বুধবার ১৩ মাঘ ১৪২৮, ২৬ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পাবনায় সেতুর এ্যাপ্রোচ ভেঙ্গে যান চলাচল বন্ধ

নিজস্ব সংবাদদাতা, পাবনা, ১৪ সেপ্টেম্বর ॥ সুজানগর উপজেলার ভায়না ইউনিয়নের বন্যা নিয়ন্ত্রণ বাঁধের উপর নির্মিত ব্রিজের দু’পাশের এ্যাপ্রোচ সড়ক ভেঙ্গে যাওয়ায় যানবাহন চলাচল বন্ধ রয়েছে। এ্যাপ্রোচ সড়ক ভেঙ্গে যাওয়ায় জনসাধারণের চলাচলেও বিঘœ সৃষ্টি হচ্ছে। এলাবাসী জানিয়েছে, স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের আওতাধীন ওই সড়কটি মাত্র ৫/৬ মাস আগে সংস্কার করা হয়। অতি নিম্নমানের নির্মাণসামগ্রী দিয়ে সংস্কার করায় কিছু দিনের মধ্যেই ওই ব্রিজের দু’পাশের প্রায় ১শ’ মিটার করে এ্যাপ্রোচ সড়ক প্রায় সম্পূর্ণ ভেঙ্গে যায়। সড়কের দু’পাশে সাইড সোল্ডার এবং প্যালাসাইটিং নির্মাণ না করায় সড়কটি ধসে পড়ে। স্থানীয় জনসাধারণ ধসে পড়া ঝুঁকিপূর্ণ ওই সড়ক দিয়ে সতর্কতার সাথে চলাচল করলেও যানবাহন চলাচল বন্ধ রয়েছে। যানবাহন চলাচল বন্ধ থাকায় আশপাশের গোপালপুর, চালনা, হেমরাজপুর, চরপাড়াসহ এ সড়কে চলাচল করা বেশ কয়েকটি গ্রামের জনসাধারণকে সীমাহীন দুর্ভোগে পড়তে হয়েছে। চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে ওই এলাকার স্কুল-কলেজগামী শিক্ষার্থীদের। যানবাহন না চলায় তারা পায়ে হেঁটে স্থানীয় স্কুল কলেজে যাতায়াত করছে। ফলে ছাত্রীদের স্কুল-কলেজে যাওয়া প্রায় বন্ধ রয়েছে।

মানবেন্দ্র নারায়ণ লারমার আজ জন্মবার্ষিকী

নিজস্ব সংবাদদাতা, রাঙ্গামাটি, ১৪ সেপ্টেম্বর ॥ পার্বত্য চট্টগ্রামের নেতা জাতীয় সংসদের সাবেক সদস্য ও জনসংহতি সমিতির প্রতিষ্ঠাতা প্রয়াত মানবেন্দ্র নারায়ণ লারমার ৭৬তম জন্মবার্ষিকী মঙ্গলবার। এ উপলক্ষে লারমা মেমোরিয়াল ফাউন্ডেশন ও লারমা গণপাঠাগারের উদ্যোগে রাঙ্গামাটি জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হয়েছে। আলোচনা সভায় আঞ্চলিক পরিষদ চেয়ারম্যান জ্যোতিরিন্দ্র বোধি প্রিয় লারমা প্রধান অতিথি ও চাকমা রাজা ব্যারিস্টার দেবাশীষ রায় বিশেষ অতিথি হিসেবে থাকবেন।

