সোমবার ২৮ আষাঢ় ১৪২৭, ১৩ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাঙ্গাবালীতে ভিজিএফ চাল আটক

স্টাফ রিপোর্টার, গলাচিপা ॥ কালোবাজারে বিক্রি করে দেয়া হয়েছে, এমন অভিযোগের ভিত্তিতে পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার চরমোন্তাজ ইউনিয়নের ভিজিডি ও ভিজিএফের চাল বিতরণ বন্ধ করে দেয়া হয়েছে। স্থানীয় প্রশাসন ওই ইউনিয়নের জন্য বরাদ্দ ৯৪ মেট্রিক টন চাল চেয়ারম্যানের কাছ থেকে উদ্ধার করে গুদাম সিলগালা করে দিয়েছে। স্থানীয় লোকজন এবং আওয়ামী লীগের নেতাকর্মীরা গুদামের চার পাশে পাহারা বসিয়েছে। কলাপাড়া-রাঙ্গাবালী সংসদীয় আসন থেকে নির্বাচিত এমপি, সাবেক পানি সম্পদ প্রতিমন্ত্রী মোঃ মাহবুবুর রহমান তালুকদারসহ স্থানীয় প্রশাসন ঘটনার খবর পেয়ে অকুস্থলে এসেছেন। শনিবার রাতে আটক চাল মেপে পরীক্ষা করার কথা রয়েছে।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, চরমোন্তাজ ইউনিয়নের এক হাজার একশ’ জেলে পরিবারের জন্য বিশেষ ভিজিএফ খাতে মে ও জুন মাসের জন্য ৮৮ মেট্রিক টন এবং ১৮৭ পরিবারের হতদরিদ্রের জন্য এক মাসের ভিজিডি খাতে ৫ দশমিক ৬১০ মেট্রিক টন চাল সম্প্রতি বরাদ্দ দেয়া হয়। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বিএনপি নেতা নজরুল ইসলাম মুন্সী মঙ্গলবার দুপুরে ওই চাল বিতরণ শুরু করেন। এ সময় স্থানীয় আওয়ামী লীগের কিছু সংখ্যক নেতাকর্মী ও সাধারণ মানুষ বরাদ্দ চালের একটি বড় অংশ খাদ্যগুদাম থেকে উত্তোলনের আগেই বিক্রি করে দেয়া হয়েছে বলে অভিযোগ তোলেন। তারা চাল বিতরণ বন্ধ রেখে তা মেপে পরীক্ষা করার দাবি করেন। রাঙ্গাবালী উপজেলা ত্রাণ দফতরের প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তপন কুমার ঘোষ শনিবার বিকেলে মোবাইল ফোনে জানান, স্থানীয়দের দাবির প্রেক্ষিতে সমস্ত চাল উদ্ধার করে গুদাম সিলগালা করে দেয়া হয়েছে। এমপি মাহবুবুর রহমান তালুকদার, রাঙ্গাবালী উপজেলা নির্বাহী অফিসার ফরিদউদ্দিনসহ পুলিশ এবং জনপ্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থলে গেছেন। রাতে সমস্ত চাল মেপে পরীক্ষা করা হতে পারে। চাল কম পাওয়া গেলে চেয়ারম্যানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। বিষয়টি সম্পর্কে চরমোন্তাজ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন বিএনপির সভাপতি নজরুল ইসলাম মুন্সী জানান, খাদ্যগুদাম থেকে ১ হাজার ৮৬৩ বস্তা চাল উত্তোলন করা হয়েছে। যা এখানে গুনে সঠিক পাওয়া গেছে। এক ছটাক চালও এখান থেকে কালোবাজারে বিক্রি করা হয়নি। স্রেফ তাকে হয়রানি করার জন্য আওয়ামী লীগের কতিপয় নেতা ভিত্তিহীন অভিযোগ তুলেছে।

শীর্ষ সংবাদ:
জেকেজি প্রতারণার হোতা সাবরিনা গ্রেফতার         প্রধানমন্ত্রী ১ কোটি গাছের চারা রোপণ কার্যক্রম উদ্বোধন করবেন বৃহস্পতিবার         অনিয়ম, দুর্নীতির বিরুদ্ধে কঠোর অবস্থানে সরকার ॥ কাদের         আপীল বিভাগের বিচারিক কার্যক্রম হবে ভার্চুয়াল         সভরেন ওয়েলথ ফান্ড ॥ বৈদেশিক রিজার্ভ থেকে ঋণ নেয়ার একমাত্র পথ         পালাতে পারবে না সাহেদ ধরা পড়তেই হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         করোনার প্রকোপ বাড়লে ভার্চুয়াল কোর্টের সাহায্য নিতেই হবে ॥ আইনমন্ত্রী         করোনায় ভেদাভেদ ভুলে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে ॥ শামীম ওসমান         ঈদ-উল-আজহার প্রধান জামাত হবে বায়তুল মোকাররমে         তিস্তার রুদ্রমূর্তি, দুই পাড়েই রেড এ্যালার্ট         করোনা কি বায়ুবাহিত?         নারী পাচার চক্রের হোতা আজম খান দুই সহযোগীসহ গ্রেফতার         বগুড়া-১ আসনে উপনির্বাচন কাল         নিম্নমানের স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী ক্রয়ে দুর্নীতি তদন্তে ৬ কর্মকর্তাকে তলব দুদকের         রাজধানীতে ৮ অস্থায়ী পশুর হাটের চূড়ান্ত ইজারা সম্পন্ন         রাজধানীতে কোরবানির পশুর হাট বসতে দেয়া হবে না: স্বরাষ্ট্র মন্ত্রণালয়         সিএমএসডির ৬ কর্মকর্তাকে তলব করেছে দুদক         বিদেশ যেতে করোনা নেগেটিভ সার্টিফিকেট লাগবে : পররাষ্ট্রমন্ত্রী         করোনা : মসজিদেই হবে ঈদুল আজহার জামাত         ডা. সাবরিনা বরখাস্ত        
//--BID Records