শনিবার ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রধানমন্ত্রীর উদ্বোধনের পরও চালু হলো না বাস টার্মিনাল

নিজস্ব সংবাদদাতা, পটিয়া, ২৪ মে ॥ চট্টগ্রামের পটিয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধন করা বাস টার্মিনাল নিয়ে পরিবহন মালিকের সঙ্গে পৌর কর্তৃপক্ষের দ্বন্দ্ব চলছে। দু’পক্ষের দ্বন্দ্বের কারণে উদ্বোধনের পাঁচ মাসেও বাস টার্মিনাল চালু হয়নি। রবিবার বিকেলে চট্টগ্রামের জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন সরেজমিন পরিদর্শন করে ত্রি-পক্ষীয় সমঝোতা বৈঠক করলেও তা কোন সুরাহা করতে পারেননি। তবে অচিরেই চালু করা হবে বলে জেলা প্রশাসক ঘোষণা দেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, পটিয়া সদরের যানজট নিরসন করতে চট্টগ্রাম-কক্সবাজার আরকান মহা সড়কের পৌর সীমান্তের গিরি চৌধুরী বাজার এলাকায় একটি বাস টার্মিনাল নির্মাণ করা হয়। যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৪ সালের ১৩ ডিসেম্বর উদ্বোধন করেন। তার মধ্যে অধিগ্রহণকৃত জমির মূল্য ৯৪ লাখ টাকা ও অবকাঠামো উন্নয়নের জন্য ৬০ লাখ টাকা ব্যয় হয়। ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স জাহিন এন্টারপ্রাইজ বাস টার্মিনাল নির্মাণ কাজ সম্পন্ন করলে তা আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হয়। কিন্তু সড়ক পরিবহন মালিক গ্রুপের সঙ্গে পৌর কর্তৃপক্ষের দ্বন্দ্বের কারণে পাঁচ মাসেও তা চালু হয়নি। অভিযোগ ওঠেছে, পৌরসভা আওয়ামী লীগের প্রাক্তন সভাপতি ও চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের মহাসচিব আবুল কালাম আজাদের সঙ্গে পৌরসভার মেয়র আ’লীগ নেতা অধ্যাপক হারুনুর রশিদের দ্বন্দ্বের কারণে নির্মিত বাস টার্মিনালটি চালু হচ্ছে না।

শীর্ষ সংবাদ:
নীলফামারীতে জঙ্গি আস্তানা সন্দেহে বাড়ি ঘিরে রেখেছে র্যাব         গোটা বিশ্বের বিস্ময় ॥ উন্নয়ন সমৃদ্ধির মহাসোপানে বাংলাদেশ         সাকিবকে নিয়ে আজ মাঠে নামছে বাংলাদেশ         আমরা শিক্ষিত বেকার চাই না ॥ শিক্ষামন্ত্রী         কুয়েট বন্ধ ঘোষণা         রফতানি আয় পাঁচ দশকে ৯৬ গুণ বেড়েছে         রামপুরায় শিক্ষার্থীদের অবস্থান, আজ দেখাবে লালকার্ড         প্রেসিডেন্ট পদে লড়তে পারবেন গাদ্দাফি পুত্র সাইফ         গণফোরামের কাউন্সিলে জামায়াতের রাজনীতি নিষিদ্ধের দাবি         আরও এগিয়ে গেছে বঙ্গবন্ধু টানেলের নির্মাণ কাজ         মন্টুর গণফোরামের জাতীয় কাউন্সিলে ১৫৭ সদস্যের কমিটি ঘোষণা         একাব্বর হোসেনের আসনে নৌকার মাঝি খান আহমেদ শুভ         নারায়ণগঞ্জ সিটিতে আইভীই নৌকার মাঝি         ওমিক্রন ॥ মোকাবিলা করতে সব দেশকে প্রস্তুত থাকতে বলল ডব্লিউএইচও         গাদ্দাফির ছেলে সাইফের প্রেসিডেন্ট পদে লড়তে আর বাধা নেই         ঘূর্ণিঝড় জাওয়াদ আরও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়েছে, ২ নম্বর সংকেত         খালেদা জিয়ার সুস্থতা বিএনপিই চায় না ॥ তথ্যমন্ত্রী         শীতের সবজিতে ভরে উঠছে কাঁচা বাজার         নবেম্বরে সীমান্ত থেকে প্রায় সাড়ে ৩ কেজি আইস ও ১৩ লাখ ইয়াবা জব্দ         করোনা ভাইরাসে আরও ৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৪৩