মঙ্গলবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফকির আলমগীরের ৬৫তম জন্মদিন আজ

ফকির আলমগীরের ৬৫তম জন্মদিন আজ

সংস্কৃতি ডেস্ক ॥ দেশের বরেণ্য গণসঙ্গীতশিল্পী এবং স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক ফকির আলমগীরের ৬৫তম জন্মদিন আজ। তিনি ১৯৫০ সালের আজকের দিনে ফরিদপুর জেলার ভাঙ্গা থানার কালামৃধা গ্রামে জন্মগ্রহণ করেন।

১৯৭৬-এ গড়ে তোলেন লোকপ্রিয় ঋষিজ শিল্পী গোষ্ঠী। এই গোষ্ঠীর মাধ্যমে গণসঙ্গীতকে তিনি সাধারণ মানুষের কাছে পৌঁছে দেন। একজন সাংস্কৃতিক দূত হিসেবে যুক্তরাষ্ট্র, কানাডা, যুক্তরাজ্য, পশ্চিম জার্মানি, ফ্রান্সসহ বিশ্বের বিভিন্ন দেশে বাংলাদেশের সংস্কৃতিকে সফলতার সঙ্গে তুলে ধরেছেন। সঙ্গীতশিল্পী ফকির আলমগীর একজন সফল কলামিস্ট ও লেখক। তাঁর প্রকাশিত অডিও ক্যাসেট ৩০টি, লংপ্লে রেকর্ড ৪টি ও সিডি, ভিসিডি ১৫টি। সঙ্গীতে অবদানের একুশে পদক, শেরে বাংলা পদক, ভাসানী পদক, সিকুয়েন্স এওয়ার্ড অব অনার, তর্কবাগীশ স্বর্ণপদক ও জসীম উদ্দীন স্বর্ণপদক বাংলা একাডেমির সম্মানজনক ফেলোসহ দেশে-বিদেশে বিভিন্ন সম্মানে ভূষিত হয়েছেন।

শীর্ষ সংবাদ:
উন্নত ব-দ্বীপের স্বপ্ন ॥ নদীমাতৃক বাংলাদেশ         রিজার্ভ থেকে ঋণ নেয়ার প্রস্তাব প্রধানমন্ত্রীর         চলে গেলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর         বিএনপির মুখে দুর্নীতির বিরুদ্ধে কথা হাস্যকর ॥ কাদের         হাসপাতালের ধারণ ক্ষমতা ফুরিয়ে আসছে যুক্তরাষ্ট্রে         ঈদে সারাদেশে গণপরিবহন বন্ধের চিন্তাভাবনা         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে আলোচনা চলছে         বন্দুকযুদ্ধে কুড়িলে ২ ছিনতাইকারী নিহত         সাইবার মামলা তদন্তে সিআইডির থানা হচ্ছে         ক্রেস্ট সিকিউরিটিজের এমডি ও পরিচালক গ্রেফতার         এন্ড্রু কিশোর তার গানের মাধ্যমে মানুষের হৃদয়ে স্মরণীয় হয়ে থাকবেন : প্রধানমন্ত্রী         এন্ড্রু কিশোর আর নেই         উন্নয়ন প্রকল্পের জন্য রিজার্ভ থেকে ঋণ নেয়া যেতে পারে : প্রধানমন্ত্রী         বিরল বন্দরকে দেশের এক নম্বর রেলবন্দরে রূপান্তরের কাজ করা হচ্ছে ॥ রেলমন্ত্রী         আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নতুন করে নিষেধাজ্ঞা         ভ্যাটের সনদ প্রতিষ্ঠানে ঝুলিয়ে রাখতে হবে         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে শিক্ষামন্ত্রীর আহ্বান         দারুল আরকাম মাদ্রাসা চালুর দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি         প্রাকৃতিক দুর্যোগে মানবিক সহায়তা হিসেবে ১০ হাজার ৯০০ টন চাল বরাদ্দ         থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে সাহারা খাতুন        
//--BID Records