শনিবার ১০ আশ্বিন ১৪২৭, ২৬ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টাঙ্গাইলে মুক্তিযোদ্ধা ফারুক হত্যাকারীদের গ্রেফতার দাবি

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ১৯ মে ॥ বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদকারী, টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের অন্যতম নেতা মুক্তিযোদ্ধা ফারুক আহমদের হত্যাকারীদের দ্রুত গ্রেফতারের দাবিতে প্রভাবশালী খান পরিবারের চার ভাইয়ের গ্রেফতার ও যেনতেনভাবে মামলার চার্জশীট না দেয়ার দাবি করেছেন নিহত ফারুক আহমদের স্ত্রী নাহার আহমদ। টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু অডিটরিয়ামে মঙ্গলবার দুপুরে আয়োজিত সংবাদ সম্মেলনে নাহার আহমদ জানান, মামলার তদন্ত কাজ সঠিকভাবে চলছে। পুলিশ এরই মধ্যে হত্যার সঙ্গে জড়িত দু’জনের জবানবন্দী গ্রহণ করেছে। আওয়ামী লীগ নেতা ফারুক আহমদ হত্যাকা-ে কুখ্যাত খান পরিবারের চার ভাই প্রত্যক্ষভাবে জড়িত থাকার বিষয়ে তারা স্বীকারোক্তি দিয়েছে।

লিখিত বক্তব্যে নাহার আহমদ আরও বলেন, টাঙ্গাইলের খান পরিবার একটি কুখ্যাত পরিবার। তারা চার ভাই অত্যন্ত কূটকৌশলী। জেলা শহরে অতীতে ঘটে যাওয়া আওয়ামী লীগ ঘরানার কর্মী-নেতাদের হত্যাকা-ের পেছনে চার খান ভাই জড়িত। অনতিবিলম্বে তিনি খান পরিবারের এমপি আমানুর রহমান খান রানা, ব্যবসায়ী নেতা জাহিদুর রহমান খান কাকন, মেয়র সহিদুর রহমান খান মুক্তি ও কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি সানিয়াত খান বাপ্পাকে গ্রেফতারের দাবি জানান।

আমতলীতে সাপের কামড়ে ওঝার মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, আমতলী (বরগুনা), ১৯ মে ॥ আমতলীতে সোমবার রাতে সাপের দংশনে আবদুল হালিম (৪৫) নামের এক ওঝার মৃত্যু হয়েছে। জানা গেছে, উপজেলার কালীবাড়ী গ্রামের আবদুল হালিম দীর্ঘদিন ধরে সাপ ধরে ঢাকায় বিক্রি করে আসছিলেন। গত শনিবার আমতলী থেকে তিনটি বিষধর সাপ ধরে বিক্রির জন্য ঢাকায় যান। বিক্রির জন্য ব্যাগ থেকে সাপ বের করার সময় একটি সাপ তার ডান হাতের আঙ্গুলে দংশন করে। সঙ্গে সঙ্গে হালিম মাটিতে লুটিয়ে পড়ে। অবস্থা বেগতিক দেখে ক্রেতা পালিয়ে যায়। স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে ঢাকার একটি হাসপাতালে ভর্তি করে।

কালকিনিতে বৃদ্ধার মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, কালকিনি (মাদারীপুর) থেকে জানান, মাদারীপুরের কালকিনি পৌর এলাকার গোপালপুর গ্রামে ঘুমন্ত অবস্থায় সর্পদংশনে সনজ বেগম (৬৫) নামের এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। সোমবার রাতে এ ঘটনা ঘটে।

