সোমবার ২৯ আষাঢ় ১৪২৭, ১৩ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সারাদেশে হঠাৎ হিমেল হাওয়া বইছে, শীত বাড়বে

সারাদেশে হঠাৎ হিমেল হাওয়া বইছে, শীত বাড়বে

স্টাফ রিপোর্টার ॥ সারাদেশে হঠাৎ ঠাণ্ডা বাতাস বাড়িয়ে দিয়েছে শীতের তীব্রতা। আজ সোমবার সারাদেশে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রী সেলসিয়াস এবং দিনের তাপমাত্রা হ্রাস পেতে পারে ২ থেকে ৩ ডিগ্রী সেলসিয়াস। উত্তরাঞ্চলে ঠাণ্ডা হাওয়া ও শীতে দুর্ভোগে পড়েছে মানুষ। তবে চলতি মাসে তীব্র শৈত্যপ্রবাহ বয়ে যাওয়ার আশঙ্কা নেই। মৃদু শৈত্যপ্রবাহ বইতে পারে। চলতি মাসে দেশের কোথাও ১০ মিলিমিটারের বেশি বৃষ্টিপাত হবে না। হ্রাস পেতে থাকবে দেশের সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রার পার্থক্য। আর সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রার পার্থক্য যতই হ্রাস পেতে থাকবে, শীতের তীব্রতাও ততই বাড়তেই থাকবে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

আবহাওয়া অধিদফতর জানায়, ডিসেম্বরে বৃষ্টিপাতের সম্ভাবনা কম। রাতের তাপমাত্রা স্বাভাবিক থাকবে। তবে মাসের শেষার্ধে দেশের উত্তর, উত্তর-পূর্বাঞ্চল, পশ্চিম ও মধ্যাঞ্চলে ১ থেকে দুইটি মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে। দেশের নদ-নদী অববাহিকায় মাঝারী/ ঘন কুয়াশা এবং অন্যত্র হালকা/ মাঝারী ধরনের কুয়াশা পড়তে পারে। দেশের প্রধান নদ-নদীসমূহে পানি প্রবাহ স্বাভাবিক থাকবে। চলতি মাসে স্বাভাবিক বৃষ্টিপাত ঢাকা বিভাগে ১০ মিলিমিটার, চট্টগ্রামে ৯ মিমি, সিলেটে ১০ মিমি, রাজশাহীতে ১১ মিমি, রংপুরে ৮ মিমি, খুলনায় ১০ মিমি ও বরিশালে ৯ মিলিমিটার থাকতে পারে।

এভাবে আগামী জানুয়ারি মাসে দেশের উত্তর, উত্তর-পূর্বাঞ্চল, পশ্চিম ও মধ্যাঞ্চলে ১ থেকে ২টি মাঝারী ও তীব্র ধরনের শৈত্যপ্রবাহ এবং অন্যত্র ২ থেকে ৩টি মৃদু ও মাঝারী শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে। দেশের নদ-নদী অববাহিকায় মাঝারী/ ঘন কুয়াশা এবং অন্যত্র হালকা/ মাঝারী ধরনের কুয়াশা পড়তে পারে।

শীর্ষ সংবাদ:
জুলাইতে রেলে যোগ হচ্ছে ১০টি ব্রডগেজ ইঞ্জিন         তিন দিনের রিমান্ডে ডা. সাবরিনা         করোনায় মারা গেলেন সিএমপি উপ-কমিশনার মিজানুর         লঞ্চডুবিতে প্রাণহানির ঘটনায় ময়ূর-২ এর মাস্টার গ্রেফতার         এমপি পাপুলের স্ত্রী ও শ্যালিকাকে দুদকে তলব         বিশ্বে করোনায় আক্রান্ত ১ কোটি ২৮ লাখ, মৃত্যু ৫ লাখ ৬৮ হাজার         বিশ্বে একদিনে ২ লক্ষাধিক মানুষের করোনা শনাক্তের রেকর্ড         করোনার ভ্যাকসিনের সফল ট্রায়ালের দাবি রাশিয়ার         চীনে বন্যায় ১৪১ প্রাণহানির শঙ্কা ॥ সতর্কতা জারি         মেয়র উন-সুনের নাটকীয় মৃত্যুতে দুই ভাগে বিভক্ত দ. কোরিয়া         ‘করোনার ভয়াবহতা গোপন করেছিল চীন’         চীন সীমান্তে উত্তেজনার মধ্যেই যুক্তরাষ্ট্র থেকে অস্ত্র কিনছে ভারত         পূর্ণাঙ্গ তদন্ত প্রতিবেদন প্রকাশ করল ইরান         সিরিয়ার বিমান ঘাঁটিতে ড্রোন হামলা প্রতিহত করল রাশিয়া         ক্রিমিয়ার আগেই ইউক্রেনের সঙ্গে রাশিয়ার সম্পর্ক খারাপ ছিল ॥ পুতিন         ২৫ কিশোরীর জীবন যুদ্ধ নিয়ে যা বলবেন মালালা         আমেরিকার বিমানবাহী রণতরীতে আগুনে ব্যাপক ক্ষয়ক্ষতি         মাঠে ফিরেই এমবাপে-নেইমারদের গোল উৎসব        
//--BID Records