বৃহস্পতিবার ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শুরুটা ভাল হলো না সিদ্দিকুরের

  • বসুন্ধরা বাংলাদেশ গলফ শুরু

স্পোর্টস রিপোর্টার ॥ ‘বসুন্ধরা বাংলাদেশ ওপেন’ গলফের প্রথম রাউন্ডে শুরুটা মনের মতো হলো না স্বাগতিক বাংলাদেশের সেরা গলফার সিদ্দিকুর রহমানের। শুধু তিনিই নয়, তার স্বদেশী বাকি ৩০ গলফারও সেরা দশ জনের মধ্যে নেই। বৃষ্টিবিঘিœত উদ্বোধনী রাউন্ডে বাংলাদেশের জামাল হোসেন ১০ জনের সঙ্গে যুগ্মভাবে আছেন ১৯তম এবং ২৬ জনের সঙ্গে যুগ্মভাবে ২৯তম অবস্থানে আছেন সিদ্দিকুর।

কুর্মিটোলা গলফ কোর্সে এ রাউন্ডে ভাল খেলেছেন সিঙ্গাপুরের গলফার মর্দান মামাত। ৭২ শটের পারের চেয়ে পাঁচ শট কম নিয়ে লিডারবোর্ডের শীর্ষে রয়েছেন এশিয়ান ট্যুরে চারবারের শিরোপাজয়ী এই গলফার। ৬৬ শট নিয়ে মর্দানের সঙ্গে যুগ্মভাবে শীর্ষে রয়েছেন এশিয়ান ডেভেলপমেন্ট ট্যুরের উদীয়মান গলফার যুক্তরাষ্ট্রের ক্যাসি ও’টুলে। ঝড়ো বাতাস ছিল। সেই সঙ্গে হয়েছে দু’বার বৃষ্টি। তারপরও দুর্দান্ত ছন্দে ছিলেন মর্দান মামাত। চলতি মাসের শুরুতে মরিশাস ওপেনে তৃতীয় হওয়া ৪৭ বয়সী গলফার বলেন, ‘বৃষ্টির কারণে দেরি হওয়া কিছুটা হতাশার ছিল। কিন্তু সেটা আমার ছন্দ যেন নষ্ট করতে না পারে সে বিষয়ে সজাগ ছিলাম। নিজেকে স্থিরচিত্ত রেখেছিলাম।’ কুর্মিটোলা গলফ কোর্সকে নিজের অন্যতম প্রিয় কোর্স হিসেবেও অভিহিত করেন সিঙ্গাপুরের এ অভিজ্ঞ গলফার, ‘এই গলফ কোর্সটি আমার খেলার ধরনের সঙ্গে দারুণ মানিয়েছে। এখানে শক্তির প্রদর্শনীর কোর্স নয় বরং এখানে চিন্তা-ভাবনার সঙ্গে খেলাটাই মুখ্য।’ যুক্তরাষ্ট্রের ২৪ বয়সী গলফার ও’টুলে ১৮ হোলের প্রথম নবম হোল সম্পন্ন করেন দুই বার্ডি দিয়ে। ফিরতি নবম হোলে আরও তিনটি বার্ডি আদায়ের কৃতিত্ব দেখান প্রথমবারের মতো এশিয়ান ট্যুরে খেলতে আসা এ তরুণ, ‘আমি ফেয়ারওয়ে ও গ্রীনে বল রাখাতে বেশ সফল ছিলাম। আর পাঁচ শটের হোলগুলোর সবতেই বার্ডি আদায় করতে পেরেছি। এমনভাবে শুরু এবং আন্ডার পার স্কোর করাটা দারুণ অনুভূতি কিন্তু এখনও অনেকদূর পথ পাড়ি দিতে হবে। মাথাটা ঠা-া রাখার চেষ্টা করব এবং দেখব কতদূর যেতে পারি।’ প্রথম দিনের খেলায় স্বাগতিক গলফারদের মধ্যে সবচেয়ে ভাল ফল করেন দিল মোহাম্মদ। পারের চেয়ে এক শট কম (৭০ শট) নেন তিনি। দুই স্বাগতিক তারকা জামাল হোসেন মোল্যা নির্ধারিত শটে (পার) অনুযায়ী খেললেও প্রথম রাউন্ডের ১৮ হোলে একশট বেশি নেন সিদ্দিকুর (৭২ শট)। এ আসরে অংশ নিচ্ছেন ২৪ দেশের ১৫৬ গলফার। এ আসরের উইনার ৩ লাখ ডলার প্রাইজমানির ১৮ শতাংশ পাবেন। একইভাবে টুর্নামেন্টের ৬৫ জনকে এ প্রাইজমানি ভাগ করে দেয়া হবে।

শীর্ষ সংবাদ:
করোনা : ২৪ ঘণ্টায় আরও ৬ জনের মৃত্যু, শনাক্ত ৩৬৮         ভারী বর্ষণের পূর্বাভাস         গুচ্ছ ভর্তি পরীক্ষার ‘ক’ ইউনিটের ফল প্রকাশ         করোনা ভাইরাসে টিকা নিবন্ধনে বয়সসীমা সর্বনিম্ন ১৮ বছর নির্ধারণ         কারওয়ানবাজারে বাসচাপায় স্কুটিচালক নিহত         এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে রায় বৃহস্পতিবার         জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে পান্থকুঞ্জ : মেয়র তাপস         গুজব : বদরুন্নেসা কলেজের শিক্ষিকা আটক         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১১২ জন হাসপাতালে         ‘ইসলাম কখনো অন্য ধর্মের ওপর আঘাত সমর্থন করে না’         অর্থনীতির স্বাভাবিক অবস্থা ফেরাতে অনেকদূর এগিয়েছে বাংলাদেশ : অর্থমন্ত্রী         ট্রেনে পাথর নিক্ষেপ নিভে গেল আজমীরের চোখের আলো         সপ্তাহে ৫ দিন চলবে ঢাকা-দিল্লি ফ্লাইট         ২৪ অক্টোবর পায়রা সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         করোনা ভাইরাস ॥ দেশে ৩ কোটি ৭০ লাখ শিশু ঝুঁকিতে         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৬১         ভারতের উত্তরাখাণ্ডে দুর্যোগ ॥ নিহতের সংখ্যা বেড়ে ৪৬         বিশ্বে প্রথম মানবদেহে শূকরের কিডনি প্রতিস্থাপন         বদলে যাচ্ছে ফেসবুকের নাম !         সিরিয়ায় বোমা হামলায় ১৩ সেনা সদস্য নিহত