বনাম বরিশাল ম্যাচের। এবং ম্যাচটিতে বরিশাল জিততেও পারত। রাজশাহীর সামনে জিততে ৩৪৫ রানের বোঝা আছে, সেখানে বরিশাল ১০ উইকেট নিয়ে নিতে পারলেই হতো। কিন্তু এ দুই দলের ম্যাচের তৃতীয় দিন কেন, প্রথম রাউন্ডে প্রথম স্তরের দুটি ও দ্বিতীয় স্তরের দুটি ম্যাচের তৃতীয় দিনে বৃষ্টির বাগড়ায় খেলাই হলো না। তাই যে অবস্থায় দ্বিতীয় দিন শেষ হয়েছে। তৃতীয় দিন পরিত্যক্ত হওয়ায় সেই অবস্থাতেই আছে খেলা। আজ চতুর্থদিনের খেলা হলেই এখন হয়। খেলা পুরোদিন হলে বরিশালের জয়ের সম্ভাবনা এখনও আছে।

প্রথম স্তর

বগুড়ায় ঢাকা মেট্রো ও রংপুর ম্যাচে প্রথমদিনেই ঢাকা বিপাকে পড়ে ছিল। প্রথম ইনিংসে ২৩৮ রানে অলআউট হয়ে গিয়েছিল। রংপুর ১২ রান করেও ফেলেছিল। দ্বিতীয় দিন ৬০ রানে রংপুরের ৩ উইকেট পড়লেও ধীমান ঘোষের অপরাজিত ৮৫ রানে ৫ উইকেট হারিয়ে ২৬৬ রান করে। প্রথম ইনিংসে ২৮ রানে এগিয়ে রয়েছে রংপুর। তৃতীয় দিন বৃষ্টিতে খেলা হয়নি। আজ চতুর্থদিনে ধীমানের সঙ্গে ৪৮ রানে ব্যাট হাতে থাকা আরিফুল হক দলের স্কোর আরও মজবুত করতে নামবেন।

খুলনায় ঢাকা ও খুলনা বিভাগের ম্যাচে প্রথমদিনে ঢাকা ৮ উইকেটে ১৭৪ রান করে। দ্বিতীয দিনে এরসঙ্গে আরও ১৩ রান যোগ করতেই অলআউট হয়ে যায়। মুস্তাফিজুর রহমান ও আব্দুর রাজ্জাক ৪টি করে উইকেট নেন। ব্যাট হাতে ঢাকার সাইফ হাসান সর্বোচ্চ ৬৮ রান করেন। খুলনা অবশ্য ৪ উইকেটেই ১৬৮ রান তুলে ফেলে। ঢাকা থেকে ১৯ রান পিছিয়ে থাকলেও খুলনাই ভাল অবস্থানে আছে। তৃতীয় দিনে খেলা হয়নি। আজ চতুর্থদিনে ২৫ রান করা নুরুল হাসান ও ২১ রান করা মোঃ মিঠুন ব্যাট হাতে নামবেন।

