শুক্রবার ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৯ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

লতিফ সিদ্দিকী অসুস্থ, কারাগার থেকে হাসপাতালে ভর্তি

স্টাফ রিপোর্টার ॥ বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন কারাগারে আটক সাবেক ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী লতিফ সিদ্দিকী এমপি। শনিবার দুপুর দেড়টার দিকে তাঁর বুকে ব্যথা শুরু হয়। পরে কারাগারের ডাক্তারগণ তাঁকে প্রাথমিক চিকিৎসা শেষে ব্যর্থ হলে পরে উর্ধতন কতৃপক্ষের নির্দেশে বিকেল সোয়া ৩টার দিকে তাঁকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে নেয়া হয়। ৭৭ বছর বয়সী লতিফ সিদ্দিকীকে হাসপাতালের কার্ডিওলজি বিভাগের অধীনে ভর্তি করা হয়েছে বলে হাসপাতালের পরিচালক আবদুল মজিদ ভূইয়া সাংবাদিকদের জানিয়েছেন। পরিচালক বলেন, লতিফ সিদ্দিকী বুকে ব্যথা অনুভব করার কথা বলার পর কারা কর্তৃপক্ষ তাকে হাসপাতালে নিয়ে এসেছে। তাঁকে হৃদরোগ বিভাগের প্রফেসর ডাঃ সজল ব্যানার্জীর অধীনে রাখা হয়েছে।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার ফরমান আলী বলেন, লতিফ সিদ্দিকীর বুকে কয়েকটি রিং পরানো আছে। এরই মধ্যে তিনি বুকে ব্যথার কথা বলায় কারাগারের ডাক্তার ডাকানো হয়। ডাক্তারের পরীক্ষায় তাঁর রক্তচাপ বেড়ে যাওয়ার বিষয়টিও ধরা পড়ে। এর পরই উন্নত চিকিৎসার জন্য তাঁকে বিএসএমএমইউ হাসপাতালে পাঠানো হয়েছে। বর্তমানে তাঁকে হাসপাতালের প্রিজন এনেক্সে রেখে তাঁর চিকিৎসা করা হচ্ছে। উল্লেখ্য, ধর্মীয় অনুভূতিতে আঘাতের কারণে আইনজীবী আবেদ রাজার লতিফ সিদ্দিকীার বিরুদ্ধে করা মামলায় আজ ঢাকার হাকিম আদালতে অভিযোগ গঠনের শুনানির দিন ধার্য রয়েছে।

প্রসঙ্গত, গত ২৮ সেপ্টেম্বর আমেরিকার নিউইয়র্কে হজ ও তবলীগ জামাত নিয়ে বিরূপ মন্তব্যের জন্য সারাদেশে ও বিদেশে ব্যাপক সমালোচনার সম্মুখীন হন। প্রবীণ এই রাজনীতিককে পরে মন্ত্রিসভা থেকে বাদ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর দল থেকেও তাঁকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়। এরপর লতিফ সিদ্দিকী বিদেশে থাকাকালীন দেশের ১৮ জেলায় ২২ মামলা দায়ের করা হয় তাঁর বিরুদ্ধে। বেশ ক’টি মামলায় তাঁর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। এরপর গত ২৩ নবেম্বর তিনি দেশে ফেরেন। পরে ২৫ নবেম্বর থানায় আত্মসমর্পণ করে আদালতে হাজির হলে আদালত তাঁকে জেলে পাঠায়। এরপর থেকে লতিফ সিদ্দিকী ঢাকা কেন্দ্রীয় কারাগারে আটক রয়েছেন।

শীর্ষ সংবাদ:
অর্থনীতি সচলের চেষ্টা ॥ সকল কর্মকাণ্ড স্বাভাবিক করার উদ্যোগ         আয় রোজগারের পথ অনির্দিষ্টকাল বন্ধ রাখা সম্ভব নয়         ইউনাইটেডের আইসোলেশন সেন্টারে আগুনে পুড়ে ৫ করোনা রোগীর মৃত্যু         শেয়ারবাজারে লেনদেন রবিবার শুরু         করোনা আক্রান্তের সংখ্যা ৪০ হাজার ছাড়িয়েছে         যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু লাখ ছাড়িয়েছে, স্পেনে রাষ্ট্রীয় শোক         অফিসে মাস্ক পরা, স্বাস্থ্য বিধির ১৩ দফা মানা বাধ্যতামূলক         ঢাকায় ফেরার প্রতিযোগিতা         লাফিয়ে বাড়ছে আক্রান্ত ॥ বিশ্বে শীর্ষ ২৫ দেশের মধ্যে বাংলাদেশ         ঈদের ছুটিতে যাদের হারিয়েছি         সাতক্ষীরার ৪৮ গ্রামে এখনও জোয়ার-ভাটা খেলছে         পহেলা জুন থেকে চালু হচ্ছে বিমান         শিল্পপতি চিকিৎসক রাজনীতিকসহ ৬২ জনের মৃত্যু         করোনা ভাইরাসে নতুন শনাক্তের রেকর্ড, মৃত্যু আরও ১৫ জনের         লকডাউন শিথিলকালে নির্দেশনা মেনে চলার আহ্বান কাদেরের         ভয় নয়, সচেতনতায় জয় : নৌ পরিবহন প্রতিমন্ত্রী         রবিবার থেকে স্বাভাবিক হচ্ছে ব্যাংকিং কার্যক্রম         স্বাস্থ্যবিধি মেনে ৫০ শতাংশ যাত্রী নিয়ে চলবে ট্রেন : রেলমন্ত্রী         প্রাথমিকের শিক্ষার্থীরা ঘরে বসেই পরীক্ষা         ফায়ার এক্সটিংগুইশারগুলো মেয়াদোত্তীর্ণ ছিল ইউনাইটেড হাসপাতালের        
//--BID Records