সোমবার ২২ আষাঢ় ১৪২৭, ০৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নূরুল ইসলাম হত্যার বিচার দাবিতে গণতন্ত্রী পার্টির মানববন্ধন

স্টাফ রিপোর্টার ॥ গণতন্ত্রী পার্টির সাবেক সভাপতি নূরুল ইসলাম ও তার ছেলে ইসলাম তমোহর হত্যার সুষ্ঠু বিচার ও দোষীদের শাস্তির দাবি জানিয়েছেন পার্টির নেতাকর্মীরা। শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে গণতন্ত্রী পার্টির নেতারা এ দাবি জানান।

মানববন্ধনে বক্তারা বলেন, ২০০৮ সালে পরিকল্পিতভাবে নূরুল ইসলাম ও তার ছেলেকে হত্যা করা হয়। কিন্তু আজও তার বিচার কার্যক্রম শেষ করা হয়নি। আর কতকাল অপেক্ষা করলে ওই হত্যাকান্ডের বিচার সুষ্ঠুভাবে সম্পাদন করা যাবে তা জাতি জানতে চায়।

বক্তারা অভিযোগ করেন, যে জামায়াতকে বার বার নিষিদ্ধ করার দাবি জানিয়ে আসছে সবাই। তারাই এই নৃশংস হত্যাকা- ঘটিয়ে পার পেয়ে যাচ্ছে। এভাবে চলতে থাকলে দেশপ্রেমিক নেতারা হারিয়ে যাবেন। তাই অবিলম্বে দোষীদের বের করে শাস্তি দেয়া হোক। মানববন্ধনে বক্তারা বলেন, দেশের মেহনতি জনগণ আজ শোষিত-বঞ্চিত। ন্যূনতম বেঁচে থাকার জন্য লড়াই সংগ্রাম চালিয়ে যাচ্ছে। এই অবস্থায় শোষিত-বঞ্চিত মানুষকে ঐক্যবদ্ধ হয়ে লড়াই-সংগ্রাম চালিয়ে যেতে হবে। মেহনতি মানুষের অধিকার আদায়ে নূরুল ইসলাম ছিলেন অকুতোভয় সৈনিক। তিনি ’৬৯-এর গণঅভ্যুত্থান, মহান স্বাধীনতা যুদ্ধ, স্বৈরাচার বিরোধী আন্দোলন, বিএনপি-জামায়াত ফ্যাসিস্ট সরকার বিরোধী গণতান্ত্রিক আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। ১৪ দলের নেতৃত্বে দেশব্যাপী যে ঐতিহাসিক সংগ্রাম গড়ে উঠেছিল তার অবদান ছিল অবিস্মরণীয়। মানব মুক্তি ও শোষণহীন সমাজ প্রতিষ্ঠা এই দেশের শোষিত-বঞ্চিত মানুষের অধিকার প্রতিষ্ঠায় আজীবন লড়াই করে গেছেন।

মানববন্ধনে সভাপতিত্ব করেন পার্টির সভাপতিম-লীর সদস্য জেড এ ওয়াহেদ। দলের যুগ্ম সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বাবুর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক নুরুর রহমান সেলিম, প্রেসিডিয়াম সদস্য কানন আরা, ডাঃ শাহাদৎ হোসেন, মাহমুদুর রহমান বাবু, ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সভাপতি ডাঃ ওয়াজেদুল ইসলাম খান, গণতন্ত্রী পার্টির প্রচার সম্পাদক মিনহাজ সেলিম, সম্পাদক খায়রুল আলম।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে ২৪ ঘণ্টায় ৪৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩২০১         করোনা ভাইরাসের সংকটেও বিএনপি চিরাচরিত নালিশের রাজনীতি আঁকড়ে ধরেছে         প্রবাসীদের ভিসার মেয়াদ বাড়িয়েছে সৌদি সরকার ॥ পররাষ্ট্রমন্ত্রী         ‘করোনাসংকট মোকাবেলায় তরুণদের ভূমিকা’         আইসিইউ’র অতিরিক্ত ভাড়ার অভিযোগ দুদককে তদন্তের নির্দেশ         টেকনাফে বন্দুকযুদ্ধে মাদক কারবারি দুই রোহিঙ্গা নিহত         রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ ২ ছিনতাইকারী নিহত         বাংলাদেশিসহ ১৮০ অভিবাসনপ্রত্যাশীর জন্য দ্বার খুলল ইতালি         সমুদ্রে ৩ নম্বর সতর্ক সংকেত         করোনায় ৪০ কোটি মানুষ চাকরি হারিয়েছে ॥ আইএলও         এবার চীনে প্লেগ ॥ মহামারির শঙ্কায় সতর্কতা জারি         প্রতিরক্ষা সচিব হলেন মোস্তফা কামাল         করোনায় শিক্ষার্থী শূন্য সবুজ মতিহারে নীরবেই ৬৮ তে পা রাখলো রাবি         করোনা ভাইরাসে আক্রান্ত বলিভিয়ার স্বাস্থ্যমন্ত্রী         করোনা আক্রান্তে রাশিয়াকে ছাড়িয়ে বিশ্বে তৃতীয় অবস্থানে ভারত         প্রথমবারের মতো একাই নিষেধাজ্ঞা দিতে চলেছে যুক্তরাজ্য         হজে এবার কাবা স্পর্শ করা নিষিদ্ধ         জাপানে বন্যা ও ভূমিধস, অন্তত ২০ জনের মৃত্যু         ইরানের উপকূলজুড়ে রয়েছে বহু ভূগর্ভস্থ ক্ষেপণাস্ত্র ॥ নৌ - প্রধান         পারমাণবিক কেন্দ্রে দুর্ঘটনায় ক্ষয়ক্ষতির কথা জানাল ইরান        
//--BID Records