ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৩ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১

ঈদ জামাতের সময় নিয়ে গোলাগুলি, আহত ৭

প্রকাশিত: ১৮:২০, ১১ এপ্রিল ২০২৪

ঈদ জামাতের সময় নিয়ে গোলাগুলি, আহত ৭

চট্টগ্রাম এর ম্যাপ।

চট্টগ্রামের লোহাগাড়ায় ঈদ জামাতের সময় নির্ধারণকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় গোলাগুলিতে গুলিবিদ্ধসহ সাতজন আহত হয়েছেন। বুধবার (১০এপ্রিল) রাত সাড়ে ৯ টার দিকে উপজেলার চুনতি ইউনিয়নের সাতগড় মৌলভীবাজার এলাকায় এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- গুলিবিদ্ধ মাওলানা আবুল বশর (৫০), আবুল হাশেম (৭০), ইফহাদুল ইসলাম বাবু (১৮), আকতার আহমদ (৬৫), আবদুল লতিফ হোছাইনি (৪৪), আবদুল মজিদ হোছাইনি (৩৫) ও অ্যাডভোকেট আবদুল ওয়াহেদ হোসাইনি (৪০)। তাদের স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা জানান, সাতগড় শাহ আতাউল্লাহ হোছাইনী (রাহ.) কেন্দ্রীয় শাহী জামে মসজিদ পরিচালনা কমিটি গঠন নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। এরই জের ধরে ঈদের নামাজের সময় নির্ধারণ নিয়ে এলাকার বিবধমান দুটি পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এর পর থেকে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় পুনরায় সংঘর্ষ হওয়ার আশঙ্কা রয়েছে।

চুনতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মসজিদ পরিচালনা কমিটির সদস্য সচিব জয়নুল আবেদিন জানান, দীর্ঘদিন ধরে বিরোধ চলমান থাকায় মাসদুয়েক আগে কমিটিতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরীকে আহবায়ক ও তাকে সদস্য সচিব করে নতুন কমিটি গঠন করা হয়। এরপর উভয় পক্ষকে পর্যায়ক্রমে এক সপ্তাহ করে দায়িত্ব পালনের নির্দেশ দেওয়া হয়। চলতি সপ্তাহে যে পক্ষ দায়িত্ব পালন করছে, তারা মসজিদে ঈদের জামাত সকাল সাড়ে ৮টায় আদায় করার ঘোষণা দেয়। কিন্তু অপর পক্ষ একই সময় মসজিদে গিয়ে ঈদের জামাত সকাল সাড়ে ৭টায় আদায় করার ঘোষণা দেয়। এ নিয়ে প্রথমে বাকবিতণ্ডা এবং এক পর্যায়ে সংঘর্ষ বাধে।

লোহাগাড়া থানার পরিদর্শক (তদন্ত) খাইরুল ইসলাম খান, সংঘর্ষের ঘটনায় বৃহস্পতিবার বিকাল পর্যন্ত কেউ থানায় লিখিত অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

 

এম হাসান

×