মঙ্গলবার ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

না’গঞ্জে জেলা ও দায়রা জজের বিদায় সংবর্ধনা ভণ্ডুল

  • দুর্নীতির অভিযোগে বিক্ষোভ

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ আইনজীবীদের বাধার মুখে নারায়ণগঞ্জের জেলা ও দায়রা জজ মালিক আব্দুল্লাহ আল আমিনের বিদায়ী সংবর্ধনা ভণ্ডুল হয়ে গেছে। বিক্ষুব্ধ সাধারণ আইনজীবীরা বৃহস্পতিবার সকাল ১০টায় সংবর্ধনাস্থল জেলা আইনজীবী সমিতির মিলনায়তনে মঞ্চ, আসন ও চেয়ার ছুঁড়ে ফেলে এবং আদালতপাড়ায় বিক্ষোভ মিছিল বের করে। তারা বিদায়ী জেলা ও দায়রা জজ ও আরও দুই বিচারককে দুর্নীতিবাজ আখ্যা দিয়ে তাদের বিরুদ্ধে সেøাগান দেয়। পরে ২০১ সদস্য বিশিষ্ট দুর্নীতি প্রতিরোধ কমিটি ঘোষণা করা হয়। উদ্ভূত পরিস্থিতিতে জেলা আইনজীবী সমিতি পূর্বনির্ধারিত সংবর্ধনা অনুষ্ঠান বাতিল করে। পরে দুপুর দুটোয় আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটি জেলা ও দায়রা জজের খাস কামরায় গিয়ে তাঁকে সংবর্ধনা দেয়।

জানা গেছে, জেলা ও দায়রা জজ মালিক আব্দুল্লাহ আল আমিনের বিদায় উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতি বৃহস্পতিবার দুপুর দুটোয় সমিতি মিলনায়তনে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে। এর আগে সকাল ১০টায় আইনজীবীরা সমিতির মিলনায়তনে সংবর্ধনা উপলক্ষে তৈরি করা মঞ্চ ভেঙ্গে ফেলে এবং চেয়ার ছুড়ে বাইরে ফেলে দেয়। বিক্ষুব্ধ আইনজীবীরা সংবর্ধনা অনুষ্ঠানের ব্যানারও ছিঁড়ে ফেলেন। এরপর বিক্ষুব্ধ আইনজীবীরা জেলা ও দায়রা জেলা ও দায়রা জজ মালিক আব্দুল্লাহ আল আমিন, প্রথম সাব জজ মহিউদ্দিন, দ্বিতীয় সাব জজ হাবিবা ম-লের নাম ধরে তাদের বিরুদ্ধে ঘুষ, দুর্নীতি অনিয়মের অভিযোগ এনে নানা ধরনের সেøাগান দেয়। বিক্ষুব্ধ আইনজীবীদের মধ্যে আওয়ামী লীগ, বিএনপি ও বাম ধারার রাজনীতির সঙ্গে সম্পৃক্ত আইনজীবীরা রয়েছে। বিক্ষোভ শেষে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন প্রবীণ আইনজীবী রমজান আলী, রইস উদ্দিন, হারুন অর রশিদ, মাহবুবুর রহমান মাসুম, আওলাদ হোসেন, মোস্তফা করিম, আনোয়ার হোসেন, আব্দুল হামিদ ভাসানী, জিয়াউল ইসলাম কাজল, সরকার হুমায়ুন কবির, আহসানুল করিম চৌধুরী বাবুল, দবির উদ্দিন, খলিলুর রহমান, সরকার হুমায়ুন কবির, ওমর ফারুক, একে ফজলুল হক ভূঁইয়া, জালাল উদ্দিন ও আলী আহম্মেদ। সমাবেশে বক্তারা বলেন, নারায়ণগঞ্জে জেলা ও দায়রা জজের দায়িত্ব পালনকালে মালিক আব্দুল্লাহ আল আমিন অনিয়ম, দুর্নীতির প্রতীকে পরিণত হয়েছেন। পুরো আদালত অঙ্গনকে তিনি দুর্নীতির করাল গ্রাসে পরিণত করেছেন। ঘুষ ছাড়া আদালতে কোন কাজ হয় না। তার সঙ্গে প্রথম সাব জজ মহিউদ্দিন, দ্বিতীয় সাব জজ হাবিবা ম-লও নানা অনিয়ম-দুর্নীতির সঙ্গে সম্পৃক্ত। দুর্নীতিবাজ কোন বিচারকের বিদায় সংবর্ধনা জেলা আইনজীবী সমিতির মিলনায়তনে হতে পারে না।

