বুধবার ৩১ আষাঢ় ১৪২৭, ১৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রংপুর সড়ক ও বিরুলিয়া সেতু উদ্বোধন

স্টাফ রিপোর্টার ॥ যানজট নিরসন, আন্তঃজেলা ও আন্তর্জাতিক যাতায়াত সহজ করতে রংপুর শহর ও শহর সংলগ্ন ১৬ কিলোমিটার রাস্তাকে চার লেনে উন্নীত করা হয়েছে। মঙ্গলবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী এ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন। ‘বিভাগীয় সদর রংপুরের সওজ এর সড়ক চার লেনে উন্নয়ন’ এ প্রকল্পটি শেষ করতে খরচ হয় ১২৬ কোটি ২৪ লক্ষ টাকা।

১৬ দশমিক ২৪ কিলোমিটার মহাসড়কের মধ্যে রংপুর শহর অংশে ৮ দশমিক ২৪ কিলোমিটার এবং রংপুর বাইপাস অংশে ৮ কিলোমিটার সড়ক রয়েছে। বিভাগীয় শহর রংপুর উত্তরাঞ্চলের ৬টি জেলা দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড়, নীলফামারী, কুড়িগ্রাম ও লালমনিরহাটের প্রবেশদ্বার।

সীমান্তবর্তী বাংলাবান্ধা, বিরল, বুড়িমারী ও সোনাহাট স্থলবন্দর থেকে রাজধানী ঢাকা এবং সমুদ্রবন্দর চট্টগ্রাম ও মংলার যোগাযোগ রক্ষাকারী মহাসড়কটি রংপুর বিভাগীয় শহরের উপর দিয়েই গেছে। এ মহাসড়কটি ব্যবহার করে স্থলবন্দরগুলোর মাধ্যমে ভারত, নেপাল ও ভুটান হতে পণ্য আমদানি ও রপ্তানি হয়ে থাকে। মহাসড়ক উদ্বোধনের সময় গণভবনে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, সেনা বাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হকসহ সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের কর্মকর্তা এবং ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন। রংপুর থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবনে সংযুক্ত ছিলেন পপ্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙাসহ স্থানীয় সংসদ সদস্য, আওয়ামী লীগ নেতা-কর্মীরা।

এছাড়াও ভিডিও কনফারেন্সিং-এর মাধ্যমে নবনির্মিত আশুলিয়া-বিরুলিয়া মহাসড়ক ও বিরুলিয়া সেতু উদ্বোধন করা হয়েছে। গণভবন প্রান্তে ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অপরপ্রান্তে বিভাগীয় কমিশনারের কার্যালয়ে জাতীয় সংসদ সদস্যবৃন্দসহ সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের কর্মকর্তাগণ উপস্থিত থাকবেন ছিলেন।

শীর্ষ সংবাদ:
কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌপথে ফেরি চলাচল ব্যাহত         ঈদে গণপরিবহন নয়, বন্ধ থাকবে পণ্যবাহী পরিবহন         গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আরও ৩৩ জনের মৃত্যু, শনাক্ত ৩৫৩৩         অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে শেখ হাসিনা সরকারের অবস্থান স্পষ্ট ॥ সেতুমন্ত্রী         সাহেদকে আজ ডিএমপিতে হস্তান্তর করবে র‌্যাব         দক্ষ মানবসম্পদের চেয়ে কোন সম্পদই বড় নয় ॥ শিক্ষামন্ত্রী         সাহেদের বিচার হবেই ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         ঈদের আগে ৫, পরে ৩ দিন গণপরিবহন বন্ধ         ইউনাইটেডে অগ্নিকাণ্ড : ক্ষতিগ্রস্ত ৪ পরিবারকে ৩০ লাখ করে দেওয়ার নির্দেশ         সাহেদের ‘দ্বিতীয় অফিস’, উত্তরার এক বাড়িতে অভিযানে র‌্যাব         কিশোরদের হাতে মার খেল সাহেদ, ভিডিও ভাইরাল         ভারতে ২৪ ঘণ্টায় আক্রান্ত আরও ২৯ হাজারের বেশি         চিরনিদ্রায় সমাহিত হলেন প্লেব্যাক সম্রাট এন্ড্রু কিশোর         যেভাবে গ্রেফতার হলেন সাহেদ         করোনায় যুক্তরাষ্ট্রে একদিনে আক্রান্ত আরও ৬১ হাজার         মুজিব বর্ষ উপলক্ষ্যে এক কোটি স্বারক বৃক্ষ         নিউইয়র্কে পাঠাওয়ের সহ-প্রতিষ্ঠাতা ফাহিম সালেহ খুন         কানাডায় মানবদেহে করোনার ভ্যাকসিনের পরীক্ষামূলক প্রয়োগ শুরু         করোনায় বৈশ্বিক উন্নয়ন পিছিয়ে যাবে বহু বছর ॥ গুতেরেস         জঙ্গি গোষ্ঠীগুলো সম্পর্কে ব্রিটিশ গণমাধ্যমের খবর প্রত্যাখ্যান করল পাকিস্তান        
//--BID Records