শুক্রবার ২৬ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সোনারগাঁয়ে অবৈধ স্থাপনা ও দোকানপাট উচ্ছেদ

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ, ৬ মে ॥ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের কাঁচপুর বাসস্ট্যান্ড এলাকায় যানজট নিরসনকল্পে উচ্ছেদ অভিযান চালিয়েছে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন, পুলিশ ও সওজ কর্তৃপক্ষ। বুধবার সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত এ উচ্ছেদ অভিযান চলে। এ সময় প্রায় তিন শতাধিক অবৈধ স্থাপনা ও দোকানপাট গুঁড়িয়ে দেয়া হয়।

জানা যায়, সকাল ১০টায় উপজেলার কাঁচপুর বাসস্ট্যান্ড এলাকায় নারায়ণগঞ্জ জেলার নির্বাহী ম্যাজিস্টেট আব্দুল্লাহ জাকি ও নারায়ণগঞ্জ ট্রাফিক বিভাগের সিনিয়র এএসপি বদরুল আলমের নেতৃত্বে উচ্ছেদ অভিযান শুরু হয়। এ সময় উচ্ছেদকারী দল কাঁচাবাজার, পান সিগারেট, জামা-কাপড় ও ফলের দোকানসহ ৩ শতাধিক অবৈধ স্থাপনা ও দোকানপাট সওজের বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেয়। এএসপি বদরুল আলম জানায়, ৪ ঘণ্টার উচ্ছেদ অভিযানে প্রায় ৩ শতাধিক অবৈধ স্থাপনা ও দোকানপাট উচ্ছেদ করা হয়েছে। অভিযানের সময় সওজের কর্মকর্তাসহ বিপুলসংখ্যক পুলিশ উপস্থিত ছিল। অভিযোগ রয়েছে, একটি চক্র মোটা অঙ্কের টাকার বিনিময়ে সড়ক ও জনপথের জায়গায় ও রাস্তার ফুটপাত দখল করে অবৈধভাবে দোকানপাট বসিয়ে ভাড়া আদায় করে আসছিল।

ফায়ার সার্ভিসের মহড়া

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জ ফায়ার সার্ভিসের মহড়া হয়েছে। শহরের প্রাণকেন্দ্রের পুরনো কাছারীর বহুতল ভবন মুন্সীগঞ্জ প্লাজায় বুধবার এ মহড়া অনুষ্ঠিত হয়। নানা কৌশল আগুন নিয়ন্ত্রণ, আটকে পড়া লোকজন উদ্ধারসহ সবরকম কৌশল প্রয়োগ করা হয়। মুন্সীগঞ্জ ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মোঃ আসাদুজ্জামান জানান, কর্মীদের যথাযথভাবে তৈরি রাখতেই প্রতিবছরের ন্যায় এ মহড়া চালানো হয়। এতে মুন্সীগঞ্জ উচ্চ বিদ্যালয়ের ৫০ শিক্ষার্থী অংশ নেয়।

নওগাঁয় কৃষক প্রণোদনা

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ৬ মে ॥ বুধবার বেলা ১১টায় নওগাঁর ধামইরহাটে কৃষকদের মাঝে বিনামূল্যে সার, বীজ ও সেচ সুবিধার অর্থ বিতরণ করা হয়েছে। উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের উদ্যোগে খরিপ উফশী আউশ ও নেরিকা আউশ ধান চাষে সহায়তার লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে এসব বিতরণ করেন জাতীয় সংসদের হুইপ মোঃ শহীদুজ্জামান সরকার বাবলু এমপি। এবার এ উপজেলায় ৫১০ কৃষককে প্রণোদনার ভর্তুকি প্রদান করা হয়।

শীর্ষ সংবাদ:
সাহারা খাতুনের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক         বাংলাদেশ থেকে আগামী ৫ অক্টোবর পর্যন্ত ইতালিতে প্রবেশে নিষেধাজ্ঞা         সিরিয়ার প্রেসিডেন্ট আসাদের সঙ্গে ইরানের সেনাপ্রধানের সাক্ষাৎ         করোনায় আক্রান্ত বলিভিয়ার প্রেসিডেন্ট         করোনা ভাইরাস ॥ যুক্তরাষ্ট্রে একদিনে ৬৫ হাজারের বেশি শনাক্ত         সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন আর নেই         টানা চতুর্থ জয়ে নতুন মাইলফলক গড়লেন ম্যানচেস্টার ইউনাইটেড         ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচটি ভুল সিদ্ধান্ত দিয়েছেন আম্পায়াররা!         এবার পশ্চিম তীরকে একীভূত করার ব্যাপারে ইসরাইলকে সতর্ক করল রাশিয়া         ইরানের সঙ্গে যুদ্ধে জড়াতে চায় না যুক্তরাষ্ট্র         করোনায় স্বামীর মৃত্যু ॥ সন্তানদের নিয়ে রেললাইনে ঝাঁপ স্ত্রীর!         এবার ভারতীয় সব টিভি চ্যানেল বন্ধ করল নেপাল         ভারতের সেই কুখ্যাত মাফিয়াকে গুলি করে হত্যা         ‘মিথ্যা এবং অভিযোগ করা’ হচ্ছে মার্কিন পররাষ্ট্র নীতির প্রধান উপকরণ: ইরান         ইরানের সঙ্গে যুদ্ধ চায় না আমেরিকা: মার্কিন জেনারেল ম্যাকেনজি         চলে গেলেন দেশের প্রথম নারী স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন         বিনিয়োগে রুট বদল ॥ করোনা মহামারীর ধাক্কা         দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে ॥ প্রধানমন্ত্রী         রিজেন্টের আইটি প্রধান গ্রেফতার, আটক সাহেদের ভায়রা         স্বাস্থ্য খাতে অনিয়মের বিরুদ্ধে শুদ্ধি অভিযান চলবে        
//--BID Records