বুধবার ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

না’গঞ্জে জেলা ও দায়রা জজের বিদায় সংবর্ধনা ভণ্ডুল

  • দুর্নীতির অভিযোগে বিক্ষোভ

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ আইনজীবীদের বাধার মুখে নারায়ণগঞ্জের জেলা ও দায়রা জজ মালিক আব্দুল্লাহ আল আমিনের বিদায়ী সংবর্ধনা ভণ্ডুল হয়ে গেছে। বিক্ষুব্ধ সাধারণ আইনজীবীরা বৃহস্পতিবার সকাল ১০টায় সংবর্ধনাস্থল জেলা আইনজীবী সমিতির মিলনায়তনে মঞ্চ, আসন ও চেয়ার ছুঁড়ে ফেলে এবং আদালতপাড়ায় বিক্ষোভ মিছিল বের করে। তারা বিদায়ী জেলা ও দায়রা জজ ও আরও দুই বিচারককে দুর্নীতিবাজ আখ্যা দিয়ে তাদের বিরুদ্ধে সেøাগান দেয়। পরে ২০১ সদস্য বিশিষ্ট দুর্নীতি প্রতিরোধ কমিটি ঘোষণা করা হয়। উদ্ভূত পরিস্থিতিতে জেলা আইনজীবী সমিতি পূর্বনির্ধারিত সংবর্ধনা অনুষ্ঠান বাতিল করে। পরে দুপুর দুটোয় আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটি জেলা ও দায়রা জজের খাস কামরায় গিয়ে তাঁকে সংবর্ধনা দেয়।

জানা গেছে, জেলা ও দায়রা জজ মালিক আব্দুল্লাহ আল আমিনের বিদায় উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতি বৃহস্পতিবার দুপুর দুটোয় সমিতি মিলনায়তনে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে। এর আগে সকাল ১০টায় আইনজীবীরা সমিতির মিলনায়তনে সংবর্ধনা উপলক্ষে তৈরি করা মঞ্চ ভেঙ্গে ফেলে এবং চেয়ার ছুড়ে বাইরে ফেলে দেয়। বিক্ষুব্ধ আইনজীবীরা সংবর্ধনা অনুষ্ঠানের ব্যানারও ছিঁড়ে ফেলেন। এরপর বিক্ষুব্ধ আইনজীবীরা জেলা ও দায়রা জেলা ও দায়রা জজ মালিক আব্দুল্লাহ আল আমিন, প্রথম সাব জজ মহিউদ্দিন, দ্বিতীয় সাব জজ হাবিবা ম-লের নাম ধরে তাদের বিরুদ্ধে ঘুষ, দুর্নীতি অনিয়মের অভিযোগ এনে নানা ধরনের সেøাগান দেয়। বিক্ষুব্ধ আইনজীবীদের মধ্যে আওয়ামী লীগ, বিএনপি ও বাম ধারার রাজনীতির সঙ্গে সম্পৃক্ত আইনজীবীরা রয়েছে। বিক্ষোভ শেষে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন প্রবীণ আইনজীবী রমজান আলী, রইস উদ্দিন, হারুন অর রশিদ, মাহবুবুর রহমান মাসুম, আওলাদ হোসেন, মোস্তফা করিম, আনোয়ার হোসেন, আব্দুল হামিদ ভাসানী, জিয়াউল ইসলাম কাজল, সরকার হুমায়ুন কবির, আহসানুল করিম চৌধুরী বাবুল, দবির উদ্দিন, খলিলুর রহমান, সরকার হুমায়ুন কবির, ওমর ফারুক, একে ফজলুল হক ভূঁইয়া, জালাল উদ্দিন ও আলী আহম্মেদ। সমাবেশে বক্তারা বলেন, নারায়ণগঞ্জে জেলা ও দায়রা জজের দায়িত্ব পালনকালে মালিক আব্দুল্লাহ আল আমিন অনিয়ম, দুর্নীতির প্রতীকে পরিণত হয়েছেন। পুরো আদালত অঙ্গনকে তিনি দুর্নীতির করাল গ্রাসে পরিণত করেছেন। ঘুষ ছাড়া আদালতে কোন কাজ হয় না। তার সঙ্গে প্রথম সাব জজ মহিউদ্দিন, দ্বিতীয় সাব জজ হাবিবা ম-লও নানা অনিয়ম-দুর্নীতির সঙ্গে সম্পৃক্ত। দুর্নীতিবাজ কোন বিচারকের বিদায় সংবর্ধনা জেলা আইনজীবী সমিতির মিলনায়তনে হতে পারে না।

