মঙ্গলবার ৫ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সিডনি ওপেন থেকে কারবারের বিদায়

সিডনি ওপেন থেকে কারবারের বিদায়
  • ফাইনালে পিসকোভা-কেভিতোভা লড়াই

স্পোর্টস রিপোর্টার ॥ সিডনি ইন্টারন্যাশনাল টেনিস টুর্নামেন্টের শুরুটা বেশ ভালভাবেই করেছিলেন এ্যাঞ্জেলিক কারবার। তবে বেশিদূর এগোতে পারেননি তিনি। বৃহস্পতিবার সেমিফাইনালে এ্যাঞ্জেলিক কারবারকে হারিয়ে চমকে দেন চেক প্রজাতন্ত্রের তরুণ প্রতিভাবান টেনিস তারকা ক্যারোলিনা পিসকোভা। শেষ চারের লড়াইয়ে এদিন পিসকোভা ৬-৩ এবং ৬-২ গেমে পরাজিত করেন সিডনি ইন্টারন্যাশনাল টেনিস টুর্নামেন্টের পঞ্চম বাছাই এ্যাঞ্জেলিক কারবারকে। ফাইনালে ক্যারোলিনা পিসকোভার প্রতিপক্ষ এখন তারই স্বদেশী পেত্রা কেভিতোভা। অন্য সেমিফাইনালে কেভিতোভা পরাজিত করেন দুর্দান্ত ফর্মে থাকা সভেতনা পিরনকোভাকে। টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালের পুরুষ এককে পরাজয় দেখেছেন আর্জেন্টিনার জুয়ান মার্টিন দেল পোত্রো। কাজাখস্তানের অখ্যাত মিখাই কুকুসকিন পরাজিত করেন দেল পোত্রোকে। আগামী সপ্তাহ থেকেই শুরু হবে মৌসুমের প্রথম গ্র্যান্ডসøাম টুর্নামেন্ট অস্ট্রেলিয়ান ওপেন। আর সেই মঞ্চের জন্য প্রস্তুত করার জন্যই মূলত ছোট ছোট ইভেন্টগুলোতে খেলছে টেনিস তারকারা। আর সিডনি ইন্টারন্যাশনাল টেনিস টুর্নামেন্টের শুরু থেকেই দারুণভাবে খেলছিলেন এ্যাঞ্জেলিক কারবার। কিন্তু সেমিফাইনালে এসেই পরাজয় দেখেন তিনি। এক সময় টেনিস বিশ্বে জার্মানদের আধিপত্য ছিল। বর্তমানে জার্মানরা একেবারেই নিষ্প্রভ। গত মৌসুমে টেনিস র‌্যাঙ্কিংয়ের সেরা দশে থেকে বছর শেষ করা জার্মান কেবল এই এ্যাঞ্জেলিক কারবারই। যাদের সামনে সুযোগ ছিল ফেড কাপের শিরোপা জয়ের। কিন্তু শেষ পর্যন্ত ব্যর্থ হয় তারা।

আর নতুন মৌসুমে শুরুর প্রত্যয় ব্যক্ত করেছিলেন কারবার। কিন্তু সিডনির সেমিফাইনালেই থেমে যায় তার জয়রথ। এমন পরাজয়ে হতাশা ব্যক্ত করেছেন তিনি। তবে এখানকার ভুল থেকে শিক্ষা নিয়ে অস্ট্রেলিয়ান ওপেনে কাজে লাগাতে চান কারবার। দিনের অন্য সেমিফাইনালে জয় পান চেক প্রজাতন্ত্রের পেত্রা কেভিতোভা। উইম্বল্ডনের বর্তমান চ্যাম্পিয়ন কেভিতোভা সেমিতে ৭-৫ এবং ৬-১ গেমে হারান সভেতানা পিরনকোভাকে।

সিডনি অলিম্পিক পার্কে টানা ১৫ ম্যাচ জয়ের সামনে দাঁড়িয়ে ছিলেন এই বুলগেরিয়ান তারকা। কিন্তু সেই জয়রথ থামিয়ে দিলেন দুটি গ্র্যান্ডসøাম জয়ের মালিক পেত্রা কেভিতোভা। এর ফলে টুর্নামেন্টের ফাইনালে মুখোমুখি হচ্ছেন চেক প্রজাতন্ত্রেরই দুই টেনিস খেলোয়াড়। পুরুষ এককের কোয়ার্টার ফাইনালে জুয়ান মার্টিন দেল পোত্রকে হারিয়ে দেন কাজাখস্তানের মিখাই কুকুসকিন। আর অন্য ম্যাচে জুলিয়েন বেন্নেতিয়াওকে হারান লিওনার্দো মায়ের।

শীর্ষ সংবাদ:
একদিনে করোনায় মৃত্যু ১০, শনাক্ত ৮৪০৭         শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হচ্ছে না : শিক্ষামন্ত্রী         বুধবার থেকে ভার্চুয়ালি চলবে সুপ্রিম কোর্ট         নায়িকা শিমু হত্যা মামলা স্বামী ও গাড়িচালক তিনদিনের রিমান্ডে         তৃণমূলের প্রকল্প বাস্তবায়নে আরও মনোযোগী হোন ॥ ডিসিদের প্রধানমন্ত্রী         বিএনপির লবিস্ট নিয়োগের কপি যাচ্ছে কেন্দ্রীয় ব্যাংকে : পররাষ্ট্র প্রতিমন্ত্রী         অনুমোদন পেল ধানের ১০টি নতুন জাত         ছাইয়ে ঢাকা পড়েছে টোঙ্গা         একদিনে হাসপাতালে আরও ৪ ডেঙ্গু রোগী ভর্তি         হুইপ স্বপনসহ ৭ জনের স্মার্টফোন চুরি         হাফ ভাড়া দেওয়ায় ঘড়ি-মানিব্যাগ রেখে তিতুমীরের দুই ছাত্রকে মারধর         শাহজালাল বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের পররাষ্ট্রমন্ত্রীর আশ্বাস         মেডিকেল ভর্তি পরীক্ষা ১ এপ্রিল         নাইকো দুর্নীতি মামলা ॥ খালেদার বিরুদ্ধে চার্জ শুনানি ৮ মার্চ         আফগানিস্তান শক্তিশালী ভূমিকম্পের আঘাতে নিহত ২৬         সোনারগাঁয়ে ২ এস আই নিহত : গাড়ি চালাচ্ছিলেন মামলার আসামি         হত্যা মামলায় বিজিবির বরখাস্ত সদস্যের মৃত্যুদন্ড         বাড়তে পারে শৈত্যপ্রবাহ         হাতিয়ার সংরক্ষিত বনের গাছ কেটে পাচার, চক্রের এক সদস্য আটক         উখিয়ার ক্যাম্পে আগুন ধরিয়ে দিয়েছে সন্ত্রাসী রোহিঙ্গারা