শনিবার ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দিনাজপুরে পুলিশের সঙ্গে সংঘর্ষ ॥ ৮২ জনের বিরুদ্ধে মামলা, গ্রেফতার ২

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ দিনাজপুরে আসামি ছিনতাইয়ের ঘটনায় পুলিশ ৮২ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে। এরমধ্যে সন্দেহভাজন আসামি ৭০ জন। দুইজনকে গ্রেফতার করা হয়েছে। ঘটনার ৬ ঘণ্টা পর বিজিবি লাশ উদ্ধার করে মর্গে পাঠায়। শুক্রবার বিকেল সাড়ে ৪টায় দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার পুনট্টি ইউনিয়নের তুলসীপুর গ্রামে বাস পোড়ানো মামলার আসামি ওয়ার্ড বিএনপির সভাপতি হবিবর রহমানকে গ্রেফতারের পর ছিনিয়ে নেয়ার ঘটনায় চিরিরবন্দর থানার এসআই আতাউর রহমান বাদী হয়ে শুক্রবার রাতে মামলা দায়ের করেছেন। মামলায় বিএনপি নেতা হবিবর রহমান, তার স্ত্রী আম্বিয়া খাতুন ও দুই ছেলে হায়দার আলী, রেজওয়ানুর এবং জামায়াত নেতা কারিমুল ও হাবিবসহ ১২ জনের নাম উল্লেখ করা হয়। এরমধ্যে রেজওয়ানুর শুক্রবার পুলিশের গুলিতে নিহত হন।

ঝালকাঠির কৃষক সুত্রাপুর থানার মামলায় গ্রেফতার

ঢাকায় আসেনি কখনও

নিজস্ব সংবাদদাতা, ঝালকাঠি, ২৮ ফেব্রুয়ারি ॥ জীবনে কোনদিন ঢাকা না গিয়েও ঢাকার সূত্রাপুর থানায় দায়ের হওয়া নারী ও শিশু নির্যাতন দমন আইনের মামলায় প্রান্তিক কৃষক সাবারেক হোসেন গ্রেফতার হয়েছে। শুক্রবার রাতে রাজপুর থানা পুলিশ থানাধীন নৈকাঠি গ্রাম থেকে মোঃ সাবারেক হোসেন হাওলাদারকে গ্রেফতার করেছে। ঢাকার সূত্রাপুর থানার মামলা নং-৮৮(১০)১৪ গ্রেফতারি পরোয়ানায় তাকে গ্রেফতার করা হয়। তবে পুলিশের ধারণা গ্রেফতারি পরোয়ানা ভুয়া হতে পারে। সাবারেক হোসেন জানায়, সে জীবনে কোনদিন ঢাকা যায়নি। সে ধারণা করে সরকারীভাবে ভূমিহীন হিসেবে পাওয়া জায়গা তার চাচা করিম সিকদার দখল করেছে এবং এর প্রতিবাদে মামলা করায় ক্ষিপ্ত হয়ে চাচার ছেলে ঢাকার আইন ব্যবসার সঙ্গে জড়িত আঃ ছত্তার সিকদার এই মামলা করতে পারে।

প্রামাণ্যচিত্র প্রদর্শনী

বাকৃবি সংবাদদাতা ॥ অমর একুশে এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভাষা শহীদদের স্মরণে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) শুক্রবার সাংস্কৃতিক অনুষ্ঠান এবং ডকুমেন্টারি প্রদর্শনীর আয়োজন করে চারণ সাংস্কৃতিক কেন্দ্র। জানা যায়, সন্ধ্যা ৬টার দিকে বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তন মুক্তমঞ্চে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের উদ্বোধন করেন পশুবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মোঃ মনিরুজ্জামান। অনুষ্ঠানের শুরুতে ভাষা শহীদদের স্মরণে নির্মিত একটি তথ্যচিত্র প্রদর্শনী করা হয়। পরে চারণ শিল্পীগোষ্ঠীর শিল্পীরা আবৃতি, নাচ, গান ও শ্রুতিপাঠ পরিবেশন করে।

মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ২৮ ফেব্রুয়ারি ॥ শনিবার রূপগঞ্জে শতাধিক মেধাবী শিক্ষার্থীকে সংবর্ধনা দেয়া হয়েছে। অনুষ্ঠানে বিশিষ্ট কলামিস্ট ও রূপগঞ্জ প্রেসক্লাবের সভাপতি লায়ন মীর আব্দুল আলীমের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার লোকমান হোসেন। এ সময় উপস্থিত ছিলেন- সাংবাদিক এ হাই মিলন, সাইফুল ইসলাম, জাহাঙ্গীর আলম হানিফ, গোলাম কাউছার দিলু, লিটল ফ্লাওয়ার প্রি-ক্যাডেট স্কুলের অধ্যক্ষ মোঃ ফরহাদ ভুইয়া, তৌফিকুন নাহার মিতা, রোকসানা আক্তার, আরিফ হোসেন, মোতাহার হোসেন, রাফিজা আক্তার, হেনা আক্তার, শাকী আক্তার প্রমুখ।

শীর্ষ সংবাদ:
হেফাজতের নির্দোষ নেতাদের ছেড়ে দেয়া হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী         ওমিক্রন ঠেকাতে সরকারকে যে পরামর্শ দেবে জাতীয় কমিটি         রবিবার তৃতীয় ধাপে এক হাজার ইউপিতে ভোট         গোষ্ঠীগত ও জমিজমার বিরোধে নির্বাচনী সহিংসতা : আইনমন্ত্রী         অর্থপাচারকারীদের নামের তালিকা চেয়েছেন অর্থমন্ত্রী         পঞ্চম ধাপে ৭০৭ ইউপিতে নির্বাচন আগামী ৫ জানুয়ারি         দ্বিতীয় বৈঠকও নিষ্ফল হাফ ভাড়া         সাবেক ডিসি সুলতানা পারভীনের শাস্তি বাতিল         টঙ্গীতে বস্তি আগুনে পুড়ে ছাই ॥ ভারপ্রাপ্ত মেয়রের খাদ্য সহায়তা         বিশ্ববাজারে কমেছে স্বর্ণের দাম         প্রথমবার গ্রিন বন্ড নিয়ে এলো স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক         ভোলায় গুলি করে যুবলীগ নেতা হত্যায় গ্রেফতার ১, ১৬ জনকে আসামী করে মামলা         চট্টগ্রামে ৪.২ স্কেলে ভূমিকম্প         উচ্চ আদালতের বিচারকদের ভ্রমণ ভাতা বাড়াতে প্রস্তাব         শীত মৌসুমের শুরুতে জমে উঠেছে পর্যটন কেন্দ্র         বামরুনগ্রাদ হাসপাতালে আবারও আইসিইউতে রওশন এরশাদ         কুড়িগ্রামে ৪৩জন পেলেন বিনা টাকায় পুলিশ চাকরি         ওমিক্রন ॥ দক্ষিণ আফ্রিকার সঙ্গে যোগাযোগ বন্ধ         ধানমন্ডির সড়কে শিক্ষার্থীদের অবস্থান, পরীক্ষা করছে চালকের লাইসেন্স         ভাসানচর থেকে পালানোর সময় দালালসহ ২৩ রোহিঙ্গা আটক