বুধবার ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

তালিকা সংশোধনের দাবি শিক্ষার্থী ও অভিভাবকদের

  • একাদশ শ্রেনীতে ভর্তিতে অনলাইনে ফল প্রকাশ

স্টাফ রিপোর্টার ॥ একাদশ শ্রেনীতে ভর্তিতে অনলাইনে ফল প্রকাশের পর শুরু হয়েছে নতুন বিড়ম্বনা। হাজার হাজার শিক্ষার্থী অনলাইনে আবেদন করেও কোন কলেজে চান্স পায়নি। এমনকি দুপুর ২টা পর্যন্ত অনেক সনামধন্য কলেজ তাদের রেজাল্টই জানতে পারেনি।

বিক্ষুব্ধ শিক্ষার্থী ও অভিভাবকরা কলেজ ও ঢাকা শিক্ষা বোর্ডে গিয়ে জড়ো হয়েছেন। তারা অবিলম্বে তালিকা সংশোধনেরও দাবি তুলেছেন।

সবচেয়ে বড় সংকটে পড়েছে রাজধানীর ভিকারুন্নিসা নুন স্কুল এ্যান্ড কলেজের ছাত্রীরা। তারা এই প্রতিষ্ঠান থেকে এসএসসি পাশ করলেও অনেকেই ভর্তি হতে পারছেন না ভিকারুন্নিসায়। এ কারণে সকাল থেকেই ভিকারুন্নিসার অনেক ছাত্রী কান্নায় ভেঙ্গে পড়েছে।

এ বিষয়ে দুপুর একটায় ভিকারুন্নিসা নুন স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ সুফিয়া আক্তার ‍সাংবাদিকদের জানান, দুপুর ১টা বেজেগেছে তবুও বিজ্ঞান ছাড়া আর কোন শাখার ফলাফলই আমরা জানতে পারিনি। কখন পাবো তারও ঠিক নেই। তিনি বলেন, আমাদের এখান থেকে ভালো রেজাল্ট করে এসএসসি পাশ করেছে, কিন্তু বোর্ডের প্রকাশিত তালিকায় তাদের নাম নেই। এখন মেয়েরা অনেক কান্নাকাটি করছে।

এতদিন এই প্রতিষ্ঠানে পড়ালেখা করে এখন কলেজে ভর্তি হতে পারছে না, এটা কেমন কথা? প্রশ্ন রাখেন তিনি।

মিতিঝিল আইডিয়াল স্কুল এ্যান্ড কলেজেও দুপুর ২টা পর্যন্ত কোন তালিকা পৌছায়নি। শিক্ষার্থী ও অভিভাকরা কলেজে জড়ো হয়েছেন। ঘটনায় হতাশা প্রকাশ করে অধ্যক্ষ্য ড. শাহানারা বলেছেন আমরা এখন পর্যন্ত কোন তালিকা পাইনি। ফলে ভর্তি করাতে পারতেছিনা।

এদিকে, মনিপুর স্কুল এ্যান্ড কলেজেও এখনো তালিকা পৌছায়নি। তালিকায় পৌছায়নি সিটি কলেজেও পুরো ঘটনার প্রতিবাদে ঢাকা শিক্ষা বোর্ডে শত শত বিক্ষুব্ধ শিক্ষার্থী ও অভিভাবকরা জড়ো হয়েছেন।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গাদের উচিত এখন নিজ দেশে ফিরে যাওয়া         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         জাপানে ওমিক্রন শনাক্ত         শতবর্ষের আলোয় আলোকিত ঢাকা বিশ্ববিদ্যালয়         রিটার্ন দাখিলের সময় বাড়ল এক মাস         আগাম জামিন নিতে আসা শংক দাস বড়ুয়া কারাগারে         করের টাকাই দেশের উন্নয়নের মূল চালিকাশক্তি         সারা দেশে হাফ ভাড়া দাবিতে ৯দফা কর্মসূচি শিক্ষার্থীদের         বাংলাদেশকে ২০ লাখ টিকা দিলো ফ্রান্স         ডিআরইউ’র সভাপতি মিঠু, সম্পাদক হাসিব         আরও একমাস বাড়লো আয়কর রিটার্ন দাখিলের সময়         জাতীয় অধ্যাপক রফিকুলের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক         ৬০ বছরের বেশি বয়সী নাগরিকদের বুস্টার ডোজ দেওয়া হবে ॥ স্বাস্থ্যমন্ত্রী         করোনা : ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু, শনাক্তের হার ১.৩৪         দিনে ময়লার গাড়ি চালানো যাবে না : মেয়র আতিক         আগামী ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি নির্বাচন         দক্ষিণ সিটি’র আরেক গাড়িচালক বরখাস্ত         গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর ১ ডিসেম্বর থেকে         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         কেউ অপরাধ করে পার পাবে না ॥ সেতুমন্ত্রী