বুধবার ১৩ মাঘ ১৪২৮, ২৬ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নগরীর উন্নয়নে সমন্বিতভাবে কাজ করবে চসিক-চউক

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ জনগণকে সম্পৃক্ত করে পরিকল্পিত নগরায়নে ঐক্যবদ্ধভাবে কাজ করবে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (চউক)। রবিবার চসিক মিলনায়তনে অনুষ্ঠিত মাস্টারপ্ল্যান প্রণয়ন সংক্রান্ত মতবিনিময় সভায় এই ঐকমত্যে উপনীত হন চসিক মেয়র আ জ ম নাছির উদ্দিন ও চউক চেয়ারম্যান আবদুচ ছালাম। তারা বলেন, সমন্বিতভাবে কোন পরিকল্পনা গ্রহণ করলে বাস্তবায়ন সহজ হয় এবং সে কাজে গ্রহণযোগ্যতাও বাড়ে।

চসিক মেয়র ও চউক চেয়ারম্যান দু’জনই বলেন, চট্টগ্রামকে ঘিরে বর্তমান সরকারের অনেক পরিকল্পনা রয়েছে। আমরাও চট্টগ্রাম নগরীকে একটি আধুনিক নগরী হিসেবে গড়ে তুলতে আগ্রহী। জলাবদ্ধতা নিরসন করে একটি পরিচ্ছন্ন নগরী গড়তে সিটি কর্পোরেশন এবং চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের সমন্বিত উদ্যোগ ও কর্মকা- প্রয়োজন। নগরীর উন্নয়নে মাস্টারপ্ল্যান প্রণয়ন করতে জনগণকে সম্পৃক্ত করতে হবে। আগে মাস্টারপ্ল্যানের সঙ্গে জনসম্পৃক্ততা না থাকায় অনেক অসঙ্গতি থেকে গেছে। এবার নাগরিকদের মতামত গ্রহণ ও সম্পৃক্ত করা হবে। এ সময় উপস্থিত ছিলেন সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মোঃ শফিউল আলম, সচিব রশিদ আহমেদ, চউকের প্রধান প্রকৌশলী জসিম উদ্দিন, সচিব তাহেরা ফেরদৌসসহ নির্বাচিত কাউন্সিলর এবং দুই সংস্থা উর্ধতন কর্মকর্তারা।

খুলনায় জুটমিল শ্রমিকদের লালপতাকা মিছিল

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ পাটখাতে প্রয়োজনীয় অর্থবরাদ্দ, বকেয়া মজুরি ও বেতন পরিশোধসহ ৫ দফা বাস্তবায়নের দাবিতে খুলনা-যশোর অঞ্চলের রাষ্ট্রায়ত্ত পাটকলের শ্রমিকরা সোমবার সকালে খুলনা মহানগরীতে লালপতাকা হাতে মিছিল করেছেন। রাষ্ট্রায়ত্ত জুটমিল সিবিএ- নন সিবিএ ঐক্য পরিষদ আহূত ৫দিনের কর্মসূচীর ২য় দিনে এ কর্মসূচী পালন করা হয়।

জানা গেছে, সোমবার সকাল ১০টার দিকে খুলনা অঞ্চলের রাষ্ট্রায়ত্ত পাটকলের শ্রমিকরা নগরীতে লালপতাকা মিছিল বের করেন। স্ব স্ব মিল এলাকা থেকে শ্রমিকরা এসে নগরীর ফেরিঘাট এলাকায় সমবেত হন। সেখান থেকে মিছিল করে ডাকবাংলা মোড়, পিকচার প্যালেস মোড়, বাংলাদেশ ব্যাংক মোড়, সিটি কর্পোরেশন এলাকা, সদর থানার মোড় ঘুরে ফেরিঘাট এলাকায় পৌঁছে। রাষ্ট্রায়ত্ত জুটমিল সিবিএ-নন সিবিএ ঐক্য পরিষদের কেন্দ্রীয় আহ্বায়ক মোঃ সোহরাব হোসেন জানান, আমারা ৫ দফা দাবিতে নিয়মতান্ত্রিক আন্দোলন করছি।

