সোমবার ২৯ আষাঢ় ১৪২৭, ১৩ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পদ্মা সেতু দিয়েই গ্যাস লাইন যাবে দক্ষিণাঞ্চলে

  • কর্মকর্তাদের পরিদর্শন

মীন নাসির উদ্দিন উজ্জল, মুন্সীগঞ্জ ॥ পদ্মা সেতু থাকবে গ্যাস লাইন। গ্যাস লাইন সম্প্রসারিত করা হবে দক্ষিণাঞ্চলের ১৯ জেলায়। এই নিয়ে বুধবার সরেজমিন পরিদর্শনে আসেন গ্যাস ট্রান্সমিশন কোম্পানি লিমিটেডের উচ্চ পর্যায়ের পাঁচ কর্মকর্তা। তারা সেতুর প্রথম পয়েন্ট ‘মাওয়া’ ও শেষ পয়েন্ট ‘জাজিরা’ ঘুরে দেখেন। এই দু’টি পয়েন্ট থেকেই গ্যাস লাইন যুক্ত ও ছড়িয়ে দেয়া হবে। তবে আপাতত সেতুতে গ্যাস লাইন স্থাপন নিয়েই ছিল এ দলটির কার্যক্রম। এই দলে ছিলেন কোম্পানিটির জেনারেল ম্যানেজার (অপারেশন) নিজামুল হাসান শেরীফ, জেনারেল ম্যানেজার (প্ল্যানিং) রোকসানা নাজমা ইছহাক, জেনারেল ম্যানেজার (ডিজাইন ও ডেভেলপমেন্ট) আলী মোঃ আল মামুন, জেনারেল ম্যানেজার (ট্রান্সমিশন-ওয়েস্ট) ইছহাক উদ্দিন ও প্রকল্প পরিচালক জাহির উদ্দিন। সেতুর অবস্থান এবং দু’পাড়ের পয়েন্টসহ যাবতীয় বিষয়ে পদ্মা সেতু কর্তৃপক্ষের কর্মকর্তা ও প্রকৌশলীরা ব্রিফ করেন। দিনভর এই পরিদর্শন শেষে রাতে ঢাকায় ফিরে দলটির এক সদস্য জানান, ‘পদ্মা সেতুর ভেতর দিয়েই গ্যাস লাইন স্থাপন হওয়া চুক্তির মধ্যেই উল্লেখ রয়েছে।

মুন্সীগঞ্জের জেলা প্রশাসক জানান, মূল সেতুর কাজ ও এপ্রোচ রোড ছাড়াও এই গ্যাস লাইন, রেললাইন, নদী শাসন নিয়েও নানা রকম পরিদর্শন এবং পরিকল্পনা চলছে এখানে। সব কিছু মিলিয়ে স্বপ্নের এই পদ্মা সেতু বাস্তবতার এসব প্রতিটি কর্মকা-কেই এই অঞ্চলের মানুষকে আরও বেশি আনন্দে উদ্বেলিত করছে।

কোস্টগার্ড স্টেশন

হচ্ছে মাওয়ায়

পদ্মা সেতু এলাকাকে ঘিরে মাওয়ায় কোস্ট গার্ডের স্থায়ী স্টেশন হচ্ছে। এ নিয়ে জমি কেনা বা অধিগ্রহণ প্রক্রিয়া শুরু করেছে কোস্ট গার্ড। এর পূর্বে দ্রুত এখানে স্টেশন চালু করতে বাড়ি ভাড়ার জন্য চেষ্টা চালাচ্ছেন কোস্ট গার্ড।

শীর্ষ সংবাদ:
জেকেজি প্রতারণার হোতা সাবরিনা গ্রেফতার         প্রধানমন্ত্রী ১ কোটি গাছের চারা রোপণ কার্যক্রম উদ্বোধন করবেন বৃহস্পতিবার         অনিয়ম, দুর্নীতির বিরুদ্ধে কঠোর অবস্থানে সরকার ॥ কাদের         আপীল বিভাগের বিচারিক কার্যক্রম হবে ভার্চুয়াল         সভরেন ওয়েলথ ফান্ড ॥ বৈদেশিক রিজার্ভ থেকে ঋণ নেয়ার একমাত্র পথ         পালাতে পারবে না সাহেদ ধরা পড়তেই হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         করোনার প্রকোপ বাড়লে ভার্চুয়াল কোর্টের সাহায্য নিতেই হবে ॥ আইনমন্ত্রী         করোনায় ভেদাভেদ ভুলে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে ॥ শামীম ওসমান         ঈদ-উল-আজহার প্রধান জামাত হবে বায়তুল মোকাররমে         তিস্তার রুদ্রমূর্তি, দুই পাড়েই রেড এ্যালার্ট         করোনা কি বায়ুবাহিত?         নারী পাচার চক্রের হোতা আজম খান দুই সহযোগীসহ গ্রেফতার         বগুড়া-১ আসনে উপনির্বাচন কাল         নিম্নমানের স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী ক্রয়ে দুর্নীতি তদন্তে ৬ কর্মকর্তাকে তলব দুদকের         রাজধানীতে ৮ অস্থায়ী পশুর হাটের চূড়ান্ত ইজারা সম্পন্ন         রাজধানীতে কোরবানির পশুর হাট বসতে দেয়া হবে না: স্বরাষ্ট্র মন্ত্রণালয়         সিএমএসডির ৬ কর্মকর্তাকে তলব করেছে দুদক         বিদেশ যেতে করোনা নেগেটিভ সার্টিফিকেট লাগবে : পররাষ্ট্রমন্ত্রী         করোনা : মসজিদেই হবে ঈদুল আজহার জামাত         ডা. সাবরিনা বরখাস্ত        
//--BID Records