মঙ্গলবার ৫ কার্তিক ১৪২৭, ২০ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিএনপি-জামায়াতের ৫০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

  • হেলপারকে পুড়িয়ে হত্যা

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ১৬ জানুয়ারি ॥ বাসে অগ্নিসংযোগ করে ঘুমন্ত হেলপারকে পুড়িয়ে হত্যার ঘটনায় কালিয়াকৈর থানায় মামলা দায়ের করেছে পুলিশ। মামলায় কালিয়াকৈর পৌর বিএনপির সভাপতি হুমাইয়ুন কবির খান ও সাধারণ সম্পাদক পৌর মেয়র মজিবুর রহমানসহ বিএনপি-জামায়াতের ৩৪ জন নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ১০Ñ১৫ জনকে আসামি করা হয়েছে। এদিকে বৃহস্পতিবারের ওই ঘটনায় রাতেই পুলিশ কালিয়াকৈরের ৭নং পৌর ওয়ার্ড যুবদলের সাধারণ সম্পাদক শফিকুল ইসলামকে গ্রেফতার করেছে। বৃহস্পতিবার রাতে দায়ের করা এ মামলায় তাকেও আসামি করে গ্রেফতার দেখানো হয়েছে।

জাটকা বিক্রিতে বাধা, বাউফলে মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ১৬ জানুয়ারি ॥ জাটকা বিক্রিতে বাঁধা দেয়ায় জেলেদের হাতে বাউফল উপজেলা মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত হয়েছেন। শুক্রবার সকালে উপজেলার কালাইয়া বাজারে এ ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানায়, কালাইয়া বন্দরের মাছ বাজারে বিক্রি করার জন্য ৪টি ট্রলার থেকে জাটকা নামানো সময় সকাল ৮টার দিকে উপজেলা মৎস্য কর্মকর্তা মাহাবুবুর রহমান তালুকদার পুলিশসহ সেখানে অভিযান চালান। এ সময় এক মাছ বিক্রেতাকে জাটকাসহ হাতেনাতে ধরে পিটুনি দেয়া হয়। এ ঘটনায় মাছ বিক্রেতা কাশেম, মাহিনুরসহ অন্য মাছ বিক্রেতারা ক্ষুব্ধ হয়ে পুলিশের সামনেই মৎস্য কর্মকর্তাকে লাঞ্ছিত করে ঘটনাস্থল থেকে সটকে পড়ে। উপজেলা মৎস্য কর্মকর্তা মাহাবুবুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে জানান, কালাইয়া বাজারে একটি চক্র আছে। যারা বিভিন্ন সময় সরকারের মহতি কাজে বাঁধা দিচ্ছে। তিনি বলেন, এদের বিরুদ্ধে অভিযান চলবেই। আইনের আশ্রয় না নিয়ে তাদের আবারও বুঝিয়ে বলার চেষ্টা করা হবে।

জয়পুরহাট থেকে অপহৃত শিশু নওগাঁয় উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১৬ জানুয়ারি ॥ জয়পুরহাট থেকে অপহৃত শিশু রবিউল ইসলাম রাসেলকে (১২) নওগাঁর উকিলপাড়া থেকে উদ্ধার করা হয়েছে। জানা গেছে, শিশুটিকে রাতে উদ্ধার করেছে স্থানীয়রা, ঠিক এমনই সংবাদ পেয়ে স্থানীয় সাংবাদিকবৃন্দ বুধবার সন্ধ্যায় তাকে উদ্ধার করে নওগাঁ জেলা প্রেসক্লাবে নিয়ে আসেন। পরে নওগাঁ সদর থানায় সংবাদ দিলে থানার উপপরিদর্শক কামরুল ইসলাম এসে শিশুটিকে জিজ্ঞাসাবাদ করেন। অপহৃত শিশু রাসেল জয়পুরহাট জেলার পলিকাদোয়া গ্রামে ইসমাইল হোসেনের ছেলে ও পুলিশ লাইনস্ স্কুলের ষষ্ঠ শ্রেণীর ছাত্র। উদ্ধারকৃত শিশু রাসেল জানায়, বুধবার স্কুল ছুটি হলে দুপুর দেড়টার দিকে তার নিজ বাড়ি ফেরার সময় মুখোশ পরা দুই অপহরণকারীরা জোর করে মুখ বেঁধে রাসেলকে একটি কালো মাইক্রোবাসে তোলে।

