বৃহস্পতিবার ৬ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজনৈতিক আন্দোলনের নামে সন্ত্রাস বরদাশত করা যায় না

  • মানবাধিকার কমিশনের মতবিনিময় সভায় বক্তারা

স্টাফ রিপোর্টার ॥ জাতীয় মানবাধিকার কমিশনের এক মতবিনিময় সভায় বক্তারা বলেন, দেশে হরতাল নিত্যনৈমিত্তিক ঘটনায় পরিণত হয়েছে। অজ্ঞাত স্থান থেকে প্রতিটি হরতালের ঘোষণা আসছে। গণমাধ্যম তা ফলাও করে প্রচার করছে। রাস্তাঘাটে হরতালের কোন প্রতিফলন না থাকলেও সন্ত্রাসী কার্যক্রম বন্ধ হচ্ছে না। প্রতিদিনই কেউ না কেউ আগুনে পুড়ে মরছে। পরিবারের উপার্জনক্ষম ব্যক্তিরা আক্রমণের শিকার হচ্ছেন, এতে নারী ও শিশুরা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে। বর্তমানে হরতাল শব্দগতভাবে এক আতঙ্কের নামে পরিণত হয়েছে। এই পরিস্থিতি খুবই উদ্বেগজনক। জনগণের জানমালের নিরাপত্তা দানে রাষ্ট্র কখনই পিছপা হতে পারে না। কোনক্রমেই রাজনৈতিক আন্দোলনের নামে সন্ত্রাসী কর্মকা- বরদাশত করা যায় না। রবিবার রাজধানীর মহাখালীতে ব্র্যাক ইন সেন্টারে জাতীয় মানবাধিকার কমিশন আয়োজিত ‘হুমকির মুখে মানবাধিকার : আমাদের করণীয়’ শীর্ষক মতবিনিময় সভায় বক্তারা এসব কথা বলেন। অনুষ্ঠানের শুরুতেই একটি ভিডিও প্রদর্শন করা হয়, যেখানে ১৯৭১ সালের জেনোসাইডের সঙ্গে ২০১৫ সালে হরতালের নামে মানুষ পুড়িয়ে হত্যাকে তুলনা করা হয়।

মিজানুর রহমানের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন মেজর জেনারেল (অব) আবদুর রশিদ, আইন কমিশনের সদস্য শাহ আলম, ম. হামিদ, এ্যাডভোকেট রেহানা, মেঘা কামাল প্রমুখ।

শীর্ষ সংবাদ:
পূর্বাচলে প্রদর্শনী কেন্দ্রের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী         নীলফামারীতে বন্যা পরিস্থিতির সার্বিক উন্নতি         সারা বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৭ হাজার ৪৭২ জন         মামলা হচ্ছে বদরুন্নেসার সেই শিক্ষিকার বিরুদ্ধে         নেপাল ও ভারতে বন্যা আর ভূমিধসে মৃত্যুর সংখ্যা বেড়ে ১২৯         রাজধানীতে ইয়াবাসহ গ্রেফতার ৫২         বিশ্ব বাণিজ্যে স্বল্পোন্নত দেশগুলোকে প্রবেশের সুযোগ দেওয়ার আহ্বান         কুমিল্লার পূজামণ্ডপে কোরআন রাখা ব্যক্তি শনাক্ত         করোনা : ২৪ ঘণ্টায় আরও ৬ জনের মৃত্যু, শনাক্ত ৩৬৮         ভারী বর্ষণের পূর্বাভাস         গুচ্ছ ভর্তি পরীক্ষার ‘ক’ ইউনিটের ফল প্রকাশ         করোনা ভাইরাসে টিকা নিবন্ধনে বয়সসীমা সর্বনিম্ন ১৮ বছর নির্ধারণ         কারওয়ানবাজারে বাসচাপায় স্কুটিচালক নিহত         এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে রায় বৃহস্পতিবার         জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে পান্থকুঞ্জ : মেয়র তাপস         গুজব : বদরুন্নেসা কলেজের শিক্ষিকা আটক         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১১২ জন হাসপাতালে         ‘ইসলাম কখনো অন্য ধর্মের ওপর আঘাত সমর্থন করে না’         অর্থনীতির স্বাভাবিক অবস্থা ফেরাতে অনেকদূর এগিয়েছে বাংলাদেশ : অর্থমন্ত্রী