সোমবার ৩ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গল টেস্টে চাপে পাকিস্তান

স্পোর্টস রিপোর্টার ॥ বৃষ্টিতে ভেস্তে গেছে প্রথম দিনের পুরোটা, দ্বিতীয় দিন খেলা হয়েছে ৬৪ ওভার, তৃতীয় দিনে ৭৭ ওভার- তাতেই গল টেস্টে চাপে পাকিস্তান। কুশল সিলভার সেঞ্চুরি ও বিদায়ের দোরগোড়ায় দাঁড়ানো কিংবদন্তি কুমার সাঙ্গাকারার হাফ সেঞ্চুরির সৌজন্যে অলআউট হওয়ার আগে প্রথম ইনিংসে লঙ্কানদের সংগ্রহ ঠিক ৩০০ রান। জবাবে স্বাগতিক বোলিং তোপে ১১৮ রানে ৫ উইকেট হারিয়ে ধুঁকছে পাকিস্তান! তৃতীয় দিন শেষে ১৮২ রানে পিছিয়ে অতিথিরা। আসাদ সফিক ব্যাট করছেন ১৪ রানে, ব্যক্তিগত ১৫ রান নিয়ে তার সঙ্গে আছেন সরফরাজ আহমেদ। ৩ উইকেটে ১৭৮ রান নিয়ে শুক্রবার তৃতীয় দিন শুরু করে শ্রীলঙ্কা। বাকি ৭ উইকেট হারিয়ে এদিন আরও ১২২ রান যোগ করে স্বাগতিকরা। যেখানে বড় অবদান কুশলের। ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি তুলে নিয়ে দলকে সম্মানজনক অবস্থানে পৌঁছে দেন তিনি। ৩০০ বলে ১৬ চারের সাহায্যে ১২৫ রান করে আউট হন এই ওপেনার। সুপার সাঙ্গাকারার ব্যাট থেকে আসে সমান ৫০ রান। মিডল অর্ডারে সম্ভাবনা জাগিয়েও কেউ বড় ইনিংস খেলতে পারেননি। দিনেশ চান্দিমাল ২৩ রান উল্লেখ্য। অধিনায়ক এ্যাঞ্জেলো ম্যাথুস ফেরেন ১৯ রান করে। পাকিস্তানের হয়ে ওয়াহাব রিয়াজ ও জুলফিকার বাবর ৩টি, ইয়াসির শাহ ও মোহাম্মদ হাফিজ নেন ২টি করে উইকেট।

জবাবে লঙ্কান বোলিং তোপে শুরুতেই ধাক্কা খায় পাকিস্তান। দলীয় ২ রানে প্রথম, ১১ রানে দ্বিতীয় ও ৩৫ রানে তৃতীয় উইকেট হারায় সফরকারীরা। এ পর্যায়ে প্রতিরোধ গড়ার চেষ্টা করেন দুই অভিজ্ঞ ব্যাটসম্যান ইউনুস খান ও মিসবাহ উল হক। সেটিও দীর্ঘ হয়নি। ৪৭ ও ২০ রানে সাজঘরে ফেরেন তারা। স্বাগতিকদের হয়ে ধাম্মিকা প্রসাদ ২ ও নুয়ান প্রদীপ, রঙ্গনা হেরাথ, দিলুরুয়ান পেরেরা নেন ১টি করে উইকেট।

স্কোর ॥ শ্রীলঙ্কা প্রথম ইনিংস ৩০০/১০ (১০৯.৩ ওভার; কুশল ১২৫, সাঙ্গাকারা ৫০; জুলফিকার ৩/৬৪, ওয়াহাব ৩/৭৪)

পাকিস্তান প্রথম ইনিংস ১১৮/৫ (৪১.৪ ওভার; ইউনুস ৪৭, মিসবাহ ২০, সরফরাজ ১৫*, সফিক ১৪*; ধাম্মিকা ২/২৪) ** তৃতীয় দিন শেষে

শীর্ষ সংবাদ:
সোনার বাংলা গড়তে ঐক্য চাই         আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর রংপুরে মঙ্গা নেই         এসেছে শীতের শেষ মাস, সঙ্গে উৎসব         পার্বত্য অঞ্চলের উন্নয়ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী চেষ্টা চালাচ্ছেন         নাশকতার ছক ব্যর্থ, ভয়ঙ্কর রোহিঙ্গা জঙ্গী গ্রেফতার         শাবি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা         নাসিক নির্বাচনে ভোট পড়েছে ৫০ শতাংশ ॥ ইসি সচিব         দুই সপ্তাহের জন্য স্থগিত একুশে বইমেলা         মাদারীপুরে ধাওয়া পাল্টাধাওয়া, ভাংচুর ॥ কুমিল্লায় চারজন জেলে         নাসিকে ভোট পড়েছে ৫০ শতাংশ : ইসি         আইভীই নাসিক মেয়র         নতুন শ্রমবাজার অনুসন্ধানের তাগিদ রাষ্ট্রপতির         একদিনে করোনায় মৃত্যু ৮, শনাক্ত ৫ হাজার ছাড়াল         সংসদ অধিবেশনে যোগ দিলেন প্রধানমন্ত্রী         আমি সারাজীবন প্রতীকের পক্ষেই কাজ করেছি ॥ শামীম ওসমান         নাসিক নির্বাচনে ফলাফল যাই আসুক আ.লীগ তা মেনে নেবে         নির্দিষ্ট দিনে হচ্ছে না বইমেলা, পেছাল ২ সপ্তাহ         ফানুস-আতশবাজি বন্ধে হাইকোর্টে রিট         নৌকারই জয় হবে ॥ আইভী         ভোটাররা এবার পরিবর্তন চান ॥ তৈমূর