রবিবার ৫ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিদেশে নারী পাচারের পর মুক্তিপণ আদায়ের দায়ে ধৃত ২

স্টাফ রিপোর্টার ॥ অভিযোগটি ছিল দীর্ঘদিন ধরেই। কিন্তু হাতে নাতে ধরা যাচ্ছিল না। এবার ধরা পড়ল সেই চক্র, যারা বিদেশে কর্মী পাঠিয়ে দেশে মুক্তিপণ আদায় করে। এমনই এক ঘটনায় র‌্যাব উদ্ধার করে লায়লা আক্তার নামের এক নারীকে। গৃহকর্মী ভিসায় দুবাইয়ে পাচারের পর জিম্মি করে অভিনব কায়দায় তার পরিবারের কাছ থেকে মুক্তিপণ আদায়কালে পাচারচক্রের দুই সদস্যকে আটক করেছে র‌্যাব-১।

এ ঘটনা সম্পর্কে র‌্যাব-১ এর অপারেশন অফিসার কামরুল ইসলাম জানান, চলতি বছরের ২৬ মার্চ দুবাইয়ে জিম্মি লায়লা আক্তারকে উদ্ধারের জন্য র‌্যাব-১ ঢাকা বরাবর তার মা সালমা বেগম অভিযোগ দায়ের করেন। সেই অভিযোগের পরিপ্রেক্ষিতে শুক্রবার টাকা আদান-প্রদানের সময় প্রতারক ও জিম্মি চক্রের শরাফত উল্লাহ (২৪) এবং ফুয়াদ হোসেন (২৭) নামের দু’জনকে হাতে-নাতে আটক করা হয়। লায়লাকে চলতি বছরের ১২ মার্চ গৃহকর্মীর ভিসার নামে দুবাইয়ে পাচার করে ফাতেমা ওভারসিজের মালিক মোহাম্মদ ফারুক ও তার দুই সহযোগী শরাফত উল্লাহ এবং ফুয়াদ হোসেন।

র‌্যাব জানায়, চক্রটি বিদেশে নারী পাচার করে দীর্ঘদিন ধরে নির্যাতনের মাধ্যমে মুক্তিপণ আদায় করে আসছিল। দুবাইয়ে পাচার করার পর লায়লাকে আটকে রেখে শারীরিক ও মানসিক নির্যাতনের মাধ্যমে বাংলাদেশে তার মায়ের কাছে ১ লাখ ২০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে ওই চক্র। এদের মূলহোতা ফারুক বর্তমানে দুবাইয়ে অবস্থান করছেন। আটককৃতরা ফারুকের এজেন্ট হিসেবে ঢাকায় কাজ করতেন। আটক শরাফত উল্লাহ তার মোবাইলের মাধ্যমে দুবাইয়ে অবস্থানরত লায়লার জিম্মিকারী ফারুককে টাকা পাওয়ার কথা নিশ্চিত করলে ফারুক লায়লাকে এয়ার এ্যারাবিয়ার ঢাকাগামী ফ্লাইটে তুলে দেন। খবর পেয়ে র‌্যাব সদস্যরা দুবাই থেকে আসা লায়লাকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে শনিবার ভোর সাড়ে চারটায় উদ্ধার করে। এ বিষয়ে টঙ্গী মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
‘বিএনপি নেতাদের কারণেই খালেদা জিয়াকে জেলে পাঠানোর দাবি ওঠতে পারে’         করোনা ভাইরাসে আরও ২৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪৪         ঢাবি শিক্ষার্থী ধর্ষণ ॥ আসামি মজনুর বিরুদ্ধে সাক্ষ্য দিলেন বাবা         করোনা ভাইরাসমুক্ত হলেন অ্যাটর্নি জেনারেল         দুদকের মামলায় বরখাস্ত ওসি প্রদীপের জামিন নামঞ্জুর         ‘বিএনপির আন্দোলনের তর্জন গর্জনই শোনা যায়, কিন্তু বর্ষণ দেখা যায় না’         সৌদি এয়ারলাইন্সের ফ্লাইট বাতিল করল বেবিচক         শুরু হওয়ার একদিনের মাথায় আবারও পেঁয়াজ রফতানি বন্ধ করলো ভারত         ২৮ সেপ্টেম্বর সাহেদের অস্ত্র মামলার রায় ঘোষণা         সীতাকুণ্ডে ট্রাকের চাপায় এসআই নিহত         বুয়েটের আবরারের বাবা অসুস্থ, সাক্ষ্য গ্রহণ ৫ অক্টোবর         সংক্রমণ ছাড়াল ৫৪ লাখ ॥ জরুরি বৈঠক ডেকেছেন মোদি         করোনা ভ্যাকসিনের তথ্য চুরি করেছে চীনা হ্যাকাররা ॥ স্পেন         বাংলাদেশ ছাড়লেন ড. বিজন কুমার শীল         থাইল্যান্ডে রাজতন্ত্রের ক্ষমতা খর্ব করার দাবিতে বিশাল মিছিল         খালেদা জিয়ার আরও চার মামলার স্থগিতাদেশ আপিলে বহাল         স্বাস্থ্য অধিদফতরের গাড়ি চালক মালেককে আটক করেছে র‌্যাব         লকডাউনের পর উহানে দেখা দিয়েছে ভরসার নতুন সূর্য         সিরিয়ায় বাড়তি সেনা মোতায়েন ॥ ফের উত্তেজনা রাশিয়া-যুক্তরাষ্ট্রের         তালেবান ঘাঁটিতে বিমান হামলা ॥ নিহত ১২