ফরিদপুরে কিশোরী অপহরণ, মামলা

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ১৬ জানুয়ারি ॥ ফরিদপুরের মধুখালী উপজেলায় ১৫ বছরের এক কিশোরীকে অপহরণের অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে কিশোরীর মা তার কন্যাকে অপহরণের জন্য ৪ জনের নাম উল্লেখ করে বৃহস্পতিবার ফরিদপুরের নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতে অপহরণ মামলা দায়ের করেন।

এ ব্যাপারে কিশোরীর মা বাদী হয়ে বৃহস্পতিবার দুপুরে আবদুুল মান্নান সেখ, মীর রহমত আলী, বাবু সেখ এবং বাড়ির মালিক শুকুর শরীফের বিরুদ্ধে ফরিদপুর বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতে একটি অপহরণ মামলা দয়ের করেন। বাদী অভিযোগে জানান, এর আগেও তার মেয়েকে অভিযুক্তরা ২৬ ডিসেম্বর রাতে বাড়ির উঠান থেকে অপহরণ করলেও পরদিন মেয়েটিকে উদ্ধার করা হয়।

শীর্ষ সংবাদ:
নৌযান শ্রমিকদের ধর্মঘটের দায় মালিকদের : শাজাহান খান         ৩৮তম বিসিএসে ৫৪১ জনকে নন-ক্যাডারে নিয়োগ         ‘খুচরায় আলুর দাম ৩৫ টাকা নির্ধারণ’         পুলিশ-র‌্যাব দিয়ে বাজার নিয়ন্ত্রণ করা যায় না : কৃষিমন্ত্রী         করোনা ভাইরাসে আরও ১৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৩৮০         একনেকে ১৬৬৮ কোটি খরচে ৪ প্রকল্প অনুমোদন         অনলাইনে নয়, সরাসরি ভর্তি পরীক্ষাই হবে ঢাকা বিশ্ববিদ্যায়ে         পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের নিউক্লিয়ার রিএ্যাক্টর প্রেসার ভেসেল এখন পদ্মায়         এমসি কলেজে গণধর্ষণ ॥ বিচারিক কমিটির প্রতিবেদন আদালতে         ইসির মামলা ॥ নিক্সন চৌধুরীর আট সপ্তাহের জামিন         এবার আন্দোলনে নতুন সরকারি তিন শতাধিক কলেজের শিক্ষক         ডিআইজি মিজানসহ ৪ জনের বিচার শুরু         যতদিন শেখ হাসিনার হাতে দেশ, পথ হারাবে না বাংলাদেশ ॥ নৌ-প্রতিমন্ত্রী         মাধ্যমিকের বার্ষিক পরীক্ষা নিয়ে আগামীকাল শিক্ষামন্ত্রীর প্রেস কনফারেন্স         সিনহা হত্যা মামলার বৈধতা চ্যালেঞ্জ॥ পরবর্তী শুনানি ১০ নবেম্বর         বাংলাদেশের ইতিহাসে এমন ব্যর্থ বিরোধীদল আর কেউ দেখেনি ॥ সেতুমন্ত্রী         সম্রাটের বিরুদ্ধে অস্ত্র ও মাদক মামলায় চার্জ গঠনের দিন ধার্য         অনির্দিষ্টকালের ধর্মঘটে পণ্যবাহী নৌযান শ্রমিকরা         নাইকো দুর্নীতির মামলায় খালেদার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ২৪ নবেম্বর         কুমিল্লায় ভোটকেন্দ্রে সংঘর্ষ, গাড়ি ভাঙচুর