রবিবার ৫ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কৃত্রিমভাবে মোটাতাজা করা গরু শনাক্তে বাউফলে হাটে মেশিন

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ১৬ সেপ্টেম্বর ॥ কোরবানির ঈদ উপলক্ষে পটুয়াখালীর বাউফলের বিভিন্ন গরু-ছাগলের হাটে এক শ্রেণীর অসাধু ব্যবসায়ীরা গরু-ছাগল কৃত্রিম প্রক্রিয়ায় মোটাতাজা করে বিক্রি করছেন। ক্রেতারাও স্বাস্থ্যবান ভেবে পশু ক্রয় করে প্রতারিত হচ্ছেন। প্রতারক চক্রের হাত থেকে ক্রেতাদের রক্ষা করতে এবার কোরবানির ঈদে বাউফলের কালাইয়া, কালীশুরি, হাজিরহাট ও বগা গরু-ছাগলের হাটে কৃত্রিমভাবে মোটাতাজাকরণ পশু সনাক্ত করতে মেশিন বসানো হয়েছে।

পশুর ব্লাড সংগ্রহ করে তাৎক্ষণিক পরীক্ষা-নিরিক্ষার মাধ্যমে মোটাতাজাকরণ শনাক্ত করা হচ্ছে। প্রাণীসম্পদ বিভাগের তত্ত্বাবধানে এ কাজ করা হচ্ছে। এর পাশাপাশি হাটে জাল টাকার নোট শনাক্ত করতেও মেশিন বসানো হয়েছে। দেখা গেছে, কালাইয়া গরুর টোল ঘরে জালনোট শনাক্তকরণ মেশিন নিয়ে বসে আছেন বাউফল থানা পুলিশ। সন্দেহ হলে ক্রেতা বিক্রেতা যে কেউ ওই মেশিনে জাল টাকা শনাক্ত করতে পারেন। এ জন্য উপজেলা প্রশাসনের উদ্যোগে গঠন করা হয়েছে ২০ সদস্যের একটি মনিটরিং কমিটি। বাউফল উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান বলেন, উপজেলার বিভিন্ন হাটবাজারে গিয়ে ক্রেতারা যাতে প্রতারিত না হন সে কারণে এ উদ্যোগ নেয়া হয়েছে।

পাকশীতে শিক্ষক লাঞ্ছিত ॥ প্রতিবাদে ক্লাস বর্জন

স্টাফ রিপোর্টার. ঈশ্বরদী ॥ পাকশী পেপার মিলস হাই স্কুলের শিক্ষককে শারীরিকভাবে লাঞ্ছিত করার প্রতিবাদে বুধবার সকালে শিক্ষার্থীরা ক্লাস বর্জন ও মানববন্ধন করেছে।

জানা যায়, গত মঙ্গলবার ক্লাস চলাকালে পাকশী পেপার মিলস হাই স্কুলের অষ্টম শ্রেণীর ছাত্র তাপসির আহমেদ মনা একটি প্লাস্টিকের সাপ নিয়ে শ্রেণী কক্ষে সহকারী শিক্ষিকা খাদিজা পারভিনকে ভয় দেখায়। ম্যাডাম সত্যি সাপ মনে করে ভয় পেয়ে ক্লাস থেকে বের হয়ে বিষয়টি প্রধান শিক্ষক নিত্যানন্দ সূত্রধরকে জানান।

তিনি শ্রেণীকক্ষে গিয়ে মনাকে শাসন করেন। মনা শিক্ষকের উপর ক্ষুব্ধ হয়ে তার বড় ভাই হাত কাটা টুনটুনিকে জানালে টুনটুনি, মুন্না ও মনা শ্রেণীকক্ষে ঢুকে শিক্ষক নিত্যানন্দ সূত্রাধরকে শারীরিকভাবে লাঞ্ছিত করে ও চাকু দেখিয়ে প্রাণনাশের হুমকি দেয়। এ সময় অনেক শিক্ষার্থী ভয় পেয়ে অসুস্থ হয়ে পড়ে। বিষয়টি জানাজানি হলে অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীরা টুনটুনির শাস্তি দাবিতে মানববন্ধন ও ক্লাস বর্জন করেছে।

শীর্ষ সংবাদ:
ব্যাংক যেন ভালোভাবে চলে সেদিকে বিশেষ দৃষ্টি দেওয়ার আহবান প্রধানমন্ত্রীর         ‘বিএনপি নেতাদের কারণেই খালেদা জিয়াকে জেলে পাঠানোর দাবি ওঠতে পারে’         করোনা ভাইরাসে আরও ২৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪৪         ঢাবি শিক্ষার্থী ধর্ষণ ॥ আসামি মজনুর বিরুদ্ধে সাক্ষ্য দিলেন বাবা         করোনা ভাইরাসমুক্ত হলেন অ্যাটর্নি জেনারেল         দুদকের মামলায় বরখাস্ত ওসি প্রদীপের জামিন নামঞ্জুর         ‘বিএনপির আন্দোলনের তর্জন গর্জনই শোনা যায়, কিন্তু বর্ষণ দেখা যায় না’         সৌদি এয়ারলাইন্সের ফ্লাইট বাতিল করল বেবিচক         শুরু হওয়ার একদিনের মাথায় আবারও পেঁয়াজ রফতানি বন্ধ করলো ভারত         ২৮ সেপ্টেম্বর সাহেদের অস্ত্র মামলার রায় ঘোষণা         সীতাকুণ্ডে ট্রাকের চাপায় এসআই নিহত         বুয়েটের আবরারের বাবা অসুস্থ, সাক্ষ্য গ্রহণ ৫ অক্টোবর         সংক্রমণ ছাড়াল ৫৪ লাখ ॥ জরুরি বৈঠক ডেকেছেন মোদি         করোনা ভ্যাকসিনের তথ্য চুরি করেছে চীনা হ্যাকাররা ॥ স্পেন         বাংলাদেশ ছাড়লেন ড. বিজন কুমার শীল         থাইল্যান্ডে রাজতন্ত্রের ক্ষমতা খর্ব করার দাবিতে বিশাল মিছিল         খালেদা জিয়ার আরও চার মামলার স্থগিতাদেশ আপিলে বহাল         স্বাস্থ্য অধিদফতরের গাড়ি চালক মালেককে আটক করেছে র‌্যাব         লকডাউনের পর উহানে দেখা দিয়েছে ভরসার নতুন সূর্য         সিরিয়ায় বাড়তি সেনা মোতায়েন ॥ ফের উত্তেজনা রাশিয়া-যুক্তরাষ্ট্রের