বৃহস্পতিবার ৯ আশ্বিন ১৪২৭, ২৪ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পঞ্চগড়ে চোরাই সাইকেল মামলার ভবিষ্যত অনিশ্চিত

স্টাফ রিপোর্টার, পঞ্চগড় ॥ তেঁতুলিয়ার বাংলাবান্ধা স্থলবন্দরে সরকারী রাজস্ব ফাঁকি দিয়ে দুই কোটি ৫০ লাখ টাকা মূল্যের আমদানিকৃত দুই হাজার চার শ’ ভারতীয় সাইকেল মামলার ভবিষ্যত নিয়ে শঙ্কা প্রকাশ করা হচ্ছে। পঞ্চগড় সদর থানায় বিজিবির দায়েরকৃত মামলাটি দিনাজপুর লিয়াজোঁ বিজিবির কাছে হস্তান্তরের পর থেকে মামলার তদন্ত প্রক্রিয়া ভিন্ন খাতে প্রবাহের চেষ্টা করা হচ্ছে। পুলিশের ইন্সপেক্টর পদবির একজন কর্মকর্তা এই মামলাটি তদন্ত করছেন মর্মে বিজিবি সূত্রে জানা গেছে। সূত্রমতে, ওই কর্মকর্তা তদন্তের শুরুতেই অভিযুক্ত আমদানিকারক সৈয়দপুরস্থ রাজু সাইকেলের স্বত্বাধিকারীসহ মামলার এজাহারে বর্ণিত দু’একজনের নাম মামলার অভিযোগপত্র থেকে বাদ দেয়ারও অপ-তৎপরতা চালানোর অভিযোগ উঠেছে। এছাড়াও আটককৃত বাইসাইকেলগুলোও পঞ্চগড়ের কাস্টমস গুদামে জায়গা না থাকার অজুহাতে দিনাজপুরে নিয়ে যাওয়া হয়েছে। ভুয়া ও জাল কাগজ সৃষ্টির মাধ্যমে রাজস্ব ফাঁকি দেয়া সাইকেলগুলো আমদানিকারক আদালত থেকে ছাড়িয়ে নেয়ারও অপচেষ্টা করছে। পঞ্চগড় শহরের একটি আবাসিক হোটেলে মামলার তদন্তকারী কর্মকর্তার সঙ্গে বাংলাবান্ধা স্থলবন্দর সংশ্লিষ্ট প্রভাবশালী মহলের গোপন বৈঠকের বিষয়টি নিয়ে শহরজুড়ে তোলপাড় চলছে। ঘটনার ৭ দিন পেরিয়ে গেলেও অজ্ঞাত কারণে মূল অভিযুক্ত সিএ্যান্ডএফ এজেন্ট বিনয় মুজুমদার, আমদানিকারক রাজু সাইকেলের মালিকসহ অন্যান্য আসামিদের গ্রেফতার করা হচ্ছে না।

নাটোরে পুলিশ পরিচয়ে ছিনতাই ॥ দুইজনকে পুলিশে সোপর্দ

সংবাদদাতা, নাটোর, ৩০ মে ॥ নাটোরে ডিবি পুলিশের পরিচয়ে ধান ব্যবসায়ীর কাছ থেকে টাকা ছিনতাইয়ের সময় হত্যা মামলার আসামিসহ ২ ছিনতাইকারীকে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী।

নাটোর থানার ওসি (তদন্ত) নজরুল ইসলাম জুয়েল জানান, হত্যা মামলার আসামি সেলিম রেজা ও তার সহযোগী আব্দুর রাজ্জাক টুকু শনিবার ভোরে সদর উপজেলার বাকসোর এলাকায় নিজেদের ডিবি পুলিশ পরিচয় দিয়ে ধান ব্যবসায়ীর কাছ থেকে ১১ হাজার টাকা ছিনিয়ে নেয়। এ সময় তার চিৎকারে আশপাশের লোকজন এসে উভয়কে ধরে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করে। আককৃতরা হত্যা, ছিনতাই, ডাকাতিসহ একাধিক অপরাধের সঙ্গে জড়িত বলে জানান তিনি। এ ঘটনায় নাটোর থানায় মামলা দায়ের করা হয়েছে।

মুন্সীগঞ্জে রাস্তা নিয়ে উত্তেজনা

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ লৌহজং উপজেলার ক্ষিদিরপাড়ায় জোর করে অন্যের জমি ওপর দিয়ে রাস্তা নির্মাণ নিয়ে দু’দিন ধরে উত্তেজনা বিরাজ করছে। ভুক্তভোগীদের একজন আব্দুল মোতালেব জানান, শুক্রবার আকস্মিক ব্যক্তিমালিকানা জমি দখল করে একদল লোক রাস্তা করার চেষ্টা চালায়। নিরীহ মানুষের জমি কেটে নেয়া হচ্ছে। অথচ কবরস্থানের নামে যে রাস্তাটি করা হচ্ছে, তা না করে, বিকল্প সুন্দর রাস্তা পরিকল্পিতভাবে করা যেত।

শীর্ষ সংবাদ:
কক্সবাজারের ৩৪ পুলিশ পরিদর্শককে একযোগে বদলি         রোহিঙ্গাদের ভোটার হওয়া ঠেকাতে ইসি’র বিশেষ কমিটি         ২০২১ সালের ডিসেম্বরে পদ্মাসেতুতে ট্রেন চলবে : রেলমন্ত্রী         ঢাকা-নারায়ণগঞ্জ রুটে বগি লাইনচ্যুত, ট্রেন চলাচল বন্ধ         এনআইডি জালিয়াতিতে জড়িতদের শাস্তি নিশ্চিত করা হবে : ডিজি         নির্যাতিত রোহিঙ্গাদের ৫৪০ কোটি ডলার ক্ষতিপূরণ দেয়া উচিত         হাসপাতালগুলো ডাকাতির মত পয়সা নিচ্ছে ॥ মেয়র আতিক         মসজিদে বিস্ফোরণ ॥ ৩৫ পরিবারকে ৫ লাখ টাকা করে অনুদান         করোনা ভাইরাসে আরও ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪০         নুর অপরাধ করলে বিচার করুন, হয়রানি করবেন না ॥ ডা. জাফরুল্লাহ         সৌদি-ওমানের সব ফ্লাইট ১ অক্টোবর থেকে চালু হবে ॥ পররাষ্ট্রমন্ত্রী         বিদেশি সংস্থার সাথে গোপনে বৈঠক করে সরকার পতনের ষড়যন্ত্র করছে: কাদের         এনু-রুপনের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ         স্বাস্থ্যবিধি মেনে শিশুদের টিকা দেওয়ার আহ্বান মেয়র তাপসের         করোনা ভাইরাস ॥ ভারতে একদিনে ১১২৯ জনের মৃত্যু         করোনায় ভারতের রেল প্রতিমন্ত্রী সুরেশ আঙ্গাদির মৃত্যু         সৌদি আরবের ভিসা ও টিকেট নিতে গিয়ে বিশৃঙ্খলা না করার অনুরোধ         নারায়ণগঞ্জে ‘মৃত’ ছাত্রীর ফিরে আসা ॥ বিচারিক অনুসন্ধানের নির্দেশ         বাবা-মায়ের আদরের ভাগ না দিতে ছোট বোনকে খুন করে বড় ভাই         অবশেষে জার্মানে আজানের অনুমতি পেলেন মুসলিমরা