সোমবার ৮ আষাঢ় ১৪২৮, ২১ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মুক্তির অপেক্ষায় ‘আন্ডার কনস্ট্রাকশন’

স্টাফ রিপোর্টার ॥ রুবাইয়াত হোসেন পরিচালিত আন্ডার কনস্ট্রাকশন চলচ্চিত্র মুক্তি পেতে পারে আগামী মে মাসে। চলচ্চিত্রে অভিনয় করেছেন শাহানা গোস্বামী, শাহাদাত হোসেন, রিকিতা নন্দিনী শিমু, রাহুল বোস, মিতা রাহমান, তৌফিকুল ইসলাম ইমন, নওশাবা প্রমুখ। সঙ্গীত পরিচালনা এবং আবহ সঙ্গীত করেছেন শায়ান চৌধুরী অর্ণব এবং কণ্ঠ দিয়েছেন শাহানা বাজপেয়ী।

ইতোমধ্যে চলচ্চিত্রটি সেন্সরবোর্ড থেকে আনকাট সেন্সর ছাড়পত্র পেয়েছে। এখন মুক্তির অপেক্ষায় রয়েছে। রাজনৈতিক পরিস্থিতি স্বাভাবিক হলেই চলচ্চিত্রটি মুক্তি দেয়া হবে। ছবিটি মুক্তি দেয়া হবে প্রথমে পাঁচটি প্রেক্ষাগৃহে। এর মধ্যে বলাকা, শ্যামলী, বসুন্ধরা সিনেপ্লেক্স থাকতে পারে। আরও দুটি প্রেক্ষাগৃহ থাকবে। তবে একটি অবশ্যই ঢাকার বাইরে। যেখানে মেয়েরা এগিয়ে যাওয়ার জন্য লড়াই করছেন। তথ্যটি জানান চলচ্চিত্রের পরিচালক রুবাইয়াত হোসেন নিজেই। তিনি আরও জানান, আগামী অক্টোবর ও নবেম্বরে বিশ্বের বড় দুটি চলচ্চিত্র উৎসবে যাওয়ার ব্যাপারে কথাবার্তা চলছে। চলচ্চিত্রের কাহিনী প্রসঙ্গে তিনি জানান, রক্ত করবীর নন্দিনী চরিত্রে বহু বছর অভিনয়ের পর থিয়েটারকর্মী রয়া চায় রবীন্দ্রনাথের এই নাটকটিকে বর্তমান প্রেক্ষাপটে নতুন করে নির্মাণ করে নন্দিনীকে নিজের মতো পুনঃআবিষ্কার করতে। নিজের ইচ্ছে, আকাক্সক্ষা এবং লক্ষ্য পূরণের নিঃসঙ্গ যাত্রায় রয়ার উপলব্ধি হয়, নির্মাণাধীন থাকার অনিঃশেষ এক গোলকধাঁধায় বন্দী সে। ঢাকা শহরের রেডিমেড গার্মেন্ট ফ্যাক্টরির প্রেক্ষাপটে রক্ত করবীকে সাজায় রয়া; মধ্যবিত্ত নারী হিসেবে নিজেকে প্রতিষ্ঠার তার নিজস্ব যাত্রা তাতে মুখোমুখি হয় গৃহকর্মী ময়নার অন্য এক যাত্রার সঙ্গে। সম্প্রতি রুবাইয়াত হোসেন পরিচালিত ‘আন্ডার কনস্ট্রাকশন’ ছবির ট্রেইলার অনলাইনে উন্মোচিত হয়েছে এবং চলচ্চিত্রটি সেন্সরের জন্য জমা দেয়া হয়েছিল ১৬ ফেব্রুয়ারি। বিনা কর্তনে চলচ্চিত্রটি ২২ ফেব্রুয়ারি সেন্সর ছাড়পত্র লাভ করেছে। রুবাইয়াত হোসেন বলেন, এদেশের নারীরা নিজেদের প্রতিনিয়ত নতুনভাবে আবিষ্কার ও নির্মাণ করেছে। মেয়েদের মধ্যে জীবনযাত্রাকে দেখার দৃষ্টিভঙ্গি পাল্টেছে। এটা চলমান পক্রিয়া। গল্পটা রাজধানীকেন্দ্রিক। শহরটাকে বরাবরই নির্মাণাধীন মনে হয়।

শীর্ষ সংবাদ:
কর্ণফুলী গ্যাস কোম্পানির জমি ক্রয়ে ৮৭ কোটি টাকা লোপাট         টেকসই উন্নয়নের সমতাভিত্তিক আইনী কাঠামো অপরিহার্য ॥ আইনমন্ত্রী         ব্যক্তিগত ও পারিবারিক দ্বন্দ্বের কারণেই এমন পৈশাচিকতা         পদ্মা সেতুতে রেলওয়ে স্ল্যাব বসানো শেষ         বিটকয়েন বিক্রির টাকায় পর্নোগ্রাফির বাণিজ্য         সন্ধান দিলে         ভারত থেকে বাংলাদেশের টিকা পাওয়া এখনো অনিশ্চিত : হাইকমিশনার         যেকোনো ধরনের দুর্যোগ মোকাবিলায় সর্বদা প্রস্তুত থাকার আহ্বান প্রধানমন্ত্রীর         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৮২         ক্ষমতা মানে ভোগ বিলাস নয়, ক্ষমতা হলো মানুষের সেবা করা         ব্যাটারিচালিত রিকশা-ভ্যান বন্ধ করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী         টেকসই উন্নয়নের জন্য বৈষম্যহীন ও সমতাভিত্তিক আইনি কাঠামো অপরিহার্য ॥ আইনমন্ত্রী         বীর মুক্তিযোদ্ধারা মাসিক সম্মানী পাবেন ২০ হাজার টাকা : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী         রোহিঙ্গা সংকট সমাধানে আন্তর্জাতিক শক্তির জোর তৎপরতা দরকার         রাজশাহীতে ধসে পড়ল বহুতল ভবন         খুবির সকল পরীক্ষা স্থগিত         ‘দুর্নীতি ও অপকর্মের বিরুদ্ধে সরকার জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে’         প্রথম ধাপের ২০৪ ইউনিয়ন পরিষদের নির্বাচন সোমবার         ‘নিবন্ধনহীন মোটরসাইকেল বাইরে বের হতে পারবে না’         হাসপাতালে মাহবুব তালুকদার