সোমবার ৩ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জোকোভিচের সামনে ইতিহাস

স্পোর্টস রিপোর্টার ॥ সিনসিনাতি মাস্টার্সের ফাইনালে উঠেছেন নোভাক জোকোভিচ। সেমিফাইনালে বিশ্বের এক নাম্বার তারকা জোকোভিচ ৪-৬, ৭-৬ (৭/৫) এবং ৬-২ গেমে হারিয়েছেন ইউক্রেনের আলেক্সান্ডার ডোলগোপোলোভকে। ফাইনালে তার প্রতিপক্ষ এখন চিরচেনা রজার ফেদেরার। অন্য সেমিফাইনালে সুইস তারকা ফেদেরার ৬-৪ এবং ৭-৬ (৮/৬) ব্যবধানের সরাসরি সেটে হারিয়েছেন এ্যান্ডি মারেকে। সিনসিনাতি মাস্টার্সে ছয়বার শিরোপা জিতেছেন ফেদেরার। কিন্তু এটিপি মাস্টার্স ১০০০ স্তরে ১৯ শিরোপা জিতলেও এখন পর্যন্ত সিনসিনাতি মাস্টার্সের শিরোপাটা অধরাই রয়ে গেছে জোকোভিচের। টুর্নামেন্টে এর আগে চারবার ফাইনালে উঠলেও দুইবার হেরেছেন এই ফেদেরারের কাছেই। তাছাড়া বাকি দুইবার মারের কাছে হেরে স্বপ্নভঙ্গ হয়েছে তার। এবার সিনসিনাতি মাস্টার্সের অধরা শিরোপাটা জিততে পারলেই ইতিহাসের একমাত্র খেলোয়াড় হিসেবে এটিপি এলিট মাস্টার্সের ১০০০ ইভেন্টের নয়টির সবতেই চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করবেন নোভাক জোকোভিচ। সার্বিয়ান তারকা প্রথম আর সপ্তম শিরোপার লক্ষ্যে কোর্টে নামবেন ফেড এক্সপ্রেস। তাই জমজমাট এক লড়াইয়ের প্রত্যাশায় রয়েছেন জোকো-ফেড সমর্থকরা। সেমিফাইনালে মারের বিপক্ষে ফেবারিট হিসেবেই কোর্টে নামেন নিজেকে হারিয়ে খোঁজতে থাকা ফেদেরার। স্বাভাবিকভাবেই জয়ের ধারাবাহিকতা ধরে রাখলেন তিনি। এর ফলে টানা পঞ্চমবারের মতো মারেকে পরাজিত করলেন সুইস তারকা।

আর এই সিরিজে তার রেকর্ড গিয়ে দাঁড়াল ১৪-১১। সিনসিনাতিতে দুর্দান্ত পারফর্ম করে নিজের রেকর্ড ৪১-৮এ উন্নীত করেছেন তিনি। স্কটিশ তারকার বিপক্ষে প্রথম সেটের তৃতীয় গেমেই ব্রেক তুলে নিয়ে ৩৪ বছর বয়সী ফেদেরার নিজের সাফল্যের ইঙ্গিত দেন। যদিও দ্বিতীয় সেট টাইব্রেকারে নিষ্পত্তি হয়েছে। ম্যাচ শেষে রোমাঞ্চিত ফেদেরার। এ বিষয়ে তিনি বলেন, ‘প্রথম সেটেই আমি ভাল শুরু করেছিলাম। দিনের আলোতে এটা আমার প্রথম ম্যাচ ছিল। তাই কন্ডিশনের দিকে গুরুত্ব দিতে হয়েছে। দ্বিতীয় সেটে অবশ্য আমি খুব একটা সুযোগ পাইনি। সার্ভিসের উপর গুরুত্ব দিতে চেষ্টা করেছি। এ্যান্ডির মতো শীর্ষ মানের একজন খেলোয়াড়ের বিপক্ষে ম্যাচ ধরে রাখাই বড় কথা।

শীর্ষ সংবাদ:
সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জাতিসংঘের         শেখ রাসেলের মতো আর কোন মৃত্যু দেখতে চাই না : আইনমন্ত্রী         ষড়যন্ত্র করে মিথ্যা অপবাদ দিয়ে প্রশ্নবিদ্ধ করবেন না : গাসিক মেয়র         রংপুর-ফেনীসহ ৭ এসপিকে বদলি         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১৭২ রোগী হাসপাতালে         প্রকাশ হলো ৪৩তম বিসিএস প্রিলির আসন বিন্যাস         সম্প্রতির মধ্যে ভাঙন সৃষ্টি করতে কুমিল্লার ঘটনা : স্বরাষ্ট্রমন্ত্রী         এফআর টাওয়ারের নকশা জালিয়াতি: চারজনের বিচার শুরু         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১০         পদোন্নতি পেলেন ডিএমপি কমিশনার ও র‌্যাব মহাপরিচালক         শেখ রাসেলের হত্যাকারীরা নর্দমার কীট ও পশুতুল্য ॥ কৃষিমন্ত্রী         ‘শেখ রাসেল স্বর্ণপদক’ দিলেন প্রধানমন্ত্রী         অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশ গড়তে চাই ॥ প্রধানমন্ত্রী         বিএনপি হত্যা-ষড়যন্ত্র-সাম্প্রদায়িক রাজনীতির বাহক ॥ কাদের         ২৪ ঘণ্টার আল্টিমেটাম ॥ অবরোধ তুলে নিলেন ঢাবি শিক্ষার্থীরা         ‘১৫ আগস্টের হত্যাকাণ্ড জাতীয় ও আন্তর্জাতিক চক্রান্তের ফসল’         ইভ্যালি পরিচালনায় বোর্ড গঠন করে দিলেন হাইকোর্ট         ঝিনাইদহে জাকির মন্ডল হত্যা মামলায় ৮ জনের যাবজ্জীবন কারাদন্ড         ‘রাসেল মানবিক সত্তা হিসেবে সবার মাঝে বেঁচে আছেন’         ট্রেনে ভ্রমণরত শিশুদের উপহারসামগ্রী বিতরণ রেলমন্ত্রীর