সৈয়দপুরে ঘর ও দোকান ভাংচুর ॥ মেয়ে নিখোঁজ

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ কুচক্রী মহলের দৃষ্টি কত খারাপ হতে পারে তা হাড়ে হাড়ে টের পাচ্ছে খুপড়ি ঘরের চা-পান বিক্রেতা অসহায় হায়দার আলী। সৈয়দপুর উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়নের লক্ষণপুর এলাকায় পানি উন্নয়ন বোর্ডের পরিত্যক্ত একখ- জমির ওপর তার এই দোকানঘর ও বৃদ্ধা মাসহ পরিবার নিয়ে বসবাস ছিল। এখান থেকে উচ্ছেদ করতে কুচক্রী মহলটি দল বেঁধে সৈয়দপুর থানায় হায়দার আলীকে মাদক বিক্রেতা আখ্যা দিয়ে তাকে গ্রেফতারের জন্য পিটিশন দাখিল করেছিল। পুলিশ তদন্তে এই অভিযোগ মিথ্যে প্রমাণিত হয়। কুচক্রী মহলটি এখানে ব্যর্থ হয়ে নিজেরাই আইন হাতে তুলে নেয়। এবার তারা কৌশলে হায়দার আলীর স্ত্রী ও ১৪ বছরের মেয়েকে দেহ ব্যবসার অপবাদ ছড়িয়ে লাঠিসোটা নিয়ে হামলা চালায় হায়দার আলীর দোকান ও বসবাসের খুপড়ি ঘরে। ভেঙ্গে গুঁড়িয়ে দিয়ে তাদের উচ্ছেদ করে দেয়। কুচক্রী মহলের ওই উচ্ছেদ অভিযানের সময় থেকে নিখোঁজ হয় হায়দার আলীর ১৪ বছরের মেয়ে কাকলি। তাকে এখনও খুঁজে পাওয়া যায়নি। এলাকার সাধারণ মানুষজন সোমবার অভিযোগ করে সাংবাদিকদের জানাল গত ৯ সেপ্টেম্বর দিনদুপুরে কুচক্রী মহলটি এ ঘটনা ঘটিয়েছে।

মুক্তিযোদ্ধা রশিদ গুরুতর অসুস্থ ॥ হাসপাতালে ভর্তি

একাত্তরের ২ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঐতিহাসিক বটতলায় কেন্দ্রীয় ছাত্র সংগ্রাম পরিষদ আয়োজিত বিশাল ছাত্র জনসমাবেশে বাংলাদেশের স্বাধীনতা প্রস্তাবের উত্থাপক, স্বাধীনতা যুদ্ধে বিএলএফ মুজিববাহিনী পূর্বাঞ্চলীয় কমান্ডের অন্যতম সদস্য, পটুয়াখালী জেলা মুজিববাহিনীর প্রধান, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক এমএ রশিদ গুরুতর অসুস্থ অবস্থায় ঢাকা ল্যাব এইড হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন। তার রোগমুক্তির জন্য পরিবারের পক্ষ থেকে দোয়া প্রার্থনা করা হয়েছে। -বিজ্ঞপ্তি

শীর্ষ সংবাদ:
‘দুর্নীতির সূচক নিয়ে টিআই’র প্রতিবেদন একপেশে’         টিকা কেনার খরচ জানতে চাইলে স্বাস্থ্যমন্ত্রীর ‘না’         সস্ত্রীক করোনামুক্ত প্রধান বিচারপতি         যুক্তরাষ্ট্রে জামায়াত-বিএনপির ৮ লবিস্ট ফার্ম ॥ পররাষ্ট্রমন্ত্রী         আলোচিত ‘শিশুবক্তা’ রফিকুলের বিচার শুরু         রাজশাহীর প্রতিদিন বাড়ছে করোনা সংক্রমণ         নীলফামারীতে অটোর সাথে ট্রেনের সংঘর্ষের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৪         পুতিনের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপের হুমকি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বাইডেনের         ফ্লোরিডা উপকূলে নৌকাডুবিতে নিখোঁজ ৩৯         পুত্রসন্তানের বাবা হলেন যুবরাজ সিং         ঝিনাইদহে সড়ক দুর্ঘটনায় কলেজ শিক্ষক নিহত         গন্তব্যস্থলে পৌঁছালো জেমস ওয়েব টেলিস্কোপ         মমেকে করোনায় ৫ জনের মৃত্যু         ‘আবিষ্কারের আগেই টিকা সংগ্রহের উদ্যোগ নিয়েছিলাম’         ইসি গঠনের বিলের প্রতিবেদন সংসদে         ২১তম গ্র্যান্ড স্ল্যাম থেকে মাত্র দুটো জয় দূরে নাদাল         ফের আসছে শৈত্যপ্রবাহ         হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধ         বুদ্ধদেব ভট্টাচার্য ভারতের কেন্দ্রীয় সরকারের দেওয়া ‘পদ্মভূষণ’প্রত্যাখ্যান করেছেন         ঢাকায় ভারতের প্রজাতন্ত্র দিবস উদযাপন