সমাবেশে বক্তারা ওই তিন বিচারকের অনিয়ম ও দুর্নীতি তদন্ত এবং নারায়ণগঞ্জ আদালতে কর্মরত অন্য দুর্নীতিবাজ বিচারকদের প্রত্যাহারের জন্য প্রধান বিচারপতির প্রতি অনুরোধ জানান। অন্যথায় নারায়ণগঞ্জের সাধারণ আইনজীবীরা বৃহত্তর কর্মসূচী ঘোষণা করতে বাধ্য হবে। সমাবেশে প্রবীণ আইনজীবী রমজান আলীকে আহ্বায়ক করে নারায়ণগঞ্জের আদালতপাড়ায় দুর্নীতি প্রতিরোধে ২০১ সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়। কমিটি আগামী সোমবার আদালতপাড়ায় সমাবেশ করবে বলে জানানো হয়।

শীর্ষ সংবাদ:
বৈরুর অ্যামোনিয়াম বিস্ফোরণের ধোয়া এমন নয়, যুক্তরাষ্ট্রের বিশেষজ্ঞ         বৈরুতে জোড়া বিস্ফোরণে নিহত ৭৮, আহত প্রায় ৪০০০         সাবরিনা-আরিফসহ আট জনের বিরুদ্ধে চার্জশিট দিচ্ছে ডিবি         বৈরুতে তিন দিনের শোক, জারি হচ্ছে জরুরি অবস্থা         বৈরুতে বিস্ফোরণে বাংলাদেশ নৌবাহিনীর ১৯ সদস্য আহত         বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৭ লাখ ছাড়াল         লেবাননে বিস্ফোরণে কয়েকজন বাংলাদেশি আহত         রাশিয়ার ভ্যাকসিন নিয়ে সতর্ক করলো ডব্লিউএইচও         বিস্ফোরণে প্রাণ হারালেন লেবাননের কাতায়েব পার্টির মহাসচিব         সমগ্র কাশ্মীরকে অন্তর্ভুক্ত করে পাকিস্তানের মানচিত্র প্রকাশ         টাইমস স্কয়ারে দেখানো হবে না রামমন্দিরের ভূমিপূজার ছবি         বৈরুতে বিস্ফোরণ ॥ সহায়তার আশ্বাস দিলেন সমব্যথী বিশ্বনেতারা         নরওয়ের ফ্যালকন-২০’র গতিবিধি আটকে দিল রাশিয়ার মিগ-৩১         ২৭৫০ টন অ্যামোনিয়াম নাইট্রেট থেকে ভয়াবহ বিস্ফোরণ         চামড়ার বাজারে ধস ॥ প্রধান চার কারণ চিহ্নিত         মানুষের উন্নত জীবন ধারা নিশ্চিত করাই মূল লক্ষ্য         ষড়যন্ত্রকারীদের অপচেষ্টার বিরুদ্ধে সতর্ক থাকুন ॥ কাদের         নরেন দাস ছিলেন বঙ্গবন্ধুর একনিষ্ঠ সৈনিক ॥ আইনমন্ত্রী         জুলাইয়ে রেমিটেন্সে রেকর্ড         টেকনাফে পুলিশের গুলিতে অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা নিহত        
//--BID Records