দ্বিতীয় স্তর

রাজশাহীতে বরিশালের কাছে বিপাকে পড়ে গেছে রাজশাহী। রাজশাহীর জিততে ৩৪৫ রান দরকার। বরিশালের লাগবে ১০ উইকেট। এমন অবস্থা হয়েছে, ম্যাচে বোঝাই যাচ্ছে জিততে পারে বরিশালই। রাজশাহী প্রথম ইনিংসে ফলোঅনেই পড়ে গেছে। প্রথম ইনিংসে মোসাদ্দেক হোসেনের ১২২ রানে বরিশাল ৩০২ রান করে। তৌহিদুল ইসলামের (৬/৩১) বোলিং তোপে প্রথম ইনিংসে রাজশাহী ৯৩ রানেই অলআউট হয়ে যায়। প্রথম ইনিংসেই ২০৯ রানের বড় ব্যবধানে পিছিয়ে পড়ে। ফলোঅনে পড়ে রাজশাহী। কিন্তু বরিশাল আবারও ব্যাট করতে নেমে সানজামুল ইসলাম (৪/৪৯), ফরহাদ হোসেন (৩/২০) ও ফরহাদ রেজার (৩/৩১) দুর্দান্ত বোলিংয়ে ১৬০ রানেই অলআউট হয়ে যায়। দ্বিতীয় ইনিংসে বিপাকে পড়ে বরিশালও। কিন্তু প্রথম ইনিংসে বিশাল রান করায় বড় টার্গেটই রাজশাহীর সামনে দাঁড় করাতে পারে। রাজশাহীর সামনে জিততে ৩৭০ রানের টার্গেট দাঁড় হয়। দিন শেষে বিনা উইকেটে ২৫ রান করে রাজশাহী। তৃতীয় দিন খেলা না হওয়ায় এখন বরিশালের জয়ে বাধা হয়ে দাঁড়িয়েছে বৃষ্টি। ফতুল্লায় সিলেট-চট্টগ্রামের ম্যাচে বৃষ্টির বাগড়ায় এখনও এক ইনিংসই শেষ হয়নি। প্রথমদিনে সিলেট ৪ উইকেটে ২৪০ রান করেছিল। দ্বিতীয় দিনে ৮ উইকেটে ৩৫২ রান করতেই বৃষ্টিতে আর খেলা হয়নি। ৩০ ওভার মাত্র খেলা হয়। তৃতীয় দিন একটি বলও মাঠে গড়ায়নি। ম্যাচটি যে ড্র হতে চলেছে তা বোঝাই যাচ্ছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৯৫৬৪৫৮৪
আক্রান্ত
২৫৫১১৩
সুস্থ
১২৫৬০২৯৬
সুস্থ
১৪৬৬০৪
শীর্ষ সংবাদ:
প্রাণ ভিক্ষা চাননি ॥ খুনীদের কাছে         রাজধানী ও আশপাশের এলাকায় কমতে শুরু করেছে পানি         রাঘব বোয়ালরা অধরাই ॥ মানব পাচার         গ্যাসক্ষেত্র কিনে নেয়ার সাহসী সিদ্ধান্ত বঙ্গবন্ধুই নিয়েছিলেন         প্রদীপের প্রাইভেট বাহিনীর তাণ্ডব ওপেন-সিক্রেট         রুশ ভ্যাকসিন আসছে আর মাত্র ৩ দিন পর         বার বার আহ্বান সত্ত্বেও করোনা টেস্টে মানুষের সাড়া মিলছে না         করোনায় আরও ৩২ জনের মৃত্যু         কাল লন্ডন-সিলেট রুটে বিমানের ফ্লাইট চালু হচ্ছে         কৃষি বিশ্ববিদ্যালয়ের কারিকুলাম আধুনিক করতে হবে         চুয়াডাঙ্গা ও ময়মনসিংহে বাসের চাকায় পিষ্ট হয়ে ঝরল ১৩ প্রাণ         স্রোতে শিমুলিয়ার দুটি ঘাট বিলীন ॥ ফেরি চলাচলে অচলাবস্থা, দুর্ভোগ         কাঁচা চামড়া রফতানি নিয়ে দোটানায় বাণিজ্য মন্ত্রণালয়         ময়মনসিংহের মুক্তাগাছায় সড়ক দুর্ঘটনায় ৭ জনের মৃত্যু         মুজিববর্ষে বঙ্গবন্ধুর খুনীর একজনকে দেশে আনার প্রক্রিয়া চলছে ॥ পররাষ্ট্রমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২৬১১ জনের করোনা শনাক্ত, নতুন মৃত্যু ৩২         মির্জাপুরে দুই মোটরসাইকেল আরোহীর গলাকাটা লাশ উদ্ধার         কাল থেকে শুরু হচ্ছে একাদশে ভর্তি আবেদন         বঙ্গমাতা ছিলেন জাতির পিতার যোগ্য ও বিশ্বস্ত সহচর ॥ প্রধানমন্ত্রী         বঙ্গমাতা ছিলেন বঙ্গবন্ধুর সার্বক্ষণিক রাজনৈতিক সহযোদ্ধা॥ সেতুমন্ত্রী        
//--BID Records