সোমবার ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রধানমন্ত্রীর উদ্বোধনের পরও চালু হলো না বাস টার্মিনাল

নিজস্ব সংবাদদাতা, পটিয়া, ২৪ মে ॥ চট্টগ্রামের পটিয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধন করা বাস টার্মিনাল নিয়ে পরিবহন মালিকের সঙ্গে পৌর কর্তৃপক্ষের দ্বন্দ্ব চলছে। দু’পক্ষের দ্বন্দ্বের কারণে উদ্বোধনের পাঁচ মাসেও বাস টার্মিনাল চালু হয়নি। রবিবার বিকেলে চট্টগ্রামের জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন সরেজমিন পরিদর্শন করে ত্রি-পক্ষীয় সমঝোতা বৈঠক করলেও তা কোন সুরাহা করতে পারেননি। তবে অচিরেই চালু করা হবে বলে জেলা প্রশাসক ঘোষণা দেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, পটিয়া সদরের যানজট নিরসন করতে চট্টগ্রাম-কক্সবাজার আরকান মহা সড়কের পৌর সীমান্তের গিরি চৌধুরী বাজার এলাকায় একটি বাস টার্মিনাল নির্মাণ করা হয়। যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৪ সালের ১৩ ডিসেম্বর উদ্বোধন করেন। তার মধ্যে অধিগ্রহণকৃত জমির মূল্য ৯৪ লাখ টাকা ও অবকাঠামো উন্নয়নের জন্য ৬০ লাখ টাকা ব্যয় হয়। ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স জাহিন এন্টারপ্রাইজ বাস টার্মিনাল নির্মাণ কাজ সম্পন্ন করলে তা আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হয়। কিন্তু সড়ক পরিবহন মালিক গ্রুপের সঙ্গে পৌর কর্তৃপক্ষের দ্বন্দ্বের কারণে পাঁচ মাসেও তা চালু হয়নি। অভিযোগ ওঠেছে, পৌরসভা আওয়ামী লীগের প্রাক্তন সভাপতি ও চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের মহাসচিব আবুল কালাম আজাদের সঙ্গে পৌরসভার মেয়র আ’লীগ নেতা অধ্যাপক হারুনুর রশিদের দ্বন্দ্বের কারণে নির্মিত বাস টার্মিনালটি চালু হচ্ছে না।

শীর্ষ সংবাদ:
সমাপনী পরীক্ষা না থাকলেও বৃত্তি ও সনদের ব্যবস্থা থাকবে : শিক্ষামন্ত্রী         চরফ্যাশনে ট্রলার ডুবি ॥ ২১ মাঝি-মাল্লা নিখোঁজ         পেট্রোবাংলার নতুন চেয়ারম্যান নাজমুল আহসান         আড়াইহাজারে আগুনে দুই শিশুসহ একই পরিবারের চারজন দগ্ধ         এক প্রতিষ্ঠানের ২৭৫ কোটি টাকা ভ্যাট ফাঁকির অভিযোগ         ডেঙ্গু : ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ৫৬         বাংলাদেশ-ভারতের অংশীদারত্ব চুক্তিতে সীমাবদ্ধ নয় : প্রধানমন্ত্রী         করোনা : ২৪ ঘণ্টায় মৃত্যু ৪         তথ্য প্রতিমন্ত্রীর বক্তব্য ব্যক্তিগত, দলের নয় ॥ কাদের         কাটাখালীর বিতর্কিত মেয়র আব্বাস তিন দিনের রিমান্ডে         ভারতের সঙ্গে আমাদের রক্তের সম্পর্ক ॥ পররাষ্ট্রমন্ত্রী         বৃষ্টিতে ভেসে গেল ঢাকা টেস্টের তৃতীয় দিনের খেলা         গুণগত মান ভালো না হলে চাল গুদামে ঢুকবে না ॥ খাদ্যমন্ত্রীর সতর্কবার্তা         সুদানে সাম্প্রদায়িক সহিংসতা ॥ অন্তত ২৪ জন নিহত         জাওয়াদ’র প্রভাবে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি         বৃষ্টি উপেক্ষিত, মুখে কালো কাপড় বেঁধে রাজপথে শিক্ষার্থীরা         সু চির ৪ বছরের সাজা         তথ্য প্রতিমন্ত্রী মুরাদের পদত্যাগ দাবি ফখরুলের         শিশু তামীমকে তাৎক্ষণিক ৫ লাখ দেওয়ার নির্দেশ, ১০ কোটি দিতে রুল         স্কুলে ভর্তি ॥ বেসরকারীর তুলনায় সরকারী স্কুলে দ্বিগুণ আবেদন