বুধবার ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গোপালগঞ্জে চিকিৎসক নার্সের অবহেলায় রোগী মৃত্যুর অভিযোগ

নিজস্ব সংবাদদাতা, গোপালগঞ্জ, ১১ নবেম্বর ॥ ডাক্তার ও নার্সের দায়িত্বে অবহেলায় গোপালগঞ্জ আড়াই শ’ শয্যা হাসপাতালে রেবতী বাইন (৬৫) নামে এক রোগীর মৃত্যু ঘটেছে বলে অভিযোগ উঠেছে। মৃতের বড় ছেলে মিহির কান্তি বাইন অভিযোগ করে বলেছেন, সোমবার দুপুর ১২টার দিকে ডাঃ প্রশান্তের অধীনে তাঁর মাকে হাসপাতালে ভর্তি করা হয়, কিন্তু পরবর্তীতে ওই ডাক্তার আর একবারও রোগী দেখতে আসেননি। পরে রোগীর অবস্থা ক্রমেই অবনতির দিকে গেলে ডিউটিরত নার্সদের বার বার খবর দেয়া হয়, অনুরোধ জানানো হয় ডাক্তার ডাকার জন্য; কিন্তু রাত ৮টা পর্যন্ত রোগী দেখতে আসেননি কেউ। এরপর রোগীর অবস্থা আরও সঙ্কটাপন্ন হতে থাকে। অবশেষে রাত ৯টার দিকে হাসপাতালের জরুরী বিভাগের ডাক্তার তপন মজুমদার এসে রোগীকে পরীক্ষা করে কিছুক্ষণ আগেই মারা গিয়েছে বলে ঘোষণা দেন। এভাবে তাঁর মায়ের মৃত্যুর জন্য তিনি ডাক্তার ও নার্সদের দায়িত্বে অবহেলাকেই দায়ী করেছেন এবং সংশ্লিষ্টদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন। এ ব্যাপারে হাসপাতালের জরুরী বিভাগের সহকারী সার্জন ডাঃ তপন মজুমদার জানিয়েছেন, রাতে রোগী মারা যাওয়ার পর তাঁকে ফোন করা হয়েছে। তার আগে তিনি এ রোগী সম্পর্কে কিছুই জানতেন না। হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার অসিত কুমার মল্লিক বলেছেন, ওই রোগী উচ্চ রক্তচাপে আক্রান্ত ছিল। ডাক্তার ও নার্সের দায়িত্বে অবহেলার কথাও শুনেছি। এ ব্যাপারে অভিযোগ পেলে উপযুক্ত ব্যবস্থা নেয়া হবে।

কুড়িগ্রামে বিএনপির তিন শতাধিক নেতাকর্মীর আ’লীগে যোগদান

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ আওয়ামী লীগের ধারাবাহিক উন্নয়ন এবং বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে বিএনপি, যুবদল ও মহিলা দলের তিন শতাধিক নেতাকর্মী মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগে যোগদান করে। উলিপুর উপজেলা তবকপুর ইউনিয়নের যুগিপাড়া চাতাল মাঠে এ যোগদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রধান অতিথি জেলা আওয়ামী লীগের সভাপতি আমিনুল ইসলাম মঞ্জু ম-ল এবং বিশেষ অতিথি সাধারণ সম্পাদক সাবেক এমপি জাফর আলীর হাতে ফুল ও নৌকা প্রতীক তুলে দিয়ে নেতাকর্মীরা আওয়ামী লীগে যোগ দেন। তবকপুর ইউনিয়ন বিএনপি, যুবদল ও মহিলা দলের নেতা ফিরোজ কবির, তৈয়ব আলী, তছিরন বেগম ও কাজল বেগমের নেতৃত্বে তিন শতাধিক নারী-পুরুষ আওয়ামী লীগে যোগ দেন।

শীর্ষ সংবাদ:
চামড়ার বাজারে ধস ॥ প্রধান চার কারণ চিহ্নিত         মানুষের উন্নত জীবন ধারা নিশ্চিত করাই মূল লক্ষ্য         ষড়যন্ত্রকারীদের অপচেষ্টার বিরুদ্ধে সতর্ক থাকুন ॥ কাদের         নরেন দাস ছিলেন বঙ্গবন্ধুর একনিষ্ঠ সৈনিক ॥ আইনমন্ত্রী         জুলাইয়ে রেমিটেন্সে রেকর্ড         টেকনাফে পুলিশের গুলিতে অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা নিহত         আজ শহীদ শেখ কামালের জন্মবার্ষিকী         এক সপ্তাহের মধ্যে বন্যার পানি কমবে         করোনা পরীক্ষার সংখ্যা কমলেও রোগী শনাক্তের হার বেড়েছে         আওয়ামী লীগ ও যুবলীগ নেতাসহ তিনজনকে কুপিয়ে হত্যা         ভ্যাকসিন পরীক্ষার জন্য চীনা কোম্পানির আবেদন         করোনায় চলে গেলেন টিভি ব্যক্তিত্ব বরকতউল্লাহ         খোরশেদ আলম সুজন চসিকের প্রশাসক         নেত্রকোনার ডিসি প্রত্যাহার         এমপিওভুক্ত স্কুল-কলেজ নিজস্ব জমিতে স্থানান্তরের নির্দেশ         ৯ আগস্ট থেকে একাদশ শ্রেণির ভর্তির অনলাইন কার্যক্রম শুরু         পুলিশের গুলিতে নিহত সাবেক মেজর সিনহার মাকে প্রধানমন্ত্রীর ফোন         করোনা চিকিৎসায় সহজ কোনো সমাধান নেই : ডব্লিউএইচও         পাপিয়ার বিরুদ্ধে সোয়া ৬ কোটি টাকার অবৈধ সম্পদের মামলা         বঙ্গবন্ধু বেঁচে থাকলে বাংলাদেশ অনেক আগেই উন্নত দেশে পরিণত হতো : প্রযুক্তিমন্ত্রী        
//--BID Records