বৃহস্পতিবার ২৮ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গোপালগঞ্জে চিকিৎসক নার্সের অবহেলায় রোগী মৃত্যুর অভিযোগ

নিজস্ব সংবাদদাতা, গোপালগঞ্জ, ১১ নবেম্বর ॥ ডাক্তার ও নার্সের দায়িত্বে অবহেলায় গোপালগঞ্জ আড়াই শ’ শয্যা হাসপাতালে রেবতী বাইন (৬৫) নামে এক রোগীর মৃত্যু ঘটেছে বলে অভিযোগ উঠেছে। মৃতের বড় ছেলে মিহির কান্তি বাইন অভিযোগ করে বলেছেন, সোমবার দুপুর ১২টার দিকে ডাঃ প্রশান্তের অধীনে তাঁর মাকে হাসপাতালে ভর্তি করা হয়, কিন্তু পরবর্তীতে ওই ডাক্তার আর একবারও রোগী দেখতে আসেননি। পরে রোগীর অবস্থা ক্রমেই অবনতির দিকে গেলে ডিউটিরত নার্সদের বার বার খবর দেয়া হয়, অনুরোধ জানানো হয় ডাক্তার ডাকার জন্য; কিন্তু রাত ৮টা পর্যন্ত রোগী দেখতে আসেননি কেউ। এরপর রোগীর অবস্থা আরও সঙ্কটাপন্ন হতে থাকে। অবশেষে রাত ৯টার দিকে হাসপাতালের জরুরী বিভাগের ডাক্তার তপন মজুমদার এসে রোগীকে পরীক্ষা করে কিছুক্ষণ আগেই মারা গিয়েছে বলে ঘোষণা দেন। এভাবে তাঁর মায়ের মৃত্যুর জন্য তিনি ডাক্তার ও নার্সদের দায়িত্বে অবহেলাকেই দায়ী করেছেন এবং সংশ্লিষ্টদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন। এ ব্যাপারে হাসপাতালের জরুরী বিভাগের সহকারী সার্জন ডাঃ তপন মজুমদার জানিয়েছেন, রাতে রোগী মারা যাওয়ার পর তাঁকে ফোন করা হয়েছে। তার আগে তিনি এ রোগী সম্পর্কে কিছুই জানতেন না। হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার অসিত কুমার মল্লিক বলেছেন, ওই রোগী উচ্চ রক্তচাপে আক্রান্ত ছিল। ডাক্তার ও নার্সের দায়িত্বে অবহেলার কথাও শুনেছি। এ ব্যাপারে অভিযোগ পেলে উপযুক্ত ব্যবস্থা নেয়া হবে।

কুড়িগ্রামে বিএনপির তিন শতাধিক নেতাকর্মীর আ’লীগে যোগদান

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ আওয়ামী লীগের ধারাবাহিক উন্নয়ন এবং বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে বিএনপি, যুবদল ও মহিলা দলের তিন শতাধিক নেতাকর্মী মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগে যোগদান করে। উলিপুর উপজেলা তবকপুর ইউনিয়নের যুগিপাড়া চাতাল মাঠে এ যোগদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রধান অতিথি জেলা আওয়ামী লীগের সভাপতি আমিনুল ইসলাম মঞ্জু ম-ল এবং বিশেষ অতিথি সাধারণ সম্পাদক সাবেক এমপি জাফর আলীর হাতে ফুল ও নৌকা প্রতীক তুলে দিয়ে নেতাকর্মীরা আওয়ামী লীগে যোগ দেন। তবকপুর ইউনিয়ন বিএনপি, যুবদল ও মহিলা দলের নেতা ফিরোজ কবির, তৈয়ব আলী, তছিরন বেগম ও কাজল বেগমের নেতৃত্বে তিন শতাধিক নারী-পুরুষ আওয়ামী লীগে যোগ দেন।

শীর্ষ সংবাদ:
চামড়া নিয়ে কারসাজি চলবে না         টানা ৪৮ দিন পর অবশেষে দেশ বন্যামুক্ত হলো         প্রধানমন্ত্রীর উদার বিনিয়োগ নীতিতে মাথাপিছু আয় বেড়েছে         করোনায় মৃত্যু সাড়ে তিন হাজার ছাড়াল         সাঈদীর পক্ষে জনমত তৈরির চেষ্টা, সক্রিয় মৌলবাদী চক্র         আশা জাগালেও ‘স্পুটনিক ভি’ নিয়ে সন্দেহ         জীবন বাঁচাতে যে কোন উৎস থেকে করোনার টিকা আনতে হবে         ওসি প্রদীপসহ মূল তিন আসামির জিজ্ঞাসাবাদ শুরুই হয়নি         দূষণ কমায় ঝাঁকে ঝাঁকে মিলছে বড় আকারের ইলিশ         কম দামে মজুদ পাট বিক্রির চুক্তি করে বেকায়দায় বিজেএমসি         বিমান ও ইউএস বাংলার মালয়েশিয়া ফ্লাইট চালু হচ্ছে         শাহজালালের মাজারে হামলার পরিকল্পনা ছিল নব্য জেএমবির         শীঘ্রই বর্জ্য থেকে বিদ্যুত উৎপাদন করা হবে ॥ তাজুল ইসলাম         ভরিতে সাড়ে ৩ হাজার টাকা কমল স্বর্ণের দাম         ভ্যাকসিন কেনার বিষয়ে আগামী সপ্তাহে সিদ্ধান্ত : জাহিদ মালেক         ‘অটো পাস’ আপাতত চিন্তায় নেই : শিক্ষা প্রতিমন্ত্রী         আগামী ১৬ আগস্ট থেকে ইউএস-বাংলার ঢাকা-কুয়ালালামপুর ফ্লাইট শুরু         মানবতাবিরোধী অপরাধ: চার পলাতক আসামির বিরুদ্ধে তদন্ত চুড়ান্ত         এ বছরে হবে না এশিয়ার বিশ্বকাপ বাছাই         করোনা ভাইরাসের টিকার জন্য আলাদা অর্থ রাখা হয়েছে ॥ অর্থমন্ত্রী        
//--BID Records