বুধবার ৩১ আষাঢ় ১৪২৭, ১৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সম্প্রীতির বন্ধন আরও সুদৃঢ় করতে ১৮ সদস্যের বিএসএফ প্রতিনিধি দল বাংলাদেশে

স্টাফ রিপোর্টার, বেনাপোল ॥ বাংলাদেশ-ভারত সীমান্তরক্ষী বাহিনী বিজিবি ও বিএসএফের মধ্যে সৌহার্দ ও সম্প্রীতির বন্ধন আরও সুদৃঢ় করতে মঙ্গলবার সকালে ভারতীয় বিএসএফের ১৮ সদস্যের একটি প্রতিনিধি দল বেনাপোল চেকপোস্ট দিয়ে বাংলাদেশে এসেছে।

ভারতের নর্থ বেঙ্গল বিএসএফের ইন্সপেক্টর জেনারেল সানজিব কৃষাণ সুডের নেতৃত্বে প্রতিনিধি দলটি বেনাপোল চেকপোস্টে এসে পৌঁছলে যশোর ২৬ বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল জাহাঙ্গীর হোসেন তাদের ফুল দিয়ে আনুষ্ঠানিক অর্ভ্যথনা জানান।

প্রতিনিধি দলটি মঙ্গলবার বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত খুলনায় বিজিবি-বিএসএফের মধ্যে অভ্যন্তরীন বৈঠকে মিলিত হবে। পরবর্তীতে ১২ নবেম্বর বুধবার সকাল ৯ টায় বাংলাদেশের দিকরাজ, সকাল ১০টায় মংলা এবং বিকেল ৩ টায় করমজল পর্যটন এলাকা পরিদর্শন করবেন।

১৩ নবেম্বর বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টা থেকে সকাল ৮টা পর্যন্ত খুলনা সিটি ইন আবাসিক হোটেলে সাংবাদিক সম্মেলন যোগ দিবেন বলে জানা গেছে। ওইদিন বেলা ১১টায় বিএসএফের প্রতিনিধি দল ঢাকার উদ্দেশে রওনা হবে। পরবর্তীতে দুপুর সাড়ে ১২টা থেকে বেলা ২টা পর্যন্ত ঢাকর পিলখানায় বিজিবি ও বিএসএফের মধ্যে বৈঠক অনুষ্ঠিত হবে। ১৪ নবেম্বর শুক্রবার প্রতিনিধি দলটি বেনাপোল দিয়ে দেশে ফিরে যাবে।

বিজিবি ও তাদের বিভিন্ন গোয়েন্দা সূত্রে জানা যায়, বাংলাদেশ বর্ডার গার্ড বিজিবি ও ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের মধ্যে সৌহার্দ-সম্প্রীতি রক্ষার পাশাপাশি সীমান্ত পথে দু-দেশের জঙ্গী ও সন্ত্রাসীদের যাতায়াতের ওপর নজরদারি রক্ষা, চোরাচালান, নারী-শিশু পাচার এবং অবৈধ পারাপার রোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য দু‘দেশের সীমান্তরক্ষী কর্মকর্তাদের সমন্বয়ে এই বৈঠক অনুষ্ঠিত হচ্ছে।

খুলনা ২৩ বর্ডার গার্ড বিজিবির কমান্ডিং অফিসার লে. কর্নেল আব্দুর রহিম বৈঠকের বিষয়টি স্বীকার করেছেন।

শীর্ষ সংবাদ:
রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদ গ্রেফতার         হেলিকপ্টারে ঢাকায় আনা হয়েছে সাহেদকে         যেভাবে গ্রেফতার হলেন সাহেদ         করোনায় যুক্তরাষ্ট্রে একদিনে আক্রান্ত আরও ৬১ হাজার         নিউইয়র্কে পাঠাওয়ের সহ-প্রতিষ্ঠাতা ফাহিম সালেহ খুন         কানাডায় মানবদেহে করোনার ভ্যাকসিনের পরীক্ষামূলক প্রয়োগ শুরু         করোনায় বৈশ্বিক উন্নয়ন পিছিয়ে যাবে বহু বছর ॥ গুতেরেস         জঙ্গি গোষ্ঠীগুলো সম্পর্কে ব্রিটিশ গণমাধ্যমের খবর প্রত্যাখ্যান করল পাকিস্তান         যুক্তরাষ্ট্রে বিদেশি শিক্ষার্থীদের ফেরত পাঠানোর সিদ্ধান্ত বাতিল         জেট স্কি নিয়ে সমুদ্রে ॥ রোনালদোর ছেলের বিরুদ্ধে পুলিশি তদন্ত         আমেরিকার সঙ্গে চীনের নতুন করে উত্তেজনা বাড়ছে         কাতার ইস্যুতে আন্তর্জাতিক আদালতে হেরে গেল সৌদি জোট         ‘আফগানিস্তানের ৫ ঘাঁটি থেকে মার্কিন সেনা প্রত্যাহার করা হয়েছে’         হোতারা রেহাই পাবে না ॥ স্বাস্থ্য খাতে দুর্নীতির বিরুদ্ধেও জিরো টলারেন্স         উন্নয়ন প্রকল্পে ব্যয়ে সাশ্রয়ী হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর         কক্সবাজার-সাতক্ষীরা সুপার ড্রাইভওয়ে হচ্ছে         করোনায় সুস্থ হয়েছেন ১ লাখ তিন হাজার         সীমান্ত পাড়ি দেয়ার জন্য সাহেদ মৌলভীবাজারে!         করোনার নকল সনদ ॥ সাবরিনার বিরুদ্ধে মামলা         নিয়ন্ত্রণহীন বেসরকারী হাসপাতাল        
//--BID Records