রবিবার ২ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নতুন কোম্পানির সার্কিট ব্রেকার ২ দিন থাকবে না

অর্থনৈতিক রিপোর্টার ॥ পুঁজিবাজারে তালিকাভুক্তির পর কোম্পানির শেয়ার লেনদেনে প্রথম ৫ কার্যদিবস কোনো সার্কিট ব্রেকার থাকতো না। অর্থাৎ লেনদেন শুরুর পর ৫ কার্যদিবস কোম্পানির শেয়ার দর বাড়া-কমার কোনো সৗমা ছিল না। কিন্তু এখন থেকে নতুন কোম্পানির শেয়ার লেনদেনে সার্কিট ব্রেকার ২দিন থাকবে না বলে সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বুধবার অনুষ্ঠিত বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫৪২তম সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। পরবর্তীতে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো: সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগে নতুন তালিকাভুক্ত কোম্পানিসমূহ স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্তির পর ৫ দিন সার্কিট ব্রেকার ছাড়া লেনদেন হতো যা এখন থেকে (পরবর্তীত আদেশ জারীর তারিখ থেকে ) সার্কিট ব্রেকার ছাড়া দুই দিন লেনদেন হবে।

এছাড়া বর্তমানে পূর্ববর্তী লেনদেন দিবসের শেয়ার মূল্যের শতকরা হারে এবং একটি নির্দিষ্ট অঙ্কের বেশি মূল্য হ্রাস/বৃদ্ধি হবে না মর্মে সার্কিট ব্রেকার বলবৎ আছে। কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী এখন থেকে কোনো একটি শেয়ার মূল্য হ্রাস বৃদ্ধি সংক্রান্ত সার্কিট ব্রেকার শুধুমাত্র শতকরা হারে হবে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪০৫০৯৩৩৮
আক্রান্ত
১৫৬৫১৭৪
সুস্থ
২১৭৭৯৮৫৯০
সুস্থ
১৫২৭৩৩৩
শীর্ষ সংবাদ:
দেশ বিক্রি করে ক্ষমতায় আসব না ॥ বিশ্ব খাদ্য দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী         নিরাপদে দেশে ঢুকছে ভয়ঙ্কর আইস         দিগঙ্গনার অঙ্গন আজ পূর্ণ তোমার দানে ॥ এসেছে হেমন্তলক্ষ্মী         করোনাপরবর্তী স্বাভাবিক জীবনে ছন্দপতন         ‘আগের রাতেই মণ্ডপে কেউ কোরান শরীফ রেখে যায়’         ২৩ অক্টোবর সারাদেশে ছয় ঘণ্টার গণঅনশন         উন্নয়নে পিছিয়ে নেই শেরপুর         পাকিস্তানী যুদ্ধাপরাধীদের বিচারের উদ্যোগ নিতে হবে         সরকারের সঙ্গে আলেম ওলামাদের কোন বিরোধ নেই         ত্রিশালে সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৫ জনসহ নিহত ৭         বগুড়ায় ১৪ বেইলি ব্রিজ সরিয়ে নতুন সেতু নির্মাণ শুরু হচ্ছে         করোনায় দেশে ৬ জনের মৃত্যু         করোনা : গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৬         ‘সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিচারের আওতায় আনা হবে’         ঢাকামুখী অভিবাসন রোধ করতে হবে : মেয়র তাপস         রবিবার ২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু         প্রতিদিন ৪০ হাজার স্কুল শিক্ষার্থী টিকা পাবে ॥ মাউশি         ইভ্যালির ওয়েবসাইট বন্ধ         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় ১৮৩ জন হাসপাতালে         বিদেশে এনআইডির জন্য বরাদ্দ ১০০ কোটি টাকা