সমাবেশে বক্তারা ওই তিন বিচারকের অনিয়ম ও দুর্নীতি তদন্ত এবং নারায়ণগঞ্জ আদালতে কর্মরত অন্য দুর্নীতিবাজ বিচারকদের প্রত্যাহারের জন্য প্রধান বিচারপতির প্রতি অনুরোধ জানান। অন্যথায় নারায়ণগঞ্জের সাধারণ আইনজীবীরা বৃহত্তর কর্মসূচী ঘোষণা করতে বাধ্য হবে। সমাবেশে প্রবীণ আইনজীবী রমজান আলীকে আহ্বায়ক করে নারায়ণগঞ্জের আদালতপাড়ায় দুর্নীতি প্রতিরোধে ২০১ সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়। কমিটি আগামী সোমবার আদালতপাড়ায় সমাবেশ করবে বলে জানানো হয়।

শীর্ষ সংবাদ:
রামপুরায় বাসচাপায় শিক্ষার্থী নিহত, বাসে আগুন         দুশ্চিন্তায় বিশ্ববাসী ॥ চোখ রাঙাচ্ছে ওমিক্রন         খালেদা জিয়ার অসুস্থতার জন্য বিএনপি দায়ী ॥ কাদের         ওমিক্রনের কারণে বন্ধ হবে না এইচএসসি পরীক্ষা ॥ শিক্ষামন্ত্রী         আমদানি ব্যয় কমাতে ডলারের মূল্য নিয়ন্ত্রণে চট্টগ্রাম চেম্বারের আহ্বান         সুপ্রীমকোর্টে শারীরিক উপস্থিতিতে বিচার কাল থেকে         অন্তুর বাসায় মাংস রেঁধে খেয়ে কিলিং মিশনে অংশ নেয় ৭ জন         ফেব্রুয়ারির প্রথম দিন থেকেই একুশে বইমেলা         গুলশানে আবাসিক ভবনে আগুন         করোনার নতুন ধরন ওমিক্রন: ‘উচ্চ ঝুঁকি’র দেশের ভারতীয় তালিকায় বাংলাদেশ         এবার ময়লার গাড়িতে ক্যামেরা বসাবে উত্তর সিটি ডিএনসিসি         ১২৭৫ কোটি টাকা ঋণ দিচ্ছে এডিবি         বিএনপির শিখিয়ে দেওয়া বক্তব্য দিয়েছেন ডাক্তাররা : তথ্যমন্ত্রী         খালেদার জন্য বিদেশ থেকে চিকিৎসক আনার অনুমতি আছে : পররাষ্ট্রমন্ত্রী         হাফ ভাড়া : সংবাদ সম্মেলন ডেকেছেন পরিবহন মালিক সমিতি         গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি আরও ৭৫ ডেঙ্গুরোগী         ওমিক্রনের কারণে এইচএসসি পরীক্ষা বন্ধ হবে না : শিক্ষামন্ত্রী         বিনিয়োগের জন্য বাংলাদেশ এখন অত্যন্ত বন্ধুত্বপূর্ণ দেশ : আইনমন্ত্রী         কোভিড ১৯ : করোনায় আরও ২ জনের মৃত্যু, শনাক্ত ২২৭         মাদারীপুরে শিশু আদুরী হত্যা মামলায় ৩ জনের ফাঁসির আদেশ