কেরানীগঞ্জে শিক্ষার্থীদের কাছে চাঁদা দাবি

নিজস্ব সংবাদদাতা, কেরানীগঞ্জ, ১৯ মে ॥ কেরানীগঞ্জের ঘাটারচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ও ব্যবস্থাপনা কমিটির কয়েকজন সদস্যের বিরুদ্ধে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টে অংশ নিতে ইচ্ছুক শিক্ষার্থীদের কাছ থেকে তিনশ’ টাকা করে চাঁদা দাবির অভিযোগ উঠেছে। বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সদস্য এনাম মোল্লা, তারানগর ইউপির ৯নং ওয়ার্ড মেম্বার রহিম নেওয়াজ, সমাজসেবক শফিকুর রহমান জামালসহ কয়েকজন অভিভাবক মঙ্গলবার সকালে এ অভিযোগ করেন। তারা জানান, বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টে অংশ নিতে প্রথমে স্কুল কর্তৃপক্ষ অনাগ্রহ দেখায়। কিন্তু অভিভাবকদের চাপে পরে তারা টুর্নামেন্টে অংশ নিতে শিক্ষার্থীদের কাছ থেকে ৩০০ টাকা করে চাঁদা দাবি করে। এ বিষয়ে কথা বলার জন্য প্রধান শিক্ষিকা উম্মে কুলসুমকে বিদ্যালয়ে পাওয়া যায়নি। সহকারী প্রধান শিক্ষিকা রওশন আরা বেগম জানান, প্রধান শিক্ষিকা ও ব্যবস্থাপনা কমিটি ভাল বলতে পারবেন। কেরানীগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মাজেদা সুলতানা বলেন, বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টে অংশ নিতে শিক্ষার্থীদের কাছ থেকে চাঁদা তোলার অভিযোগটি গুরুতর। তদন্ত করে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

সিলেটে পাওনা টাকার বিরোধ নিয়ে বৃদ্ধ খুন

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ বিশ্বনাথে নিখোঁজের দুই দিন পর আব্দুল মনাফ (৫০) নামের এক বৃদ্ধের লাশ উদ্ধার করা হয়েছে। আব্দুল মনাফ উপজেলার খাজাঞ্চি ইউনিয়নের হরিপুর গ্রামের মৃত জবান আলীর পুত্র। সোমবার সন্ধ্যায় আব্দুল মনাফের নিজ বাড়ির একটি পরিত্যক্ত ঘর থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। হরিপুর গ্রামের উস্তার আলীর ছেলে টিটু মিয়ার সঙ্গে পাওনা টাকা আদায় নিয়ে বিরোধের জের ধরেই আব্দুল মনাফকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলে নিহতের পরিবারের অভিযোগ। জানা গেছে, দিনমজুর আব্দুল মনাফ ১৬ মে বিকেলে প্রতিদিনের ন্যায় বাড়ি থেকে বের হন। এরপর থেকে তিনি আর বাড়িতে ফিরে আসেননি।

শীর্ষ সংবাদ:
কালো সোনার হাতছানি ॥ অমিত সম্ভাবনার ব্লু ইকোনমি         দীর্ঘদিন ক্ষমতায় আছি বলেই সুফল পাচ্ছে জনগণ         উত্তরাঞ্চলে অকালবন্যা, পানিবন্দী কয়েক লাখ মানুষ         ক্ষমতায় আসার জন্য বিএনপি ষড়যন্ত্রের অলিগলি খুঁজছে         বিশ্বব্যাংক গ্রুপ ২০ হাজার কোটি টাকার বাজেট সহায়তা দিচ্ছে         চাঞ্চল্যকর নিলা হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার         এবার ট্রাম্পের বিরুদ্ধে ভাতিজির প্রতারণার মামলা         সঙ্কট মেটাতে ১১ দেশ থেকে দ্রুত পেঁয়াজ আসছে         মালেকের উত্থানের নেপথ্যে         করোনা টেস্টের রিপোর্ট নিয়ে দুশ্চিন্তায় প্রবাসীরা         জাতিসংঘে বঙ্গবন্ধুর বাংলায় ভাষণের ৪৬ বছর পূর্তিতে স্মারক ডাকটিকেট         বর্তমান বিশ্বে কূটনৈতিক মিশনের দায়িত্বে পরিবর্তন এসেছে ॥ প্রধানমন্ত্রী         অবৈধপথে ক্ষমতা দখলে ষড়যন্ত্রের গলি খুঁজছে বিএনপি ॥ কাদের         ইয়েমেনে পরাজিত সৌদি রাজা সালমান প্রলাপ বকছেন: ইরান         মার্কিন বিমানবাহী রণতরী পর্যবেক্ষণের ভিডিও ফুটেজ প্রকাশ করল আইআরজিসি         একসঙ্গে দুটি বিরল রোগে আক্রান্ত নবজাতক         করোনায় আরও ২১ জনের মৃত্য ॥ নতুন আক্রান্ত ১৩৮৩         জলবায়ু পরিবর্তন ॥ পৃথিবী রক্ষায় প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         সার্কভুক্ত দেশগুলোকে নিবিড় সহযোগিতার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর         লন্ডনে থানার ভেতর পুলিশ কর্মকর্তাকে গুলি করে হত্যা