সোমবার ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইয়েমেনে জঙ্গী দমনে সৌদি সরকারের ভূমিকায় এরশাদের সমর্থন

স্টাফ রিপোর্টার ॥ ইয়েমেনে জঙ্গী দমনে সৌদি সরকারের ভূমিকার প্রতি সমর্থন জানালেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। শুক্রবার এক বিবৃতিতে সাবেক রাষ্ট্রপতি বলেন, জঙ্গী দমনে সৌদি সরকারের দায়িত্বশীল ভূমিকার প্রতি আমি সর্বান্তকরণে সমর্থন জানাই।

বিবৃতিতে এরশাদ বলেন, আমি মনে করি মধ্যপ্রাচ্যের শান্তিপূর্ণ দেশ ইয়েমেনে জঙ্গী গোষ্ঠী যেভাবে মাথাচাড়া দিয়ে উঠছে তা দমনের চেষ্টা করা না হলেÑ ওই অঞ্চল আরও অশান্ত হয়ে উঠত। তা ক্রমান্বয়ে ছড়িয়ে পড়ত।

এ পরিস্থিতিতে সৌদি আরবের সরকার সময়োপযোগী পদক্ষেপ গ্রহণ করে সমূহ বিপর্যয় থেকে ইয়েমেনকে যেমন রক্ষা করার পদক্ষেপ নিয়েছেন। অপরদিকে মধ্যপ্রাচ্যেও শান্তি বজায় রাখার গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। এই পদক্ষেপ গ্রহণের জন্য সৌদি সরকারকে আমি এবং আমার পার্টির (জাতীয় পার্টি) পক্ষ থেকে অভিনন্দন ও ধন্যবাদ জানাই।

সৌদি আরব এর আগেও ইরাকের কুয়েত দখলের পরে- দখলদার বাহিনীর বিরুদ্ধে অভিযান পরিচালনা করে গোটা বিশ্বে প্রশংসা কুড়িয়েছে এবং কুয়েতের সার্বভৌমত্ব রক্ষা করে দিয়েছে। ওই সময় আমি বাংলাদেশের রাষ্ট্রপ্রধান হিসেবে সৌদি সরকারকে সহযোগিতার জন্য বাংলাদেশ থেকে সৈন্য প্রেরণ করে ভ্রাতৃপ্রতিম রাষ্ট্র সৌদি আরবের পাশে দাঁড়িয়েছিলাম।

আমি সর্বদায় মধ্যপ্রাচ্যের ভ্রাতৃপ্রতিম মুসলিম রাষ্ট্রসমূহে অব্যাহত সুখ-শান্তি-সমৃদ্ধি কামনা করি। সৌদি আরবও মধ্যপ্রাচ্যে শান্তি বজায় রাখার ক্ষেত্রে সবসময় অগ্রণী ভূমিকা পালন করে আসছে। তার জন্য গোটা মুসলিম জাহান সৌদি সরকার ও জনগণের প্রতি কৃতজ্ঞ থাকবে। আমি আশা করি, ইয়েমেনের সরকার রক্ষায় জঙ্গী দমনে সৌদি আরবের সামরিক অভিযান সফল হবে এবং আমি সৌদি সরকারের সাফল্য কামনা করি।

শীর্ষ সংবাদ:
পেট্রোবাংলার নতুন চেয়ারম্যান নাজমুল আহসান         আড়াইহাজারে আগুনে দুই শিশুসহ একই পরিবারের চারজন দগ্ধ         এক প্রতিষ্ঠানের ২৭৫ কোটি টাকা ভ্যাট ফাঁকির অভিযোগ         ডেঙ্গু : ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ৫৬         বাংলাদেশ-ভারতের অংশীদারত্ব চুক্তিতে সীমাবদ্ধ নয় : প্রধানমন্ত্রী         করোনা : ২৪ ঘণ্টায় মৃত্যু ৪         তথ্য প্রতিমন্ত্রীর বক্তব্য ব্যক্তিগত, দলের নয় ॥ কাদের         কাটাখালীর বিতর্কিত মেয়র আব্বাস তিন দিনের রিমান্ডে         ভারতের সঙ্গে আমাদের রক্তের সম্পর্ক ॥ পররাষ্ট্রমন্ত্রী         বৃষ্টিতে ভেসে গেল ঢাকা টেস্টের তৃতীয় দিনের খেলা         গুণগত মান ভালো না হলে চাল গুদামে ঢুকবে না ॥ খাদ্যমন্ত্রীর সতর্কবার্তা         সুদানে সাম্প্রদায়িক সহিংসতা ॥ অন্তত ২৪ জন নিহত         জাওয়াদ’র প্রভাবে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি         বৃষ্টি উপেক্ষিত, মুখে কালো কাপড় বেঁধে রাজপথে শিক্ষার্থীরা         সু চির ৪ বছরের সাজা         তথ্য প্রতিমন্ত্রী মুরাদের পদত্যাগ দাবি ফখরুলের         শিশু তামীমকে তাৎক্ষণিক ৫ লাখ দেওয়ার নির্দেশ, ১০ কোটি দিতে রুল         স্কুলে ভর্তি ॥ বেসরকারীর তুলনায় সরকারী স্কুলে দ্বিগুণ আবেদন         বেড়িবাঁধ ভাঙ্গা স্থান দিয়ে ঢুকছে পানি ॥ রবিশস্যের ব্যাপক ক্ষতির শঙ্কা         চকরিয়ায় বন্দুকযুদ্ধে দুই ডাকাত নিহত