বৃহস্পতিবার ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভবিষ্যতে পরীক্ষার সময় আর বাধা সৃষ্টি করবেন না ॥ বিএনপি নেতাদের শিক্ষামন্ত্র

স্টাফ রিপোর্টার ॥ ভবিষ্যতে আর পরীক্ষার মাঝে হরতাল-অবরোধ না দিতে বিএনপি নেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। এবার এসএসসি ও সমমানের পরীক্ষায় যাতে শিক্ষার্থীরা ক্ষতিগ্রস্ত হয় সেজন্য বিএনপি নেতৃত্বাধীন ২০ দল টানা হরতাল-অবরোধ দিয়েছিল বলেও অভিযোগ করেন মন্ত্রী। বিএনপি নেতাদের উদ্দেশে তিনি বলেন, আপনাদের ছেলেমেয়েরা বাইরে থেকে পড়ালেখা করবে, আর দেশের অন্য ছেলেমেয়েদের বোমা মেরে মারবেন তা হতে পারে না। আর পরীক্ষার সময় বাধা সৃষ্টি করবেন না।

রবিবার রাজধানীর জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমিতে (নায়েম) আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। ৪৩ ও ৪৪তম জাতীয় ক্রীড়া প্রতিযোগিতার সনদ, চেক ও ক্রীড়া সামগ্রী বিতরণ উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ফাহিমা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন শিক্ষা সচিব মোঃ নজরুল ইসলাম খান, ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মোঃ আবু বক্কর সিদ্দিক, নায়েমের মহাপরিচালক অধ্যাপক মোঃ হামিদুল হক প্রমুখ। শিক্ষামন্ত্রী বলেন, ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমে প্রশ্নপত্র ফাঁস নিয়ে বিভিন্ন কথা বলা হচ্ছে। আমরা প্রশ্নপত্র ফাঁস বন্ধে ক্লোজ মনিটরিং করছি। আমাদের সকল বাহিনী নিয়মিত নজরদারি করছে। র‌্যাবের ডিজির সঙ্গে আমার কথা হয়েছে। তিনি জানিয়েছেন, তারা নিয়মিত নজরদারি করছেন। প্রশ্নপত্র ফাঁস বন্ধে আমরা সব ধরনের ব্যবস্থা নেব। মন্ত্রী আরও বলেন, কিছুদিন আগে সংবাদমাধ্যমে দেখলাম, ভূমিকম্পে একটি স্কুলের দেয়ালে ফাটল ধরায় ছাত্রছাত্রীরা বাইরে বসে ক্লাস করছে। কিন্তু বিষয়টি স্কুলের পক্ষ থেকে আমাদের জানানো হয়নি। অথচ কোন স্কুল ক্ষতিগ্রস্ত হলে তা ঠিক করা আমাদের দায়িত্ব। তারপরও আমাদের জানানো হচ্ছে না। এর অর্থ আমাদের কোথাও সমস্যা আছে। প্রধান শিক্ষকদের প্রতি অনুরোধ এ ধরনের ঘটনা ঘটলে আমাদের জানান।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৫৪০৪৪৯৬
আক্রান্ত
১৫৬৮৫৬৩
সুস্থ
২২২৪৫৬৫৬৯
সুস্থ
১৫৩২৪৬৮
শীর্ষ সংবাদ:
সেনাবাহিনী বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে         ইংল্যান্ডের কাছে বড় ব্যবধানে হার বাংলাদেশের         নীলনক্সা লন্ডনে         ‘গরিবের আইনজীবী’ বাসেত মজুমদারের ইন্তেকাল         পাটুরিয়ায় তলদেশ দিয়ে পানি ঢুকে ফেরিডুবি         দেশে প্রতি চারজনে একজন স্ট্রোকে আক্রান্ত         মূল্যস্ফীতি সরকারের নিয়ন্ত্রণে ॥ অর্থমন্ত্রী         প্রধানমন্ত্রীর প্রণোদনা প্যাকেজে অর্থনীতি ঘুরে দাঁড়িয়েছে         জ্বালানি তেলের দাম বাড়ানোর চিন্তা ॥ জনজীবনে চাপ পড়ার শঙ্কা         বাবুলের মামলার চূড়ান্ত প্রতিবেদনে নারাজির শুনানি         কুমিল্লার ঘটনায় জড়িতদের শনাক্ত করা হচ্ছে         হামলা করে সার্বভৌমত্ব হুমকির মধ্যে ফেলে দেয়া হয়েছে         ফ্লাইওভারের র‌্যাম্পে কোন ফাটল সৃষ্টি হয়নি         বৃহস্পতিবার গণটিকার দ্বিতীয় ডোজ         ১ ফেব্রুয়ারিতে হচ্ছে না এসএসসি পরীক্ষা : শিক্ষামন্ত্রী         বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার পাচ্ছে ২৩ প্রতিষ্ঠান         করোনা: গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৭, নতুন শনাক্ত ৩০৬         কোচিং সেন্টার বন্ধ থাকবে ১৮ দিন         গুলশানে ট্রান্সফরমার বিস্ফোরণ, শিশুসহ দগ্ধ ৪         টেকসই উন্নয়নের জন্য চাই ঐক্যবদ্ধ সামাজিক শক্তি