ইউএনও’র অপসারণ দাবিতে মানববন্ধন

খুলনার বটিয়াঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) অপসারণের দাবিতে মানববন্ধন করেছেন খুলনার সাংবাদিকরা। খুলনা সাংবাদিক ইউনিয়নের (কেইউজে) উদ্যোগে অনুষ্ঠিত এ কর্মসূচীতে খুলনা মহানগরীসহ জেলার বিভিন্ন উপজেলার সাংবাদিকরা অংশগ্রহণ করেন। মানববন্ধনে অভিযোগ করা হয়, ইউএনও বিল্লাল হোসেন খান বটিয়াঘাটায় সাংবাদিকদের উপর নির্যাতন-নিপীড়ন ও মিথ্যা মামলায় হয়রানি করছেন। তার রোষানলে পড়ে এলাকা ছাড়া হয়েছেন অনেক সাংবাদিক। ইউএনও’র স্বেচ্ছাচারিতায় এলাকার সাধারণ মানুষও অতিষ্ঠ।

মেধাবীদের জন্য পিএইচপি পরিবারের সহায়তা

দেশের দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের জন্য পিএইচপি পরিবার সবসময় সহায়তার হাত প্রসারিত রাখবে। রবিবার দুপুর ১টায় চট্টগ্রামের পিএইচপি হাউজে চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মোহাম্মদ আবদুল্লাহর সাথে সাক্ষাতকালে পিএইচপি পরিবারের চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি সুফি মোহাম্মদ মিজানুর রহমান উপরোক্ত মন্তব্য করেন। আলহাজ সুফি মিজান বলেন, আমাদের দেশের সরকারী-কর্মকর্তা ও কর্মচারীদের মেধাবী ও দরিদ্র সন্তানেরা শিক্ষার কার্যক্রম নিরবচ্ছিন্নভাবে যাতে চালিয়ে যেতে পারে তার জন্য আমরা ধারাবাহিকভাবে পদক্ষেপ গ্রহণ করছি। আজ সকালে বিভাগীয় কমিশনার মোহাম্মদ আবদুল্লাহর হাতে পিএইচপি পরিবারের সহায়তা তহবিলের পাঁচ লাখ টাকা প্রদান করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, পিএইচপি পরিবারের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ মহসিন, পরিচালক অর্থ ও প্রশাসন মোহাম্মদ আলী হোসেন, পরিচালক জহিরুল ইসলাম রিংকুসহ বিভাগীয় কমিশনারের কর্মকর্তা ও পিএইচপি পরিবারের কর্পোরেট অফিসের সদস্যবৃন্দ। -বিজ্ঞপ্তি

শীর্ষ সংবাদ:
‘দুর্নীতির সূচক নিয়ে টিআই’র প্রতিবেদন একপেশে’         টিকা কেনার খরচ জানতে চাইলে স্বাস্থ্যমন্ত্রীর ‘না’         সস্ত্রীক করোনামুক্ত প্রধান বিচারপতি         যুক্তরাষ্ট্রে জামায়াত-বিএনপির ৮ লবিস্ট ফার্ম ॥ পররাষ্ট্রমন্ত্রী         বছিলায় ড্রেনে নেমে মেয়র আতিক ভাইরাল         আলোচিত ‘শিশুবক্তা’ রফিকুলের বিচার শুরু         রাজশাহীর প্রতিদিন বাড়ছে করোনা সংক্রমণ         নীলফামারীতে অটোর সাথে ট্রেনের সংঘর্ষের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৪         পুতিনের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপের হুমকি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বাইডেনের         ফ্লোরিডা উপকূলে নৌকাডুবিতে নিখোঁজ ৩৯         পুত্রসন্তানের বাবা হলেন যুবরাজ সিং         ঝিনাইদহে সড়ক দুর্ঘটনায় কলেজ শিক্ষক নিহত         গন্তব্যস্থলে পৌঁছালো জেমস ওয়েব টেলিস্কোপ         মমেকে করোনায় ৫ জনের মৃত্যু         ‘আবিষ্কারের আগেই টিকা সংগ্রহের উদ্যোগ নিয়েছিলাম’         ইসি গঠনের বিলের প্রতিবেদন সংসদে         ২১তম গ্র্যান্ড স্ল্যাম থেকে মাত্র দুটো জয় দূরে নাদাল         ফের আসছে শৈত্যপ্রবাহ         হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধ         বুদ্ধদেব ভট্টাচার্য ভারতের কেন্দ্রীয় সরকারের দেওয়া ‘পদ্মভূষণ’প্রত্যাখ্যান করেছেন