সোমবার ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭, ০১ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাংলাদেশ মহিলা দল চ্যাম্পিয়ন আইএইচএফ হ্যান্ডবল ট্রফি টুর্নামেন্ট

স্পোর্টস রিপোর্টার ॥ বিজয়ের মাসে শুধু জয় আর জয়। প্রথমে ক্রিকেটে জিম্বাবুইয়েকে টেস্টে-ওয়ানডেতে হোয়াইটওয়াশ করে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। তারপর ফুটবলে শেখ জামাল ধানম-ি ক্লাব লিমিটেড ভুটানে গিয়ে ‘কিংস কাপ’-এ অপরাজিত চ্যাম্পিয়ন হয়। এরপর রবিবার ঘরের মাঠে এএইচএফ জুনিয়র হকির বাছাইপর্বেও (অনুর্ধ-২১) অপরাজিত চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। একইদিন সুদূর পাকিস্তান থেকে আসে আরেকটি সুখবর। আইএইচএফ হ্যান্ডবল ট্রফি টুর্নামেন্টে মহিলা বিভাগেও শিরোপা করায়ত্ত করেছে বাংলাদেশ! মহিলা বিভাগের ফাইনাল খেলায় বাংলাদেশ ৩৪-২২ গোলে স্বাগতিক পাকিস্তানকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। উল্লেখ্য, এ আসরের পুরুষ বিভাগে বাংলাদেশ পুরুষ দল ইয়েমেনের কাছে হেরে বিদায় নেয় সেমিফাইনাল থেকে।

বাংলাদেশ মহিলা হ্যান্ডবল দল ফাইনালের আগে ৪৮-১৩ গোলে ইয়েমেনকে, ৫২-৫ গোলে আফগানিস্তানকে ও সেমিতে ৩৫-১৯ গোলে নেপালকে হারায়।

ফয়সালাবাদে ৩ ডিসেম্বর থেকে শুরু হয় এ আসরটি। টুর্নামেন্টে পুরুষ বিভাগে আফগানিস্তান, ভারত, ইয়েমেন, মালদ্বীপ, বাংলাদেশ, নেপাল ও স্বাগতিক পাকিস্তানসহ মোট ৭ দল এবং মহিলা বিভাগে আফগানিস্তান, নেপাল, ভারত, বাংলাদেশ, ইয়েমেন ও স্বাগতিক পাকিস্তানসহ মোট ৬ দল অংশগ্রহণ করে।

হকি ও মহিলা হ্যান্ডবল দলকে ক্রীড়া প্রতিমন্ত্রীর অভিনন্দন

স্পোর্টস রিপোর্টার ॥ এএইচএফ কাপ অনুর্ধ-২১ হকি বাছাইপর্বের ফাইনালে ওমানকে ৪-০ গোলে পরাজিত করে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ অনুর্ধ-২১ হকি দল। অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করায় দলের সব খেলোয়াড়, কর্মকর্তা ও কোচকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার।

আন্তর্জাতিক আসরে চ্যাম্পিয়ন হওয়ার জন্য মহিলা হ্যান্ডবল দলের খেলোয়াড়, কর্মকর্তা ও কোচকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার।

শীর্ষ সংবাদ:
দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৩৮১         অফিসে ২৫ শতাংশের বেশি কর্মকর্তার উপস্থিতে মানা         সারাদেশকে লাল, সবুজ ও হলুদ জোনে ভাগ করা হবে : স্বাস্থ্যমন্ত্রী         স্বাস্থ্যবিধি না মানলে সরকারকে আরও কঠোর হতে হবে ॥ সেতুমন্ত্রী         মশক নিয়ন্ত্রণে তৃণমূল থেকে উচ্চ পর্যায়ে পর্যন্ত ঢেলে সাজানো হবে ॥ তাপস         লিবিয়ায় বাংলাদেশী হত্যা ॥ মাদারীপুরে ৩টি মামলা, নারী গ্রেফতার         পুলিশের গুলিতে যুক্তরাষ্ট্রে একবছরে নিহত এক হাজারের বেশি         চলাচল শুরু করল হাতিরঝিলের ওয়াটার ট্যাক্সিও         হাঁটু গেড়ে বিক্ষোভে সংহতি জানালো নিউ ইয়র্ক-মিয়ামির পুলিশ         বাস ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত অমানবিক ॥ ফখরুল         গাজীপুরে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত         ৬৭ দিন পর ঘুরল গণপরিবহনের চাকা         বাস ভাড়া ৬০ শতাংশ বৃদ্ধির প্রজ্ঞাপনের বৈধতা চ্যালেঞ্জ করে রিট         দূতাবাস কর্মকর্তা বহিষ্কার ॥ পাক-ভারত উত্তেজনা         এবার ভ্রমণকারীদের জন্য দরজা খুলছে জাপান         দেশের ১৯ অঞ্চলে ঝড়-বৃষ্টির পূর্বাভাস         ভারত সীমান্তে শক্তিশালী অস্ত্র মজুদ করছে চীন         ইতালির চিকিৎসকের দাবি, শক্তি হারাচ্ছে করোনা         কারফিউ উপেক্ষা করে আমেরিকায় বিক্ষোভ; গ্রেফতার ১৪০০         করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যায় ভারত এখন সপ্তম স্থানে        
//--BID Records