বৃহস্পতিবার ১৩ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রধানমন্ত্রীর উদ্বোধনের পরও চালু হলো না বাস টার্মিনাল

নিজস্ব সংবাদদাতা, পটিয়া, ২৪ মে ॥ চট্টগ্রামের পটিয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধন করা বাস টার্মিনাল নিয়ে পরিবহন মালিকের সঙ্গে পৌর কর্তৃপক্ষের দ্বন্দ্ব চলছে। দু’পক্ষের দ্বন্দ্বের কারণে উদ্বোধনের পাঁচ মাসেও বাস টার্মিনাল চালু হয়নি। রবিবার বিকেলে চট্টগ্রামের জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন সরেজমিন পরিদর্শন করে ত্রি-পক্ষীয় সমঝোতা বৈঠক করলেও তা কোন সুরাহা করতে পারেননি। তবে অচিরেই চালু করা হবে বলে জেলা প্রশাসক ঘোষণা দেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, পটিয়া সদরের যানজট নিরসন করতে চট্টগ্রাম-কক্সবাজার আরকান মহা সড়কের পৌর সীমান্তের গিরি চৌধুরী বাজার এলাকায় একটি বাস টার্মিনাল নির্মাণ করা হয়। যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৪ সালের ১৩ ডিসেম্বর উদ্বোধন করেন। তার মধ্যে অধিগ্রহণকৃত জমির মূল্য ৯৪ লাখ টাকা ও অবকাঠামো উন্নয়নের জন্য ৬০ লাখ টাকা ব্যয় হয়। ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স জাহিন এন্টারপ্রাইজ বাস টার্মিনাল নির্মাণ কাজ সম্পন্ন করলে তা আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হয়। কিন্তু সড়ক পরিবহন মালিক গ্রুপের সঙ্গে পৌর কর্তৃপক্ষের দ্বন্দ্বের কারণে পাঁচ মাসেও তা চালু হয়নি। অভিযোগ ওঠেছে, পৌরসভা আওয়ামী লীগের প্রাক্তন সভাপতি ও চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের মহাসচিব আবুল কালাম আজাদের সঙ্গে পৌরসভার মেয়র আ’লীগ নেতা অধ্যাপক হারুনুর রশিদের দ্বন্দ্বের কারণে নির্মিত বাস টার্মিনালটি চালু হচ্ছে না।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৫৪০৪৪৯৬
আক্রান্ত
১৫৬৮৫৬৩
সুস্থ
২২২৪৫৬৫৬৯
সুস্থ
১৫৩২৪৬৮
শীর্ষ সংবাদ:
ডেঙ্গু : ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১৭৩         ‘দুই মাসের মধ্যে ই-কমার্স প্রতিষ্ঠানগুলোকে নিবন্ধন নিতে হবে’         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬, শনাক্ত ২৯৪         এক বছর মেয়াদ বাড়ছে ডিএমপি কমিশনার শফিকুলের         সাম্প্রদায়িক হামলা ॥ বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ হাইকোর্টের         ডিএমপি কমিশনারের মেয়াদ আরও ১ বছর বাড়ল         ‘বিএনপি কর্মসূচির নামে জনভোগান্তি সৃষ্টি করলে আ'লীগ প্রতিহত করবে’         দেশে করোনাকালেও খাদ্যের সংকট নেই ॥ কৃষিমন্ত্রী         ১ নবেম্বর থেকে স্কুল শিক্ষার্থীদের টিকা দেওয়া শুরু         ‘পুলিশের সব কর্মকাণ্ডে শৃঙ্খলা বজায় রাখার আহ্বান’         রোহিঙ্গাদের সহায়তায় আরও ১২ মিলিয়ন ইউরো দেবে ইইউ         অবশেষে বধ্যভূমি দখলমুক্ত করা হলো         বরিশাল বাজারে ডিমওয়ালা ইলিশ পাওয়া যাচ্ছে         বাংলাদেশে ফাইজারের আরও ৩৫ লাখ টিকা পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র         বিনিয়োগ চাইলেন আফগানিস্তানের তালেবান সরকারের প্রতিরক্ষামন্ত্রী         দেড় বছর পর ঢাকা-সিঙ্গাপুর ফ্লাইট শুরু         চুয়াডাঙ্গায় ৬ স্বর্ণের বারসহ গৃহবধূ আটক         আবাসিক হোটেল থেকে ঢাবি শিক্ষার্থীর মরদেহ উদ্ধার         সমালোচনা জীবনের একটা অংশ, এটা সহ্য করাও একটা আর্ট ॥ মাশরাফি         ভারতের উড়িষ্যায় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা