সোমবার ২১ আষাঢ় ১৪২৭, ০৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অবরোধকারীদের হামলায় আরও ২ জনের মৃত্যু

জনকণ্ঠ রিপোর্ট ॥ বিএনপি-জামায়াতের টানা অবরোধ ও হরতালে অবরোধকারীদের হামলায় আরও দু’জন মৃত্যুর মিছিলে যোগ হলো। এরা হলেন নারায়ণগঞ্জের ভুলতা গাউছিয়া মার্কেট এলাকায় পেট্রোলবোমা হামলায় দগ্ধ বাস সুপারভাইজার শাকিল আহমেদ (১৮) এবং রূপগঞ্জের তারাব পৌরসভার যাত্রামুড়া ব্রিজের মোড়ে পিকআপ ভ্যানের যাত্রী ব্যবসায়ী মো: কবির শেখ (৪০)। শনিবার সকালে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এদিন তাদের লাশের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল সূত্র জানায়, চলমান রাজনৈতিক সহিংসতায় এ পর্যন্ত ১৬ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে আর ৫০ জন চিকিৎসাধীন রয়েছেন।

আর সরকারী ভাষ্য অনুযায়ী, এ নিয়ে টানা ৫৫ দিন অবরোধের সারাদেশে এ পর্যন্ত পেট্রোলবোমা ও ককটেল হামলায় নিহত হয়েছেন এক পুলিশ সদস্যসহ ৬২ জন। আহত হয়েছেন আরও প্রায় ৫৮০ জন।

পুলিশ জানায়, শুক্রবার রাত সোয়া ১০টার দিকে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জের ঢাকা-সিলেট মহাসড়কের তারাব পৌরসভার যাত্রামুড়া ব্রিজের মোড়ে হরতাল ও অবরোধকারীরা একটি চলন্ত পিকআপে পেট্রোলবোমা ছুড়ে মারে। এতে কবির শেখসহ ৬ জন দগ্ধ হন। ৬ ঘণ্টা মৃত্যুর সঙ্গে লড়ে শনিবার ভোর সাড়ে ৪টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে কবির শেখের মৃত্যু হয়। আর তার সঙ্গী যারা দগ্ধ হয়েছে তারা হলেন রাশেদ (২৭), মো: হেলাল (২৭), আবদুস সালাম (২৮), বেলাল হোসেন (২৬) এবং সোহেল (২৫)। তারা ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে মৃত্যুর সঙ্গে লড়ছে।

নিহত ব্যবসায়ী কবির শেখের বাবার নাম সুবহান শেখ। গ্রামের বাড়ি বিক্রমপুর-মুন্সীগঞ্জ জেলার লৌহজং থানার কালুরগাঁও গ্রামে। তিনি পশ্চিম ধোলাইপাড়ের ৪২/২ নম্বর বাসায় থাকতেন।

জানা যায়, পিকআপ চালক রুবেল মিয়া জানান, মাহিন আয়রনের ক্রয় করা ভাঙারি মালামাল নিয়ে ১৪ জন শ্রমিক তার পিকআপটি (ঢাকা মেট্রো-ঢ ১৪-২১৭১) ঢাকার ধোলাইপাড় জালালাবাদ আয়রন মার্কেটে যাচ্ছিল। রূপগঞ্জ থেকে যাত্রামুড়া আসার মুহূর্তে অবরোধকারী ১০ থেকে ১২ জনের একটি গ্রুপ তাদের পিকআপ ভ্যান লক্ষ্য করে কয়েকটি পেট্রোলবোমা ছুড়ে মারে।

এদিকে এ ঘটনায় নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানায় মামলা হয়েছে। শনিবার বিকেলে পিকআপ চালক রুবেল মিয়া বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলায় ২৮ জনের নাম উল্লেখসহ আরও ১০/১২ জনকে আসামি করা হয়েছে। এর আগে দুপুরে উপজেলার তারাব এলাকার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে চারজনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হচ্ছেন উপজেলার যাত্রামুড়া এলাকার আমিনুল হকের ছেলে আল-আমিন (২৩), তারাব দক্ষিণপাড়া এলাকার আবুল হাসেমের ছেলে হাবিবুর রহমান মামুন (২৪), মুগরাকুল এলাকার আবদুল আলীর ছেলে নজরুল ইসলাম বাবু (৩৫) ও পার্শ্ববর্তী সোনারগাঁও উপজেলার ফতেপুর এলাকার রূপচাঁন মিয়ার ছেলে রাকিবুল হাসান (২৬)।

অন্যদিকে নারায়ণগঞ্জের ভুলতা গাউছিয়া মার্কেটের সামনে যাত্রীবাহী বাসে পেট্রোলবোমা নিক্ষেপের ঘটনায় দগ্ধ সুপারভাইজার শাকিল আহমদের (১৮) মৃত্যু হয়েছে। শনিবার ভোরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের আইসিউতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহত শাকিলের বাবার নাম জসিমউদ্দিন। গ্রামের বাড়ি বরিশাল জেলার মুলাদী থানার পেয়াদারহাট গ্রামে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১১৩৯৫৪৩১
আক্রান্ত
১৬২৪১৭
সুস্থ
৬৪৪৯৯৪৩
সুস্থ
৭২৬২৫
শীর্ষ সংবাদ:
অসম-মেঘালয়ে ভারি বৃষ্টি ও ঢলের তীব্রতা বৃদ্ধি, বন্যার অবনতি হতে পারে         লকডাউনে সাড়া নেই ওয়ারীবাসীর         চ্যালেঞ্জে কর্মসংস্থান ॥ করোনায় ব্যবসা বাণিজ্য স্থবির         খাদ্যের মাধ্যমে করোনা ছড়ায় না         মিটার না দেখে আর বিল করবে না বিদ্যুত বিতরণ কোম্পানি         বিশ্বে পর পর দু’দিন দুই লাখ করে করোনা রোগী শনাক্ত         বিদেশী সামাজিক যোগাযোগ মাধ্যম করের আওতায় আনা হবে         জঙ্গী নির্মূলে বিশ্বে রোল মডেল বাংলাদেশ         ফের আলোচনায় গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিট         বেনাপোল-পেট্রাপোল সচল ॥ অবশেষে ভারতে পণ্য রফতানি শুরু         কম শিল্পী, স্পর্শহীন অভিনয়- তবুও চ্যালেঞ্জ গ্রহণ         ভার্চুয়াল আদালত পরিচালনায় প্রশিক্ষণ দেয়া হবে ॥ আইনমন্ত্রী         করোনা আতঙ্কে রামেক হাসপাতালে দুই লাশ ফেলে লাপাত্তা স্বজনেরা         এন্ড্র্রু কিশোর ফের গুরুতর অসুস্থ         করোনায় স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালকের মৃত্যু         পাটকল শ্রমিকদের বকেয়া পরিশোধে ৫৮ কোটি টাকা বরাদ্দ         বয়স্ক, শিশু এবং অসুস্থ মানুষদের পশুর হাটে না যাওয়ার আহ্বান ডিএনসিসি মেয়রের         দুদকের মামলায় আত্মসমর্পণের সুযোগ তৈরি হয়নি : প্রধান বিচারপতি         করোনায় অবরুদ্ধ হলো ওয়ারীর 'রেড জোন'         শুধু বিশেষ পরিস্থিতিতে ভার্চুয়াল আদালত প্রথা অবলম্বন করা হবে : আইনমন্ত্রী        
//--BID Records