বুধবার ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সালমার ১৫০ রান মোহামেডানের বড় জয়

  • প্রিমিয়ার ডিভিশন মহিলা ক্রিকেট, ওরিয়েন্ট পরাজিত ৩১৬ রানে

স্পোর্টস রিপোর্টার ॥ প্রথমবারের মতো বাংলাদেশের ঘরোয়া আসরে প্রিমিয়ার ডিভিশন মহিলা ক্রিকেট লীগ শুরু হয়েছে। আর প্রথম দিনেই চমক আর বিস্ময় উপহার দিয়ে সবার নজর কাড়ল আসরটি। শুক্রবার উদ্বোধনী ম্যাচে ওরিয়েন্ট স্পোর্টিং ক্লাবের বিরুদ্ধে ১৫০ রানের অপরাজিত ইনিংস খেলেছেন মোহামেডান স্পোর্টিং ক্লাবের অধিনায়ক সালমা খাতুন। মাত্র ৮৬ বলের ইনিংসে তিনি ২৬ চার হাঁকিয়েছেন। বিশ্ব ক্রিকেটের তিন ফরমেটেই র্যাঙ্কিংয়ে একটা সময় সেরা অলরাউন্ডার ছিলেন সাকিব আল হাসান। এখনও টি২০ ও টেস্টে তিনি এক নম্বর। এ কারণেই জাতীয় মহিলা ক্রিকেট দলের অলরাউন্ডার অধিনায়ক সালমাকে বলা হয় ‘মহিলা সাকিব’। কারণ তিনিও টি২০ র্যাঙ্কিংয়ে বিশ্বের এক নম্বর অলরাউন্ডার। তবে সালমা নিজেই নিজের তুলনা হয়ে উঠছেন ক্রমেই। ধানম-ি ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে সালমার দল মোহামেডান তোলে নির্ধারিত ৪০ ওভারে ২ উইকেটে ৩৪৯ রান। জবাবে ওরিয়েন্ট ২০.১ ওভারে মাত্র ৩৩ রানেই গুটিয়ে যায়। ৩১৬ রানে জিতে শুভসূচনা করে মোহামেডান। অপর ম্যাচে রূপালী ব্যাংক ক্রীড়া পরিষদ ১৪০ রানে হারিয়ে দেয় আনসার ও ভিডিপিকে।

তাকে বলা হয় দেশের মহিলা ‘সাকিব’। সেটার প্রমাণ তিনি ইতোমধ্যেই দিয়ে ফেলেছেন আন্তর্জাতিক ক্রিকেটে। ব্যাটে-বলে সমান নৈপুণ্য প্রদর্শনের পাশাপাশি জাতীয় দলকে দারুণভাবে নেতৃত্ব দিয়ে চলেছেন। সালমার দল মোহামেডান ঐতিহাসিক দিনে মাঠে নামে ওরিয়েন্টের। এদিনই যাত্রা শুরু হয়েছে দেশের ভেতর প্রথমবারের মতো মহিলা প্রিমিয়ার ক্রিকেট লীগ। টস হেরে আগে ব্যাট করতে নেমে অবশ্য ৬৬ রানেই দুই উইকেট হারিয়ে বসেছিল মোহামেডান। কিন্তু এরপর ইতি ম-ল আর সালমা ঝড় তুললেন ব্যাট হাতে। গড়ে তুললেন ২৮৩ রানের অবিশ্বাস্য এক জুটি। ইতি কিছুটা দেখেশুনে ব্যাট চালালেও সালমা ছিলেন দারুণ বিধ্বংসী। মাত্র ২৭ বলে ৫০ এবং ৬০ বলে সেঞ্চুরি করে ফেলেন সালমা। শেষ পর্যন্ত ১৫০ রান করে অপরাজিতই থাকেন। ইতিও হার না মানা শতক হাঁকালেন ১২২ বলে ১৫ চারে ১২৪ রান করেন। ৪০ ওভারে মাত্র দুই উইকেটে ৩৪৯ রানের পাহাড় গড়ে তোলে মোহামেডান।

জবাবে রুমানা আহমেদ ও তাহিন তাহেরার ভয়ঙ্কর বোলিংয়ে ২০.১ ওভারে মাত্র ৩৩ রানেই থামে ওরিয়েন্ট। রুমানা মাত্র ৪ রানে তিন ও তাহেরা ৯ রানে দুই উইকেট নেন। সালমাও একটি উইকেট শিকার করেন। দিনের আরেক ম্যাচে বিকেএসপি-৪ ভেন্যুতে মুখোমুখি হয় রূপালী ব্যাংক ও আনসার। রূপালী ব্যাংক লতা ম-লের ৭৮ বলে ১৫ চারে করা ৯০ ও শামিমা সুলতানার ৯৭ বলে ৫৬ রানের সুবাদে ৭ উইকেটে ২১৪ রান তোলে। সোহেলী আক্তার একাই নেন ৩৬ রানে ৬ উইকেট। জবাবে আনসার ৩৩.৪ ওভারে ৭৪ রানে গুটিয়ে যায়। সাঁথিরা জাকির তিন ও সাবিকুন নাহার দুই উইকেট নেন। ১৪০ রানে জয়ী হয় রূপালী ব্যাংক।

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪২০২২২১৪
আক্রান্ত
১৫৬৬২৯৬
সুস্থ
২১৯৩৩৭৫০৪
সুস্থ
১৫২৯০৬৮
শীর্ষ সংবাদ:
কঠোর ব্যবস্থা নিন ॥ স্বরাষ্ট্রমন্ত্রীকে প্রধানমন্ত্রীর নির্দেশ         টিকে থাকার লড়াইয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ         আজ পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী         ধর্ম নিয়ে কেউ বাড়াবাড়ি করবেন না         কেন এই সহিংসতা উত্তর এখনও মেলেনি         ঐক্যবদ্ধভাবে প্রতিরোধের ডাক ॥ সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে মাঠে আওয়ামী লীগ         মাঝিপাড়ায় এখন সুনসান নীরবতা, আতঙ্ক কাটেনি         প্রধানমন্ত্রী নিজের হাতে সাজিয়েছেন ফরিদপুর         পিএসসির প্রশ্ন ফাঁসে সর্বোচ্চ ১০ বছরের কারাদণ্ড         মুছা কালু ভোলা-তিন জনের গ্রেফতারেই খুলতে পারে জট         স্বাধীনতা সার্বভৌমত্বে আঘাত হানতেই সাম্প্রদায়িক সন্ত্রাস         একযুগে আরেকটি স্বপ্নপূরণ         রাজনৈতিক সুবিধা আদায়ে মরিয়া সরকার ॥ ফখরুল         বাংলাদেশের মানুষ তার ধর্ম পালন করবে স্বাধীনভাবে : প্রধানমন্ত্রী         করোনা : আরও এলো ২০ লাখ টিকা, বৃহস্পতিবার আসবে ৫৫ লাখ         প্রতিমাসে তিন কোটি ডোজ টিকা দেওয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭         অপ্রীতিকর ঘটনা রোধে সরকার প্রতিশ্রুতিবদ্ধ         পীরগঞ্জে ক্ষতিগ্রস্তদের জন্য একশ বান্ডিল টিন ও নগদ অর্থ বরাদ্দ         সয়াবিন তেলের দাম লিটারে বাড়লো ৭ টাকা